‘সালার’ দ্বিতীয় পর্বের আগেই শুরু হতে যাচ্ছে যশের ‘কেজিএফঃ চ্যাপ্টার থ্রি’

‘সালার’ দ্বিতীয় পর্বের আগেই

আগামী ২৮শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে প্রশান্ত নীল পরিচালিত প্রভাসের সিনেমা ‘সালারঃ পার্ট ১ – সিসফায়ার’। ‘কেজিএফঃ চ্যাপ্টার ২’ সিনেমাটির বিশাল সাফল্যের পর এবার প্রভাসকে নিয়ে নতুন সিনেমা নির্মান করেছেন প্রশান্ত নীল। কিছুদিন আগে প্রকাশ করা হয়েছে এই সিনেমার টিজার। প্রকাশিত টিজার থেকে জানা গেছে দুই পর্বে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা। এদিকে ‘কেজিএফ’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন দর্শকরা। সম্প্রতি জানা গেছে, ‘সালার’ দ্বিতীয় পর্বের আগেই শুরু হতে যাচ্ছে যশের ‘কেজিএফঃ চ্যাপ্টার থ্রি’ সিনেমার কাজ।

প্রভাসকে নিয়ে ‘সালার’ সিনেমাটি ঘোষণার পর থেকেই প্রশান্ত নীলের ‘কেজিএফ’ ইউনিভার্সের গুঞ্জন শোনা যাচ্ছিলো। যদিও এ ব্যাপারে নির্মাতাদের পক্ষ্য থেকে কোন আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি, ধীরে ধীরে গুঞ্জনটি আরো শক্তিশালী হচ্ছে। এর মাধ্যমে ভারতীয় সিনেমার অন্যতম বড় ফ্যাঞ্চাইজি নির্মান করতে যাচ্ছেন প্রশান্ত নীল এবং হোম্বলে। এছাড়া ‘সালারঃ পার্ট ১ – সিসফায়ার’ সিনেমার প্রভাসের সাথে ‘কেজিএফ’ ফ্যাঞ্চাইজির যশের ক্রসওভার হতে যাচ্ছে বলেও শোনা যাচ্ছে। প্রভাস অভিনীত ‘সালার’ সিনেমায় নির্মাতা প্রশান্ত নীল ‘কেজিএফঃ চ্যাপ্টার থ্রি’-এর ইঙ্গিত দিতে যাচ্ছেন বলেও গুঞ্জন আছে।

‘কেজিএফঃ চ্যাপ্টার টু’ সিনেমার ক্লাইম্যাক্সে এই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বের ইঙ্গিত দিয়েছিলেন নির্মাতারা। এরপর ‘কেজিএফঃ চ্যাপ্টার থ্রি’ সিনেমা নিয়ে দর্শকদের মাঝে দেখা গিয়েছিলো ব্যাপক আলোচনা। এদিকে, কিছুদিন আগে ‘কেজিএফঃ চ্যাপ্টার টু’ সিনেমার এক বছর পুর্তি উপলক্ষ্যে একটি ভিডিও প্রকাশ করেন নির্মাতারা। প্রকাশিত ভিডিওতে এই ফ্যাঞ্চাইজির তৃতীয় পর্বের ইঙ্গিত দেখা গেছে। সেখানে সিনেমাটি তৃতীয় নির্মানের পরোক্ষ্য ঘোষণা দিয়েছে হোম্বলে ফিল্মস। সেই ধারাবাহিকতায় শোনা যাচ্ছে ‘সালার’ দ্বিতীয় পর্বের আগেই শুরু হতে যাচ্ছে যশের ‘কেজিএফঃ চ্যাপ্টার থ্রি’ সিনেমার কাজ।

এ প্রসঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘প্রশান্ত নীল তার সালার ২ সিনেমা আগেই কেজিএফ চ্যাপ্টার থ্রি-এর কাজ শুরু করতে যাচ্ছেন। খুব শীগ্রই কেজিএফ চ্যাপ্টার থ্রি সিনেমার জন্য নিজের সময় বরাদ্ধ করে এর দৃশ্যধারনের কাজ শুরু করতে যাচ্ছেন।‘ অবশ্য এর আগে মার্ভেলের আদলে ‘কেজিএফ ইউনিভার্স’ তৈরির লক্ষ্যে চলতি বছরেই শুরু হচ্ছে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার কাজ শুরু কথা জানিয়েছিলেন এর প্রযোজক বিজয় কিরাগান্দুর। তবে এ ব্যাপারে প্রশান্ত নীল বা যশের পক্ষ্য থেকে আনুষ্ঠানিক কিছু এখনো জানা যায়নি।

উল্লেখ্য যে, বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি দর্শক এবং সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ভূয়সী প্রশংসা করছেন ভারতের আলোচিত চিত্র-সমালোচকরা। সবাই সিনেমাটিকে ব্লকবাস্টার হিসেবে উল্লেখ করেছেন। নির্মাতা প্রশান্ত নীলের পরিচালনার পাশাপাশি সিনেমাটিতে ইয়াশ এবং সঞ্জয় দত্তের অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন সবাই। অনেকের মতে সিনেমাটিতে সঞ্জয় দত্তের প্রথম দৃশ্যটি ভারতীয় সিনেমার জন্য মাইলফলক হিসেবে প্রতিষ্ঠিত হবে।

আরো পড়ুনঃ
শুরু হচ্ছে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’: মার্ভেলের আদলে ‘কেজিএফ ইউনিভার্স’
‘কেজিএফ চ্যাপ্টার ৩’ সিনেমার সম্ভাবনা নিয়ে যা বললেন রকি ভাই খ্যাত যশ
আসছে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’: রকির সাথে এবার যুক্ত হচ্ছে ‘সালার’ বাহিনী

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d