দ্বিতীয় দিনেও দুর্দান্ত আয়ের পথে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘জওয়ান’

দ্বিতীয় দিনেও দুর্দান্ত আয়ের

উদ্বোধনী দিনে রেকর্ড আয়ের পর দ্বিতীয় দিনেও দুর্দান্ত আয়ের পথে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘জওয়ান’। প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে হিন্দি সংস্করণ থেকে সিনেমাটি আয় করেছে ৬৫.৫০ কোটি রুপি। প্রথম দিনে রেকর্ড আয়ের পর দ্বিতীয় দিন শুক্রবার স্বাভাবিক কর্ম দিবস হওয়ার কারনে আয়ে পতন হওয়াটা নিশ্চিত ছিলো। তবে সে তুলনায় দ্বিতীয় দিনেও দারুণ আয়ের ধারা অব্যাহত রেখেছে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘জওয়ান’। বিশেষ করে সিনেমাটির বিকেল এবং রাতের প্রদর্শনীতে দর্শক সমাগম প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে।

‘জওয়ান’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে, দ্বিতীয় দিনেও দুর্দান্ত আয়ের পথে রয়েছে শাহরুখ খান অভিনীত এই সিনেমাটি। প্রাথমিক অনুমান অনুসারে, দ্বিতীয় দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির হিন্দি সংস্করণ থেকে আয় দাঁড়াচ্ছে ৪৮ থেকে ৫০ কোটি রুপি। আর তামিল এবং তেলুগু সংস্করণ থেকে আয় হতে যাচ্ছে আরো ৫-৬ কোটি রুপি। সব মিলিয়ে ভারতীয় বক্স অফিসে দ্বিতীয় দিন সিনেমাটির আয় করেছে আনুমানিক ৫৩ থেকে ৫৫ কোটি রুপি।  দুই দিন শেষে শুধুমাত্র হিন্দি সংস্করণ থেকে ‘জওয়ান’ সিনেমার আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ১১০ কোটি রুপির বেশী।

দ্বিতীয় দিনে ভারতের সবগুলো জায়গায় আয়ের ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে ‘জওয়ান’। বিশেষ করে একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে সিনেমাটির আয়ের ধারাবাহিকতা সব প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। এছাড়া মাল্টিপ্লেক্সেও ‘জওয়ান’ সিনেমার আয় দ্বিতীয় দিনে দুর্দান্ত ছিলো। ভারতের জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্সে সিনেমাটি দ্বিতীয় দিনে আয় করেছে প্রায় ২০ কোটি রুপি। শুধু তাই নয়, অন্য চেইন মাল্টিপ্লেক্স রাজহান, মুভিম্যাক্স, সিটিলাইট এবং মিরাজেও সিনেমাটি দ্বিতীয় দিনে দারুণ আয় করতে সক্ষম হয়েছে।

দ্বিতীয় দিনে সিনেমাটির বক্স অফিস আয়ের ধারাবাহিকতা প্রথম সপ্তাহান্তে দারুণ কিছুর ইঙ্গিত দিচ্ছে। দর্শক চাহিদা বিবেচনায় ইতিমধ্যে ভারতের বেশ কিছু জায়গায় মধ্যরাতের প্রদর্শনীর ঘোষণা দিয়েছেন প্রেক্ষাগৃহ মালিকরা। আগামী শনিবার এবং রবিবার ছুটির দিনে আবারো রেকর্ড আয়ের পথে এগুচ্ছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’। শুক্রবার অনলাইন বুকিং প্লাটফর্ম বুক মাই শো-তে ঘণ্টায় ৮০ হাজার টিকেট বিক্রির নতুন রেকর্ড গড়েছে এই সিনেমা। ধারণা করা হচ্ছে আগামী রবিবার ‘জওয়ান’ একদিনে সর্বোচ্চ আয়ের ক্ষেত্রে ‘পাঠান’ সিনেমার রেকর্ড ভাঙ্গতে যাচ্ছে।

দ্বিতীয় দিনেও দুর্দান্ত আয়ের পর চার দিনের প্রথম সপ্তাহান্তে ‘জওয়ান’ ভারতীয় বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। রবিবার সাধারণত বলিউড বক্স অফিসে সপ্তাহের সবচেয়ে বড় দিন বিবেচনা করা হয়ে থাকে। রবিবার একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে দর্শকদের ঢল নামতে দেখা যায়। আর যেহেতু সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে ইতিবাচক প্রতিক্রিয়া দেখা গেছে তাই এইদিন বক্স অফিসে সুনামি নিয়ে হাজির হতে যাচ্ছে ‘জওয়ান’। প্রাথমিক ধারণা অনুযায়ী, চার দিনের সপ্তাহান্ত শেষে ভারতীয় বক্স অফিসে এর হিন্দি সংস্করণ থেকে আয় দাঁড়াবে ২৩৫ থেকে ২৪০ কোটি রুপি।

প্রসঙ্গত, বক্স অফিসে নতুন রেকর্ড গড়ার পাশাপাশি বিশ্বব্যাপী দর্শকদের প্রশংসাও কুরাচ্ছে বছরের সবচেয়ে প্রতীক্ষিত এই সিনেমা। ভোর রাত থেকেই ভারতের পেক্ষাগৃহগুলোতে দর্শকদের ঢল নামতে দেখা গেছে। সবগুলো প্রেক্ষাগৃহের দর্শকরা সিনেমাটির ভূয়সী প্রশংসা করছেন। অ্যাটলি কুমার পরিচালিত এই সিনেমাটিকে বলিউডের সবচেয়ে বড় মাসালা সিনেমা হিসেবে অভিহিত করছেন অনেকে। আর ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের অ্যাকশন এবং লুক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে  দর্শকদের উম্মাদনা লক্ষ্য করা গেছে। বাণিজ্যিক সিনেমা হিসেবে ‘জওয়ান’ ভারতীয় চলচ্চিত্রে নতুন মাইলফলক অতিক্রম করতে যাচ্ছে বলে করছেন সবাই।

উল্লেখ্য যে, প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। সাথে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

আরো পড়ুনঃ
টানা দ্বিতীয়বারের মত ১০০ কোটি রুপির উদ্বোধনী দিলেন শাহরুখ খান
‘জওয়ান’ বক্স অফিস: বিশ্বব্যাপী আবারো শাহরুখ খানের রেকর্ড উদ্বোধনী
সব শ্রেনীর দর্শকদের কাছে প্রশংসিত শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d