ঈদে আসছে ‘কিল হিম’: প্রথমবারের মত নিজস্ব প্রযোজনার বাইরে অনন্ত-বর্ষা

ঈদে আসছে ‘কিল হিম’

গত বছরের কোরবানির ঈদে মুক্তি পেয়েছিলো অনন্ত-বর্ষা জুটির সিনেমা ‘দিনঃ দ্য ডে’। এই সিনেমার বাজেট নিয়ে সৃষ্ট বিতর্কের প্রেক্ষিতে অনন্ত জলিল বলেছিলেন আর সিনেমা প্রযোজনা করবেন না তিনি। শুধু নায়ক হিসেবে অভিনয়ের ঘোষণা দিয়েছিলেন দেশীয় সিনেমার আলোচিত এই প্রযোজক-অভিনেতা। সেই ধারাবাহিকতায় মোহাম্মদ ইকবাল ঘোষণা দেন অনন্ত জলিলকে নিয়ে নতুন সিনেমার। সম্প্রতি এই নির্মাতা ঘোষণা দিলেন ঈদে আসছে ‘কিল হিম’ সিনেমাটি। আর এর মাধ্যমে প্রথমবারের মত নিজস্ব প্রযোজনার বাইরের সিনেমা নিয়ে হাজির হচ্ছেন অনন্ত-বর্ষা জুটি।

আগামী ঈদে মুক্তির ঘোষণা দিয়ে অবশেষে প্রকাশ করা হলো ‘কিল হিম’ সিনেমার নতুন পোষ্টার। অনন্ত জলিল এবং বর্ষা তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন এই পোষ্টার শেয়ার করে খবরটি নিশ্চিত করেছেন। অ্যাকশন ভিত্তিক গল্প নির্মিতব্য ‘কিল হিম’ সিনেমাটি পরিচালনার পাশাপাশি প্রযোজনাও করছেন মোহাম্মদ ইকবাল। ‘কিল হিম’ সিনেমায় অনন্ত এবং বর্ষা ছাড়াও অভিনয় করছেন ঢালিউডের জনপ্রিয় দুই তারকা মাসুম পারভেজ রুবেল ও মিশা সওদাগর। আর সিনেমাটিতে খলনায়ক চরিত্রে দেখা যাবে বলিউডের রাহুল দেবকে।

ইতিমধ্যে ঈদে মুক্তির ঘোষণা দিয়েছেন প্রায় অর্ধডজন সিনেমার নির্মাতা। এরমধ্যে সবচেয়ে আলোচিত দুটি সিনেমা হচ্ছে শাকিব খান অভিনীত ‘লিডার, আমিই বাংলাদেশ’ এবং অনন্ত জলিল অভিনীত ‘কিল হিক’। সিনেমাটির সদ্য প্রকাশিত পোস্টারে দেখা যাচ্ছে, অনন্ত-বর্ষা মোটর সাইকেলে বসে আছেন। সানগ্লাস চোখে মোটর সাইকেলে পিস্তল হাতে গুলির ভঙ্গিমায় বসে আছেন অনন্ত জলিল। কপালে কাটা দাগ নিয়ে পোষ্টারে পুরোপুরি অ্যাকশন মুডে দেখা গেছে তাকে। অন্যদিকে পাশে দাঁড়িয়ে মুচকি হাসছেন বর্ষা।

‘কিল হিম’ সিনেমায় নিজের চরিত্র প্রসঙ্গে বর্ষা আগেই জানিয়েছিলেন যে, এতে তার চরিত্রটিকে ‘এন্টি হিরো’ বলা হয়। কেউ কেউ ভিলেনও ভাবতে পারেন। চরিত্রটি প্রসঙ্গে তিনি বলেন, ‘তবে আমি সেরকম ভাবছি না। কারণ, আমার চরিত্রটি কী সেটা পুরো সিনেমা না দেখলে কেউ অনুধাবন করতে পারবেন না।‘ ঈদের মাত্র কয়েকদিন বাকী থাকলেও পোস্টার ছাড়া ‘কিল হিম’ ছবির গান-ট্রেলার কিছুই এখনও প্রকাশ হয়নি। বর্তমানে সিনেমাটির গানের চিত্রায়ন চলছে। খুব শিগ্রই নির্মাতারা সিনেমাটির প্রচারণা শুরু করবেন বলে জানা গেছে।

