মুক্তি পাচ্ছে না ‘আগুন’: ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে শাকিব খানের ‘লিডার’

মুক্তি পাচ্ছে না ‘আগুন’

বিগত এক যুগেরও বেশী সময় ধরে ঈদে শাকিব খানের সিনেমা মুক্তি পাওয়া অনেকটাই নিয়ম হয়ে দাঁড়িয়েছে। গত বছর ঈদেও শাকিব খানের দুটি সিনেমা মুক্তি পেয়েছিলো। ‘গলুই’ এবং ‘বিদ্রোহী’ সিনেমাগুলোর মধ্যে ‘গলুই’ দারুণভাবে আলোচিত হয়েছিলো। জানা গিয়েছিলো চলতি বছরের ঈদেও দুটি সিনেমা নিয়ে হাজির হচ্ছেন সুপারস্টার শাকিব খান। ‘আগুন’ এবং ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমাগুলো মুক্তি কথা শোনা যাচ্ছিলো। তবে জানা গেছে ঈদে মুক্তি পাচ্ছে না ‘আগুন’ সিনেমাটি। আর তাই ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে আসছে শাকিব খানের ‘লিডার’।

চলচ্চিত্র পরিবেশনা ব্যবস্থাপক এম এম মঞ্জুর রহমান সূত্রে জানা গেছে এবারের ঈদে মুক্তি দেওয়ার প্রস্তুতি না থাকায় মুক্তি পাচ্ছে না বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’। ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমাটি পরিবেশনা করছেন এম এম মঞ্জুর। ঈদে শাকিব খানের সিনেমা প্রসঙ্গে তিনি বলেন, ‘শাকিব খানের লিডার আমিই বাংলাদেশ এবং আগুন দুটি সিনেমা ঈদে মুক্তির কথা ছিল। আগুন সিনেমার পরিচালক বদিউল আলম খোকন ভাই বললেন, এবার ঈদে আগুন সিনেমা মুক্তি দিচ্ছেন না।‘ সেই হিসেবে ঈদে শাকিব খানের একমাত্র সিনেমা হতে যাচ্ছে ‘লিডার’!

‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমাটি পরিচালনা করেছেন তপু খান। এই সিনেমার মাধ্যমেই চলচ্চিত্র নির্মাতা হিসেবে অভিষিক্ত হতে যাচ্ছেন তপু। ‘লিডার’ সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। শাকিব খান এবং বুবলী ছাড়া এই সিনেমায় আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, সীমান্ত প্রমুখ। বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনায় সামাজিক সচেতনা, প্রতিবাদ (অ্যাকশন) ও রাষ্ট্রে জীবন যাপনে স্বনির্ভর হওয়ার বার্তা নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

এদিকে কিছুদিন আগে এক সংবাদ সম্মেলনে আসন্ন ঈদে মুক্তি প্রতীক্ষিত ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমাটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন সুপারস্টার শাকিব খান। সিনেমাটি নিয়ে আশাবাদ ব্যক্ত করে এই তারকা বলেছিলেন, ‘খুবই সুন্দর একটি ছবি লিডার, আমিই বাংলাদেশ। এটির মেকিং খুবই চমৎকার হয়েছে। তরুণ নির্মাতা হিসেবে তপুও খুব ভালো বানিয়েছেন। আশা করছি এবারের ঈদ মাত করবে ছবিটি।’ আসন্ন ঈদুল ফিতরে বাংলাদেশসহ আন্তর্জাতিক প্রেক্ষাগৃহে সিনেমাটি একযোগে মুক্তি পাবে বলে জানিয়েছে এর প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড।

