ঈদে মুক্তির আওয়াজ তোলা সিনেমাগুলো থেকে বেছে নিন আপনার পছন্দেটি

ঈদের সিনেমা

ঈদের সিনেমা নিয়ে ঢালিউড সংশ্লিষ্টদের সাথে দর্শকদের আগ্রহ অনস্বীকার্য। সর্বশেষ কয়েক বছর ধরে সর্বোচ্চ আয়ের সিনেমাগুলোর মধ্যে শীর্ষে আছে ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমা। আগামী ঈদেও বেশ কয়েকজন নির্মাতা প্রস্তুতি নিচ্ছেন ঈদে সিনেমা মুক্তির।

আগামী ঈদে মুক্তি প্রতীক্ষিত সিনেমা নিয়ে আমাদের আজকের এই জরিপ। ঈদের সিনেমা নিয়ে আপনাদের মতামত জানাতে বেছে নিন আপনার পছন্দের সিনেমা। দেখে নিন ঈদের সিনেমার সংক্ষিপ্ত বর্ননা।

১। আগুন
পরিচালক বদিউল আলম খোকন শাকিব খানকে নিয়ে নির্মান করছেন নতুন সিনেমা ‘আগুন’। সিনেমাটির অর্ধেকের বেশী শুটিং শেষ হয়েছে আগেই, কিন্তু করোনা মহামারীর কারনে আটকে ছিল বাকি অংশের কাজ। সম্প্রতি আবার শুরু হয়েছে এই সিনেমার কাজ। গানসহ অবশিষ্ট কিছু দৃশ্যের শুটিং আগামি মাসেই শেষ হতে চলেছে। দেশ বাংলা মাল্টিমিডিয়া প্রযোজিত ‘আগুন’ সিনেমায় শাকিব খনের বিপরীতে অভিনয় করেছেন ঢালিউডের নবাগত অভিনেত্রী জাহারা মিতু। এছাড়া সিনেমাটির আরো কয়েকটি চরিত্রে অভিনয় করছেন মিশা সওদাগর এবং আলীরাজ প্রমূখসহ অনেকে।

২। বিদ্রোহী
ঈদেই মুক্তি পেতে যাচ্ছে শাপলা মিডিয়া প্রযোজিত শাকিব খানের ‘বিদ্রোহী’ সিনেমাটি। শাহীন সুমন পরিচালিত এ সিনেমাতে শাকিবের সঙ্গে জুটি বেঁধেছেন শবনম বুবলী। ২০১৮ সালের ২৬ জুন ‘একটু প্রেম দরকার মাননীয় সরকার’ নামে মহরত হয়েছিল ছবিটির। এরপর তিনবার নাম পরিবর্তন করে ‘বিদ্রোহী’ নামেই সেন্সর ছাড়পত্র পেয়েছে ছবিটি। ‘বিদ্রোহী’ সিনেমাটিতে শাকিব খান ও শবনম বুবলী ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নবাগত মৃদুলা, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা সানু, ডন, সাবেরী আলম প্রমুখ।

৩। বিক্ষোভ
বছর দুয়েক আগে ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে দেশের ছাত্র-ছাত্রীদের আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত ‘বিক্ষোভ’ সিনেমা পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। সিনেমাটির প্রধান দুইটি চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান এবং কলকাতার শ্রাবন্তী। সম্প্রতি গানের চিত্রায়নের মাধ্যমে শেষ হয়েছে সিনেমাটির শুটিং। স্টোরি স্প্ল্যাশ মিডিয়া প্রযোজিত এই সিনেমায় প্রথমবারের মত বাংলাদেশি কোনো সিনেমার আইটেম গানে পারফর্ম করেছেন বলিউডের সানী লিওনি।

৪। কমান্ডো
শামীম আহমেদ রনী পরিচালিত ‘কমান্ডো’ সিনেমাটি প্রযোজনা করেছেন সেলিম খান। এই ছবির মাধ্যমে প্রথম কোনো বাংলাদেশি সিনেমায় অভিনয় করছেন কলকাতার সুপারষ্টার দেব। আর তার বিপরীতে রয়েছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭-এর প্রথম রানারআপ মিতু। ঘোষনা অনুযায়ী আসছে ঈদে মুক্তি পাবে সিনেমাটি। গত ২৫শে ডিসেম্বর নিজের জন্মদিনে কলকাতার তারকা দেব প্রকাশ করেছিলেন তার প্রথম বাংলাদেশী সিনেমা ‘কমান্ডো’ এর টিজার। টিজারটি প্রকাশের পরই বাংলাদেশের ফেসবুকের বিভিন্ন সিনেমা বিষয়ক গ্রূপে শুরু হয়েছিলো টিজার নিয়ে সমালোচনা। এরই প্রেক্ষিতে টিজারটি সরিয়ে নেয়া হয়েছিল অনলাইন থেকে। এরপর এখন পর্যন্ত নতুন কোন ঘোষনা পাওয়া যায়নি নির্মাতাদের পক্ষ্য থেকে।

