তিন দেশে রেকর্ড সংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দীপঙ্কর দীপনের ‘অন্তর্জাল’

দীপঙ্কর দীপনের ‘অন্তর্জাল’

‘ঢাকা অ্যাটাক’ এবং ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার মাধ্যমে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন ঢালিউড নির্মাতা দীপঙ্কর দীপন। এবার তিনি হাজির হচ্ছেন দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা ‘অন্তর্জাল’ নিয়ে। জানা গেছে ২২শে সেপ্টেম্বর তিন দেশে রেকর্ড সংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দীপঙ্কর দীপনের ‘অন্তর্জাল’ সিনেমাটি। রহস্য মোড়ানো সাইবার দুনিয়ার গল্প নিয়ে নির্মিত সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহও চোখে পরার মত। দেশের পাশাপাশি দেশের বাইরেও একযোগে মুক্তি পাচ্ছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমা।

সিনেমাটির নির্মাতা সূত্রে জানা গেছে, বাংলাদেশ সহ কানাডা ও আমেরিকায়ও মুক্তি পেতে যাচ্ছে দীপংকর দীপন পরিচালিত বহুল প্রতীক্ষিত ছবি ‘অন্তর্জাল’। তিন দেশে ১৮৪ প্রেক্ষাগৃহে মুক্তির মাধ্যমে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে ‘অন্তর্জাল’। এরমধ্যে কানাডা ও আমেরিকায় সিনেমাটি মুক্তি পাচ্ছে ১৫০টি প্রেক্ষাগৃহে। উত্তর আমেরিকার এই দুই দেশে ‘অন্তর্জাল’ মুক্তির দায়িত্বে রয়েছে পরিবেশনা প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো। সম্প্রতি গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ‘অন্তর্জাল’ সিনেমার টিম। এর মাধ্যমে তিন দেশে রেকর্ড সংখ্যক প্রেক্ষাগৃহে দীপঙ্কর দীপনের ‘অন্তর্জাল’ মুক্তি নিশ্চিত হয়েছে।

এদিকে মুক্তির আগের দিন দেশীয় প্রেক্ষাগৃহের একটি তালিকা প্রকাশ করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপন। উক্ত তালিকায় দেখা গেছে দেশের সব আধুনিক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘অন্তর্জাল’ সিনেমাটি। দেশের সবচেয়ে আধুনিক মাল্টিপ্লেক্স স্টার সিনেপ্লেক্সের সব শাখার পাশাপাশি যমুনা ব্লকবাস্টার, সিলভার স্ক্রিন ও লায়নসেও মুক্তি পাচ্ছে দীপঙ্কর দীপনের ‘অন্তর্জাল’ সিনেমাটি। মাল্টিপ্লেক্স ছাড়াও দেশের প্রায় ২০টির অধিক সিঙ্গেল স্ক্রিনে শুক্রবার থেকে প্রদর্শিত হবে ‘অন্তর্জাল’। সিনেমাটি দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারবে বলে আত্মবিশ্বাসী নির্মাতা দীপঙ্কর দীপন।

এর আগে প্রকাশিত ট্রেলারে দেখা গেছে ভয়ংকর এক সাইবার হামলার মুখে বাংলাদেশ। নতুন একটি পৃথিবী তৈরির লক্ষ্যে পুরনো পৃথিবী ধ্বংসের কথা দিয়ে শুরু হয়েছে ‘অন্তর্জাল’ ট্রেলার। এরপর দেখা গেছে বিভিন্ন ধরণের সাইবার হুমকির ইঙ্গিত। উঠে এসেছে বাংলাদেশে ঘটে যাওয়া এটিএম বুথ হ্যাকিং-এর ঘটনাও। দুই মিনিট বাইশ সেকেন্ডের এই ট্রেলারের পুরোটাই ছিলো রহস্য মোড়ানো সাইবার দুনিয়ার কিছু খণ্ড চিত্র। ট্রেলারে দেখা গেছে সিনেমাটির প্রধান তারকাদের। সাইবার হামলা থেকে দেশকে বাঁচাতে কাজ করছেন সবাই।

সিনেমাটি প্রসঙ্গে নির্মাতা দীপঙ্কর দীপন বলেন, ‘ইন্টারনেট দুনিয়ার নানান অবিশ্বাস্য ঘটনার ঝলক নিয়েই এই সিনেমা। সিনেমার অ্যাকশন আর থ্রিলারকে সবার কাছে ছড়িয়ে দিতেই সিনেমাটি পাঁচ মহাদেশের বাংলা সিনেমাপ্রেমীদের দেখার সুযোগ তৈরি করছি আমরা। কারিগরি প্রযুক্তির সর্বশেষ সংযুক্তি আর সিনেমার গল্পের টান টান উত্তেজনা পরতে পরতে ছড়িয়ে আছে অন্তর্জাল সিনেমায়।’ সিনেমাটিকে সবার ছবি হিসেবে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘এটা সবার ছবি। সাধারণ মানুষ যেন আইটি বা হ্যাকিং বিষয়টা সহজে বুঝতে পারে, সেভাবেই গল্পটি সাজানো হয়েছে।‘

‘অন্তর্জাল’ সিনেমাটির কাহিনী চিত্রনাট্য ও সংলাপে দীপনের সাথে কাজ করছেন আশা জাহিদ এবং সাইফুল্লাহ রিয়াদ। ইন্টারনেটের রহস্যময় দুনিয়ার গল্প নিয়ে নির্মিত বাংলাদেশের প্রথম সাইবার অ্যাকশন থ্রিলার ‘অন্তর্জাল’ প্রযোজনা করেছে মোশন পিপল স্টুডিও। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এই সিনেমার সার্বিক সহযোগিতায় প্রতিষ্ঠানটির সাথে রয়েছে স্পেলবাউন্ড লিও বার্নেট। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন, মাশরুর ইনান প্রমুখ।

আরো পড়ুনঃ
‘অন্তর্জাল’ ট্রেলার: প্রকাশ্যে রহস্য মোড়ানো সাইবার দুনিয়ার এক ঝলক
একযোগে পাঁচ মহাদেশে মুক্তি পাচ্ছে দীপঙ্কর দীপন পরিচালিত ‘অন্তর্জাল’
আগামী সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে দীপংকর দীপনের তারকাবহুল ‘অন্তর্জাল’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d