Warning: putenv() has been disabled for security reasons in /www/wwwroot/filmymike.com/wp-content/plugins/stopbadbots/functions/functions.php on line 5832
সব শ্রেনীর দর্শকদের কাছে প্রশংসিত শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’

সব শ্রেনীর দর্শকদের কাছে প্রশংসিত শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’

প্রশংসিত শাহরুখ খানের

চলতি বছরের জানুয়ারিতে মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমার মাধ্যমে ঐতিহাসিক প্রত্যাবর্তন করেছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটি মুক্তির পর বক্স অফিসে নতুন রেকর্ড গড়ার পাশাপাশি সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছিলো। ‘পাঠান’-এর পর সবাই এই তারকার ‘জওয়ান’ সিনেমার জন্য অপেক্ষা করছিলেন। ধারণা করা হচ্ছিলো বাণিজ্যিক সাফল্যের দিক থেকে শাহরুখ খানের আগের সিনেমাটিকে পিছনে ফেলে দিবে ‘জওয়ান’। ৭ই সেপ্টেম্বর মুক্তির পর বক্স অফিসে নতুন রেকর্ডের মাধ্যমে তারই ইঙ্গিত দিচ্ছে সিনেমাটি। শুধু তাই নয়, সব শ্রেনীর দর্শকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত শাহরুখ খানের নতুন সিনেমা ‘জওয়ান’।

মুক্তি এক সপ্তাহ আগে ভারতীয় প্রেক্ষাগৃহে শুরু হয়েছিলো ‘জওয়ান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি। মাল্টিপ্লেক্স এবং একক স্ক্রিনে সিনেমাটির অগ্রিম টিকেট নিয়ে দর্শকদের আগ্রহ বিবেচনায় ‘জওয়ান’ বক্স অফিস ঝড়ের ইঙ্গিত পাওয়া যাচ্ছিলো। মুক্তির উদ্বোধনী দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে রেকর্ড উদ্বোধনী আবারো নিশ্চিত করেছেন শাহরুখ খান। মুক্তির আগেই অগ্রিম টিকেট বিক্রিতে ‘পাঠান’ সিনেমার রেকর্ড ভেঙ্গে দিয়েছিলো শাহরুখ খান অভিনীত নতুন সিনেমা ‘জওয়ান’। জানুয়ারির পর সাত মাসের মধ্যে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন ভারতীয় চলচ্চিত্রের সবচেয়ে বড় তারকা শাহরুখ খান।ি

বক্স অফিসে নতুন রেকর্ড গড়ার পাশাপাশি বিশ্বব্যাপী দর্শকদের প্রশংসাও কুরাচ্ছে বছরের সবচেয়ে প্রতীক্ষিত এই সিনেমা। ভোর রাত থেকেই ভারতের পেক্ষাগৃহগুলোতে দর্শকদের ঢল নামতে দেখা গেছে। সবগুলো প্রেক্ষাগৃহের দর্শকরা সিনেমাটির ভূয়সী প্রশংসা করছেন। অ্যাটলি কুমার পরিচালিত এই সিনেমাটিকে বলিউডের সবচেয়ে বড় মাসালা সিনেমা হিসেবে অভিহিত করছেন অনেকে। আর ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের অ্যাকশন এবং লুক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে  দর্শকদের উম্মাদনা লক্ষ্য করা গেছে। বাণিজ্যিক সিনেমা হিসেবে ‘জওয়ান’ ভারতীয় চলচ্চিত্রে নতুন মাইলফলক অতিক্রম করতে যাচ্ছে বলে করছেন সবাই।

এদিকে দর্শকদের পাশাপাশি শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমাটি সমালোচকদের কাছেও দারুণ প্রশংসা কুরাচ্ছে। ভারতীয় চলচ্চিত্রের স্বনামধন্য সমালোচকরা সিনেমাটিকে শাহরুখ খান এবং নির্মাতা অ্যাটলি কুমারের ক্যারিয়ারের সেরা সিনেমা হিসেবে অভিহিত করেছেন। সিনেমাটিতে দ্বৈত চরিত্রে শাহরুখ খানের অভিনয় নজর কেড়েছে দারুণভাবে। শাহরুখ খান ছাড়াও এতে নয়নতারা এবং বিজয় সেতুপতি প্রশংসিত হয়েছেন। ‘জওয়ান’ সিনেমার মাধ্যমে বলিউডে অনেকটা ঐতিহাসিক অভিষেক নিশ্চিত করেছেন নয়নতারা। আর খলনায়ক চরিত্রে বিজয় সেতুপতি নিজেকে নিয়ে গেছেন আরো একধাপ উপরে।