৫। শান
দুর্নীতি দমন কমিশনের পরিচালক আজাদ খান বৈচিত্রময় কর্মক্ষেত্রের একটি বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ‘শান’ চলচ্চিত্র। আর সিনেমাটির কাহিনি লিখেছেন আজাদ খান নিজেই। শান নামের একজন পুলিশ অফিসারের গল্প নিয়ে নির্মিতব্য সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন সিয়াম। এম এ রাহিম পরিচালিত এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন পূজা চেরি। সম্প্রতি জানা গেছে ইতিমধ্যে শেষ হয়েছে সিনেমাটির চিত্রায়ন। গত বছর ঈদুল ফিতরে সিনেমাটি মুক্তির পরিকল্পনা থাকলেও করোনার কারনে সম্ভব হয়নি সিনেমাটির মুক্তি। তবে সর্বশেষ খবর অনুযায়ী আগামী ঈদুল ফিতরে সিনেমাটি মুক্তি পাবে।

৬। মিশন এক্সট্রিম
গত রোজার ঈদে মুক্তির কথা থাকলেও মহামারির কারণে মুক্তি পায়নি বহুল আলোচিত পুলিশ অ্যাকশন সাসপেন্স থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী ঈদে মুক্তি পাবে বিগ বাজেটের দুই খণ্ডের সিক্যুয়েল এই সিনেমার প্রথম খণ্ড। সানী সানোয়ারের কাহিনী, চিত্রনাট্য ও সংলাপের ওপর ভিত্তি করে নির্মিত এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ।

৭। দিন দ্য ডে
অনন্ত জলিল অভিনীত এবং প্রযোজিত বিগ বাজেটের সিনেমা ‘দিন দ্য ডে’ ঈদুল ফিতরে মুক্তি দেওয়ার ইচ্ছে বলে জানিয়েছেন এই অভিনেতা-প্রযোজক। কিন্তু তিনি যেহেতু এটার একক প্রযোজক নন তাই তার একার সিদ্ধান্ত নেওয়া সম্ভবও নয়। কারণ ইরান ছবিটি তাদের দেশের সবচেয়ে বড় একটি উৎসবে প্রদর্শন করাতে চায়। তবে অনন্ত বাংলাদেশে ঈদুল ফিতরে মুক্তির প্রস্তাব দিয়েছে ইরানের কাছেও। উভয় পক্ষ একমতে এলেই ঈদুল ফিতরে মুক্তি সম্ভব বলে জানিয়েছেন অনন্ত জলিল।

যদিও এখন পর্যন্ত ‘মিশন এক্সট্রিম’ ছাড়া অন্য সিনেমাগুলোর মুক্তির আনুষ্ঠানিক ঘোষনা পাওয়া যায়নি, ইতিমধ্যে শুরু হয়েছে ঈদের সিনেমা নিয়ে আলোচনা। প্রিয় পাঠক তাহলে বেছে নিন এরমধ্যে থেকে আপনার পছন্দের ঈদের সিনেমা।

[Total_Soft_Poll id=”9″]

আরো পড়ুনঃ
ঢালিউড ২০২১: নতুন বছরে বক্স অফিস মাতাতে পারে যে সিনেমাগুলো
বিতর্কের মুখে সরিয়ে নেয়া হলো ‘কমান্ডো’ টিজার: পরিচালকের ব্যাখ্যা
শেষ হলো গানের রেকর্ডিং: আগামী ঈদে আসছে শাকিব খানের ‘আগুন’
রোমান্টিক গানে শেষ হলো ‘বিক্ষোভ’: আগামী ঈদে মুক্তি
ঈদে মুক্তির জন্য প্রস্তুত হচ্ছে পুলিশ অফিসারের গল্পে সিয়াম-পূজার সিনেমা ‘শান’
তাহলে কি ঈদে আসছে নতুন সিনেমা? ফেসবুকে কিসের ইঙ্গিত দিলেন ঢালিউডের কিং?

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d