ঈদে আসছে অপু-জয়ের ‘প্রেম প্রীতির বন্ধন’: শুরু হয়েছে প্রেক্ষাগৃহ বুকিং

অপু-জয়ের ‘প্রেম প্রীতির

ইতিমধ্যে বেশ কয়েকটি সিনেমা চলতি বছরের ঈদে মুক্তির ঘোষণা দিয়েছে। ইতিমধ্যে ঘোষিত সিনেমাগুলোর মধ্যে ‘লিডার আমিই বাংলাদেশ’, ‘পাপ’, ‘জ্বিন’ এবং ‘কিল হিম’। ঈদে মুক্তির মিছিলে এবার যুক্ত হলো অপু বিশ্বাস ও নবাগত চিত্রনায়ক জয় চৌধুরী অভিনীত নতুন সিনেমা। জানা গেছে আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে অপু-জয়ের ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমাটি। ইতিমধ্যে সিনেমাটির প্রেক্ষাগৃহ বুকিং শুরু হয়েছে বলেও জানিয়েছেন নির্মাতারা। সম্প্রতি একটি সংবাদ মাধ্যমে সাথে আলাপকালে খবরটি নিশ্চিত করেছেন জয় চৌধুরী।

ঈদে মুক্তি লক্ষ্যে গত সপ্তাহে সেন্সের বোর্ডে সিনেমাটি প্রদর্শিত হয়েছে বলে জানিয়েছেন এই চিত্রনায়ক। সেন্সর হয়ে যাওয়ায় এই মুহুর্তে ঈদে অপু-জয়ের ‘প্রেম প্রীতির বন্ধন’ মুক্তিতে কোন বাঁধা নেই বলে মনে করছেন তিনি। এছাড়া ইতিমধ্যে সিনেমাটির প্রেক্ষাগৃহ বুকিং শুরু হয়েছে বলে জানিয়েছেন জয় চৌধুরী। এখন পর্যন্ত ২০টির মত প্রেক্ষাগৃহ চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে। অপু-জয়ের ‘প্রেম প্রীতির বন্ধন’ পরিচালনা করেছেন সোলায়মান আলী লেবু। এই সিনেমার মাধ্যমে প্রথমবার বড়পর্দায় জুটি হচ্ছেন জয় চৌধুরী ও অপু বিশ্বাস।

এর আগে ‘হিটম্যান’ সিনেমায় অপু বিশ্বাসের সহশিল্পী হিসেবে কাজ করেছিলেন জয়। আর ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমায় তাকে দেখা যাবে অপুর বিপরীতে। সিনেমাটির প্রসঙ্গে জয় চৌধুরী বলেন, ‘এ সিনেমার গল্প । দর্শক নতুনভাবে এন্টারটেইন হবে। ঈদে শাকিব ভাইয়ের সিনেমা সাধারণ বেশি দেখে। তার বাইরে দর্শক যদি ভিন্ন স্বাদ চান তাহলে প্রেম প্রীতির বন্ধন এ পাবেন। বুকিং এজেন্টরাও আগ্রহ দেখাচ্ছেন। ঈদে মুক্তি পাচ্ছে এটা নিশ্চিত।’ এফডিসি ও ঢাকার বাইরের লোকেশন মিলিয়ে ৬৫ দিনে এ সিনেমার দৃশ্যধারন হয়েছে বলেও জানিয়েছেন জয়।

উপমা কথাচিত্রের ব্যানারে নির্মিতব্য সিনেমাটিতে অপু-জয় ছাড়াও অভিনয় করছেন মিশা সওদাগর, আমান রেজা, তাহমিনা মৌ, এল আর খান সীমান্ত, হারুন কিনিঞ্জার, হায়দার আলী, জাদু আজাদ প্রমুখ। প্রায় দুই দশক ধরে ঢালিউড সিনেমার পরিচিত নাম অপু বিশ্বাস। ইতিমধ্যে একাধিক ব্লকবাস্টার সিনেমাও উপহার দিয়েছেন সুপারস্টার শাকিব খানের সর্বাধিক সিনেমার এই নায়িকা। শাকিব খানের পাশাপাশি জুটি হয়ে অভিনয় করেছেন মান্না, রিয়াজ, নিরব, ইমন, বাপ্পী চৌধুরীসহ আরো অনেক তারকাদের সঙ্গে।

