দ্বিতীয় সপ্তাহ শেষে সর্বকালের সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় ‘জওয়ান’

সর্বকালের সর্বোচ্চ আয়ের

চলতি বছরে দ্বিতীয়বারের মত বক্স অফিসের সব রেকর্ড নতুন করে লিখালেন বলিউড বাদশা শাহরুখ খান। গত জানুয়ারিতে মুক্তিপ্রাপ্ত এই তারকার ‘পাঠান’ বলিউডের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছিলো। এবার সর্বশেষ ‘জওয়ান’ সিনেমার মাধ্যমে দ্বিতীয়বারের মত রেকর্ড করেছেন শাহরুখ খান। ‘পাঠান’ দিয়ে নিজের গড়া রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়েছেন এই তারকা। মুক্তির দ্বিতীয় সপ্তাহ শেষে সর্বকালের সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় নাম লিখিয়েছে ‘জওয়ান’। আগামী কিছুদিনের মধ্যে এই তালিকার শীর্ষস্থানে পৌঁছে যাবে ‘জওয়ান’ সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, দ্বিতীয় সপ্তাহেই ভারতীয় বক্স অফিসে ৫০০ কোটি রুপির বেশী আয় (নেট) করেছে ‘জওয়ান’। দ্বিতীয় সপ্তাহ শেষে তিন ভাষায় মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটির ভারতীয় বক্স অফিসে মোট আয়ের প্রায় ৫২৭ কোটি রুপি। এর মাধ্যমে ‘গাদার ২’-কে পিছনে ফেলে ইতিমধ্যে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘জওয়ান’। তবে হিন্দি সংস্করণে সিনেমাটির আয় এখনো ‘গাদার ২’-এর পিছনে রয়েছে। এখন পর্যন্ত ‘জওয়ান’ সিনেমার বক্স অফিস আয়ের ধারাবাহিকতা বিবেচনায় তৃতীয় সপ্তাহান্তেই ‘পাঠান’-কে পিছনে ফেলে দিতে যাচ্ছে এটি।

হিন্দির পাশাপাশি ‘জওয়ান’ সিনেমার তামিল এবং তেলুগু সংস্করণও দুর্দান্ত আয় করতে সক্ষম হয়েছে। দুই সপ্তাহে ডাব সংস্করণে বলিউডের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে নাম লিখিয়েছে ‘জওয়ান’। তামিল এবং তেলুগু সংস্করণে দুই সপ্তাহে সিনেমাটির আয় ৫০ কোটির বেশী দাঁড়িয়েছে। দুই সপ্তাহ শেষে সিনেমাটির আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

সময় হিন্দি তামিল তেলুগু সর্বমোট
প্রথম সপ্তাহ (৮ দিন) ৩৪৭.৯৮ ২৩.৮৬ ১৮.০৪ ৩৮৯.৮৮
দ্বিতীয় সপ্তাহ ১২৬.২১ ০৪.১৭ ০৬.৫২ ১৩৬.৯০
মোট ৪৭৪.১৯ ২৮.০৩ ২৪.৫৬ ৫২৬.৭৮

এদিকে ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারে রেকর্ড পরিমাণ আয় করছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমাটি। যদিও ‘পাঠান’ থেকে পিছিয়ে রয়েছে, তবে অন্যান্য বলিউড সিনেমার তুলনায় বিশাল ব্যবধানে এগিয়ে আছে ‘জওয়ান’। দুই সপ্তাহ শেষে বিশ্বব্যাপী বক্স অফিসে ‘জওয়ান’ সিনেমার আয়ের হিসেব নিম্নরূপ –

ভারতীয় বক্স অফিসে নেট আয় ৫২৬.৭৮ কোটি রুপি
ভারতীয় বক্স অফিসে গ্রোস আয় ৬২২.৫৫ কোটি রুপি
আন্তর্জাতিক বক্স অফিসে গ্রোস আয় ৩০০.০০ কোটি রুপি
বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস আয় ৯২২.৫৫ কোটি রুপি

উল্লেখ্য যে, প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। সাথে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

আরো পড়ুনঃ
দ্বিতীয় দিনেও দুর্দান্ত আয়ের পথে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘জওয়ান’
টানা দ্বিতীয়বারের মত ১০০ কোটি রুপির উদ্বোধনী দিলেন শাহরুখ খান
সব শ্রেনীর দর্শকদের কাছে প্রশংসিত শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d