‘পাঠান’ এবং ‘জওয়ান’ সিনেমার মধ্যে সবচেয়ে বড় ব্যবধান হচ্ছে একেক স্ক্রিনের প্রেক্ষাগৃহের দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা। ‘পাঠান’-এর তুলনায় শাহরুখ খানের নতুন সিনেমা ‘জওয়ান’ একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে ভালো দর্শক টানতে সক্ষম হচ্ছে। এখন পর্যন্ত প্রাপ্ত তথ্যে সব শ্রেনীর দর্শকদের কাছে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার গ্রহণযোগ্যতা নিশ্চিত হওয়া গেছে। মাল্টিপ্লেক্স থেকে শুরু করে ভারতের একক স্ক্রিনের প্রেক্ষাগৃহগুলোতে স্মরণকালের সবচেয়ে জনপ্রিয় সিনেমাগুলোর একটি হতে যাচ্ছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’।

সাধারণ দর্শকদের সাথে ‘জওয়ান’ সিনেমার প্রশংসায় যুক্ত হয়েছেন ভারতীয় চলচ্চিত্রের অনেক তারকা। বিশেষ করে দক্ষিণের তারকাদের কাছ থেকে দারুণ প্রশংসা কুরাচ্ছে ‘জওয়ান’। মুক্তির আগে দক্ষিণের একাধিক তারকা এবং নির্মাতা সিনেমাটি নিয়ে শুভেচ্ছা জানিয়েছিলেন। আর মুক্তির পর এর প্রশংসা করছেন অনেক তারকা। সর্বশেষ তেলুগু সুপারস্টার মেহেশ বাবু নিজের সামাজিক যোগাযোগ মধ্যমে ‘জওয়ান’ সিনেমার প্রশংসা করেছেন। এছাড়া কার্তি সুরেশ, নির্মাতা লোকেশ খানাগরাজ সহ আরো অনেককে ‘জওয়ান’ সিনেমা নিয়ে অ্যাটলি কুমার, শাহরুখ খান, নয়নতারা এবং বিজয়ের প্রশংসা করতে দেখা গেছে।

প্রসঙ্গত, উদ্বোধনী দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে নতুন রেকর্ড গড়েছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’। ভারতীয় বক্স অফিসে ৯০ কোটির (গ্রোস) পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও দুর্দান্ত শুরু করেছে এই সিনেমা। আর নেট আয়ের হিসেবে তিন ভাষায় ভারতীয় বক্স অফিসে প্রথম দিন সিনেমাটি আয় করেছে প্রায় ৭৫ কোটি রুপি। সব মিলিয়ে বিশ্বব্যাপী ‘জওয়ান’ সিনেমার নতুন রেকর্ড ইতিমধ্যে নিশ্চিত হওয়া গেছে। উদ্বোধনী দিনে সিনেমাটি বিশ্বব্যাপী ১৩৫ থেকে ১৫০ কোটি রুপি আয় (গ্রোস) করতে যাচ্ছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। এর আগে উদ্বোধনী ১০৩ কোটি রুপির রেকর্ড ছিলো ‘পাঠান’ সিনেমার দখলে।

উল্লেখ্য যে, প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। সাথে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

আরো পড়ুনঃ
‘জওয়ান’ বক্স অফিস: বিশ্বব্যাপী আবারো শাহরুখ খানের রেকর্ড উদ্বোধনী
‘জওয়ান’ অগ্রিম টিকেট বিক্রিঃ আবারো রেকর্ড গড়তে যাচ্ছেন শাহরুখ খান
‘জওয়ান’ অগ্রিম টিকেট বিক্রিতে ঝড়ঃ বক্স অফিসে নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী শাহরুখ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d