ঈদ আসতে আর এক মাসেরও কম সময় বাকী আছে। এর মধ্যেই ঈদের সিনেমা নিয়ে শুরু হয়েছে হিসেব-নিকাশ। বর্তমানে দেশে নিয়মিত প্রেক্ষাগৃহের সংখ্যা ৫০টিরও কম। ঈদের সিনেমাকে কেন্দ্র করে প্রেক্ষাগৃহের সংখ্যা ১০০ থেকে ১২০ এর মত দাঁড়ায়। ইতিমধ্যে ঈদে মুক্তির জন্য প্রস্তুত অর্ধডজনের বেশী সিনেমা। সিনেমাগুলো আগামী ঈদে মুক্তির ব্যাপারে নির্মাতারা বদ্ধপরিকর। এত সীমিত সংখ্যক প্রেক্ষাগৃহে এতগুলো সিনেমা মুক্তি সবার দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে।

তবে আওয়াজ তোলা এই সবগুলো সিনেমা ঈদে মুক্তি পাচ্ছে না সেটা অনেকটা নিশ্চিত। শাকিব খান অভিনীত ‘আগুন’ এবং ‘লিডার, আমিই বাংলাদেশ’ মুক্তি পাওয়ার কথা থাকলেও জানা গেছে ঈদে মুক্তি পাচ্ছে না ‘আগুন’ সিনেমাটি। সে হিসেবে ঈদে শাকিব খান অভিনীত একমাত্র সিনেমা হতে যাচ্ছে ‘লিডার, আমিই বাংলাদেশ’। তপু খানের পরিচালনায় সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমাটি শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানিয়েছেন সিনেমাটির পরিবেশক মঞ্জুর রহমান।

অন্যদিকে, অনেক আগে থেকেই ‘কিল হিম’ সিনেমাটি ঈদে মুক্তির কথা বলে আসছেন প্রযোজক-পরিচালক মোহাম্মদ ইকবাল। তবে এখন পর্যন্ত সিনেমাটির কোন কিছুই প্রকাশ করতে পারেননি এই নির্মাতা। ‘কিল হিম’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মত নিজস্ব প্রযোজনার বাইরে অভিনয় করেছেন অনন্ত জলিল এবং বর্ষা। এছাড়া সিনেমাটিতে আরো আছেন একসময়ের জনপ্রিয় অ্যাকশন তারকা রুবেল। সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ঈদে মুক্তি ব্যাপারে বার বার বলে আসলেও সিনেমাটির মুক্তি নিয়ে শঙ্কা রয়েছে সংশ্লিষ্টদের মাঝে। জানা গেছে, সিনেমাটির গানের চিত্রায়ন এখনো বাকী আছে যা এই সময়ের মধ্যে শেষ করে আনাটা খুবই কঠিন।

এদিকে, আগামী ঈদে সিনেমা মুক্তির ব্যাপারে এগিয়ে আছে দেশীয় সিনেমার অন্যতম প্রভাবশালী নির্মাতা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। আসন্ন ঈদে জাজের দুটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাগুলো হচ্ছে সৈকত নাসির পরিচালিত ‘পাপ’ এবং অন্যটি হচ্ছে পূজা চেরি অভিনীত ‘জ্বিন’। ইতিমধ্যে জিয়াউল রোশন এবং ববি অভিনীত ‘পাপ’ সিনেমাটির টিজার প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এছাড়া ‘জ্বিন’ সিনেমার ফার্স্টলুক পোষ্টারও প্রকাশ করা হয়েছে। আগেই ঈদে দুটি সিনেমা মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন জাজ মাল্টিমিডিয়ার প্রধান নির্বাহী আলিমুল্লাহ খোকন।

আরো পড়ুনঃ
মুক্তি পাচ্ছে না ‘আগুন’: ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে শাকিব খানের ‘লিডার’
প্রেক্ষাগৃহ ১০০-এর কমঃ ঈদে মুক্তির জন্য প্রস্তুত অর্ধডজনের বেশী সিনেমা!
নতুন সিনেমায় অপু বিশ্বাস: জুটি বাঁধলেন জয় চৌধুরীর সাথে

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d