এদিকে এফডিসিতে ‘কিল হিম’ সিনেমার মহরত অনুষ্ঠানে সিনেমাটিতে অনন্ত জলিল এবং বর্ষার পারিশ্রমিক সম্পর্কে জানিয়েছিলেন নির্মানা মোহাম্মদ ইকবাল। সুনান মুভিজ প্রযোজিত সিনেমাটিতে অভিনয়ের জন্য অনন্ত জলিল পারিশ্রমিক নিচ্ছেন ৪০ লাখ টাকা। সিনেমাটির প্রযোজক ও পরিচালক মোহাম্মদ ইকবাল সিনেমাটির মহরত অনুষ্ঠানে এই তথ্য জানিয়েছেন। অনন্ত জলিলের পাশাপাশি সিনেমাটিতে বড় অংকের পারিশ্রমিক নিচ্ছেন তার বিপরীতে নায়িক চরিত্রে আফিয়া নুসরাত বর্ষা। মোহাম্মদ ইকবালের সূত্রে জানা গেছে সিনেমাটিতে অভিনয়ের জন্য চিত্রনায়িকা বর্ষা পাবেন ১০ লাখ।

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘খোঁজ-দ্যা সার্চ’ সিনেমার মাধ্যমে ঢালিউডে নায়ক হিসেবে অভিষিক্ত হয়েছিলেন অনন্ত জলিল। সাথে ছিলেন তার স্ত্রী বর্ষা। অভিনয়ের পাশাপাশি সিনেমাটি প্রযোজনাও করেছেন অনন্ত জলিল। এরপর গত বছর মুক্তিপ্রাপ্ত ‘দিনঃ দ্য ডে’ পর্যন্ত নিজেদের প্রযোজিত সিনেমায় দেখা গেছে এই জুটিকে। ‘কিল হিম’র মাধ্যমে প্রথমবারের মত নিজেদের প্রযোজনার বাইরে অভিনয় করলেন এই তারকা দম্পতি। অনন্ত জলিল সূত্রে জানা গেছে, ‘কিল হিম’ অ্যাকশন ধাঁচের সিনেমা। এর জন্য আলাদা করে মার্শাল আর্ট শিখেছেন এই তারকা। আর এতে বর্ষা ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন বলেও জানান অনন্ত জলিল।

প্রসঙ্গত, গত ঈদুল আযহায় অনন্ত জলিল এবং বর্ষা অভিনীত ‘দিনঃ দ্য ডে’ সিনেমাটি বাংলাদেশের ১০৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো। বিগ বাজেটের অ্যাকশন সিনেমা ‘দিনঃ দ্য ডে’ প্রযোজনার পাশাপাশি এতে অভিনয় করেছেন অনন্ত জলিল। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেন বর্ষা। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির দৃশ্যধারণের কাজ হয়েছে। এই সিনেমাটির মাধ্যমে দীর্ঘ আট বছর পর পবিত্র ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে ফেরেন অনন্ত জলিল।

আরো পড়ুনঃ
এফডিসিতে ‘কিল হিম’ সিনেমার মহরতঃ জানা গেলো অনন্ত ও বর্ষার পারিশ্রমিক
মোহাম্মদ ইকবালের পরিচালনায় অনন্ত জলিলের নতুন সিনেমা ‘কিল হিম’
প্রেক্ষাগৃহ ১০০-এর কমঃ ঈদে মুক্তির জন্য প্রস্তুত অর্ধডজনের বেশী সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d