অন্যদিকে, সিনেমাটির মুক্তি প্রসঙ্গে এর নির্মাতা তপু খান বলেন, ‘শুনেছিলাম এবারের ঈদে শাকিব ভাইয়ের দুটি সিনেমা আসবে। তবে গতকাল শুনলাম আগুন এবারের ঈদে মুক্তি পাচ্ছে না। তাই আমি মনে করি শাকিব খান-বুবলী জুটির লিডার, আমিই বাংলাদেশ সিনেমাটি দর্শকেরা বেশ উপভোগ করবে। একই সঙ্গে শাকিব ভক্তদের তৃষ্ণা মিটবে। আমার পরিচালনায় প্রথম সিনেমায় দর্শকরা শাকিব খানকে নতুনভাবে আবিষ্কার করবেন। অন্যায়ের প্রতিবাদ আর সমস্যার সমাধানের গল্প নিয়ে এই সিনেমা হবে উপভোগ্য।’

মুক্তি পাচ্ছে না ‘আগুন’, তাই ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে শাকিব খানের ‘লিডার, আমিই বাংলাদেশ’ মুক্তির চিন্তা করছেন নির্মাতারা। এ প্রসঙ্গে পরিবেশক মঞ্জুর রহমান বলেন, ‘আমরা প্রত্যাশা করছি, ১০০-এর বেশি প্রেক্ষাগৃহ পাবে লিডার। কারণ সারাবছর সিনেমা হলে হিরোর (শাকিব খান) ছবির ডিম্যান্ড অন্যরকম। তার নতুন ছবি না পাওয়ায় পুরাতন ছবি চালানো হয়। একবছর পর হিরোর সিনেমা আসবে। সিঙ্গেল স্ক্রিনের প্রতিটি হল মালিকরা চাইবে হিরোর ছবি। দীর্ঘদিনের অভিজ্ঞতা থেকে প্রত্যাশা রাখছি, ঈদে লিডার ১০০-এর মতো হল পাবে।‘

ঈদে মুক্তির পাশাপাশি চলতি সপ্তাহে ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার টিজার এবং পরে গান মুক্তি দেওয়া হবে বলেও জানিয়েছেন পরিবেশক মঞ্জুর রহমান। ইতিমধ্যে সিনেমাটির জন্য প্রেক্ষাগৃহ বুকিং শুরু করেছেন উল্লেখ করে তিনি আরো বলেন, ‘গত ঈদে প্রায় দেড়’শ বন্ধ সিনেমা হল খুলেছিল। এবারও তেমন হবে। সেই হিসেবে প্রায় দুইশ-এর মতো হলে ঈদের সবগুলো সিনেমা চলতে পারে। ঈদের অনেক বাকি। রমজানে ম্যাক্সিমাম হল বন্ধ। এর মধ্যে আমরা সম্প্রতি লিডার-এর বুকিং নেওয়া শুরু করেছি।‘

দীর্ঘ বিরতির পর আবারো বড় পর্দায় হাজির হচ্ছেন দেশীয় সিনেমার সময়ের সবচেয়ে বড় তারকা শাকিব খান। দর্শক চাহিদার কারনে প্রেক্ষাগৃহ মালিকরা প্রায়শই শাকিবের পুরাতন সিনেমা প্রদর্শন করে থাকেন। এক বছর পর অবশেষে নতুন সিনেমা নিয়ে ভক্তদের সামনে হাজির হচ্ছেন এই তারকা। ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমাটির ঈদে মুক্তির বিষয়টি জানার পর থেকেই তার ভক্তদের মাঝে কাজ করছে উম্মাদনা। সামাজিন যোগাযোগ মাধ্যমে সিনেমাটি নিয়ে শাকিব ভক্তদের ইতিমধ্যে প্রচারণা শুরু করতে দেখা গেছে। বাকীটা আগামী ঈদে মুক্তির পর দেখা যাবে।

আরো পড়ুনঃ
শাকিব খানের সিনেমা মুক্তিতে নির্মাতাদের গড়িমসিঃ উদাসীনতা না হতাশা
প্রেক্ষাগৃহ ১০০-এর কমঃ ঈদে মুক্তির জন্য প্রস্তুত অর্ধডজনের বেশী সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d