Warning: putenv() has been disabled for security reasons in /www/wwwroot/filmymike.com/wp-content/plugins/stopbadbots/functions/functions.php on line 5832
আসছে ‘এমআর নাইন’: ৭০০ কোটি টাকা আয়ের লক্ষ্য নির্মাতারাদের!

আসছে ‘এমআর নাইন’: ৭০০ কোটি টাকা আয়ের লক্ষ্য নির্মাতারাদের!

আসছে ‘এমআর নাইন’

আগামী ২৫শে আগস্ট মুক্তি পেতে যাচ্ছে বাংলা চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা ‘এমআর-৯: ডু অর ডাই’। দেশ বরেণ্য কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় ‘এমআর নাইন’ সিনেমাটি নির্মিত হয়েছে ৮৩ কোটি টাকায়। সম্প্রতি প্রকাশিত ট্রেলারে হলিউড ও বলিউডের একঝাঁক তারকার উপস্থিতি সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। জানা গেছে, সিনেমাটি থেকে বিশ্বব্যাপী ৭০০ কোটি টাকা আয়ের লক্ষ্য ঠিক করেছেন নির্মাতারা।

চলতি মাসে মুক্তিকে সামনে রেখে কিছুদিন আগে ‘এমআর-৯: ডু অর ডাই’ সিনেমা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। সেখানে আরো উপস্থিত ছিলেন এর অভিনয় শিল্পী জেসিয়া ইসলাম, আলিশা ও সাজ্জাদ। সিনেমাটি প্রসঙ্গে আব্দুল আজিজ বলেন, ‘এমআর নাইন ৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে। এই হিসেবে এটি দেশের সবচেয়ে বড়ো বাজেটের সিনেমা। বাংলার পাশাপাশি ইংরেজিতেও ডাবিং করা হয়েছে সিনেমাটি। বাংলাদেশ ছাড়াও ছবিটির চিত্রায়ণ হয়েছে, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আফ্রিকায়।‘ সিনেমাটির আয়ের র্টাগেট সাতশ কোটি টাকা ধরা হয়েছে বলেও জানান তিনি।

অন্যদিকে ‘এমআর নাইন’ সিনেমায় অভিনয় প্রসঙ্গে অভিষিক্ত অভিনেত্রী আলীশা ইসলাম বলেন, ‘বড় পর্দায় নিজেকে দেখিনি। দেখতে যাবো। আশা করি ভালো লাগবে। ছবিটি এ্যাকশনধর্মী, তাই ফাইটিংয়ের জন্য ট্রেনিং নিয়েছি শুটিং শুরুর আগে। গ্রুমিংয়ে হার্ড ওয়ার্ক করেছি। এখন ছবিটি মুক্তি পেলে দর্শক কি ভাবে গ্রহণ করেন তার অপেক্ষায় আছি।‘ সম্প্রতি প্রকাশিত ২ মিনিট ২৯ সেকেন্ডের ট্রেলার। ট্রেলারে দেখা গেছে নানা চমক। এছাড়া সিনেমাটির ট্রেলার নিয়ে তিনি আরো বলেন, ‘ভালো হয়েছে। অনেক সাড়া ফেলেছে৷ কালার গ্রেডিং চমৎকার। সাউন্ড নাইস। এক কথায় বেশ।‘

এবিএম সুমন ছাড়াও ‘এমআর নাইন’ সিনেমার ট্রেলারে বাংলাদেশী অভিনেতাদের মধ্যে শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম ও টাইগার রবিকে দেখা গেছে। এছাড়া এতে আরো অভিনয় করেছেন হলিউডের ‘ক্যাপ্টেন আমেরিকা’র অভিনেতা ফ্র্যাংক গ্রিলো, ‘দ্য ডার্ক নাইট’র মাইকেল জাই হোয়াইট, ‘আর্মি অব ওয়ান’র নিকো ফস্টার ও বলিউডের ‘পয়জন’ খ্যাত অভিনেত্রী সাক্ষী প্রধান এনং ‘থ্রি ইডিয়টস’ সিনেমার চতুর রামলিঙ্গম ওরফে সাইলেন্সার ওমি বৈদ্য। খুব শীগ্রই প্রকাশিত হতে যাচ্ছে সিনেমাটির প্রথম গান।

‘এমআর নাইন’ সিনেমাটিতে গোয়েন্দা মাসুদ রানা চরিত্রে অভিনয় করেছেন এবিএম সুমন। সিনেমাটি পরিচালনা করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবর। আর আসিফ আকবরের সাথে যৌথভাবে সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সংগীতশিল্পী রিকি কেজ। এটি প্রযোজনা করেছে বাংলাদেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া, লস অ্যাঞ্জেলেসভিত্তিক আল ব্রাভো ফিল্মস এবং এমআর-নাইন ফিল্মস।

আরো পড়ুনঃ
মাসুদ রানার গল্পে ‘এমআর-৯’ সিনেমার ট্রেলার জুড়ে অ্যাকশনের ধামাকা
মুক্তি পাচ্ছে বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা ‘এমআর-৯’
আগামী সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে দীপংকর দীপনের তারকাবহুল ‘অন্তর্জাল’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d