রবিবার, মে ১৬, ২০২১

পাঠক জরিপঃ বর্তমান সময়ের নায়িকা থেকে বেছে নিন আপনার পছন্দের নায়িকা

বাংলা সিনেমার সর্বশেষ স্বর্ণালী দশক ছিল সম্ভবত নব্বইয়ের দশক। সময়ের সেরা নির্মাতাদের কালজয়ী সিনেমায় দেখা গেছে সময়ের সেরা সব তারকাদের। এই সময়ের নায়কদের পাশাপাশি ছিল নায়িকাদের রাজত্ব। জনপ্রিয়তার হিসাবে সেইসময়ের নায়কদের চেয়ে কোন অংশেই কম ছিলেন না নায়িকারা। মৌসুমী, শাবনূর, পপি এবং পূর্ণিমার পাশাপাশি ছিলেন আরো অনেক জনপ্রিয় নায়িকা।

সেই সোনালী সময় পেরিয়ে ঢাকাই সিনেমা দিন দিন হারিয়ে যাচ্ছে অতলে। আমাদের আজকের এই জরিপ সময়ের কয়েকজন আলোচিত নায়িকাকে নিয়ে। এক্ষেত্রে মূল ধারার সিনেমায় নিয়মিত অভিনয় করছেন এমন নায়িকাদের বিবেচনা করা হয়েছে। এই তালিকার বাইরে আরো অনেক নায়িকা আছেন যারা মূল ধারার সিনেমায় অভিনয় করছেন কিন্তু এখানে সাতজন নায়িকার নাম নিয়ে জরিপ করা হচ্ছে।

- Advertisement -

১। পরীমনি
২০১৫ সালে ভালোবাসা সীমাহীন চলচ্চিত্রের মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক হয়। রানা প্লাজা (২০১৫) ছবিতে চুক্তিবদ্ধ হয়ে তিনি আলোচনায় আসেন। শাহ আলম মন্ডল পরিচালিত ভালোবাসা সীমাহীন তার অভিনীত প্রথম চলচ্চিত্র মুক্তির আগেই ২৩টি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়ে রীতিমত হৈ চৈ ফেলে দিয়েছিলেন পরী মনি। সর্বশেষ তার মুক্তিপ্রাপ্ত ‘বিশ্বসুন্দরী’ সিনেমা সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত সিনেমা। সামনে আসছে ‘স্ফুলিঙ্গ’, ‘মুখোশ’ এবং ‘এডভেঞ্চার অফ সুন্দরবন’ এর মত সিনেমা।

- Advertisement -

২। নুসরাত ফারিয়া
২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার আশিকী চলচ্চিত্র দিয়ে বড় পর্দায় অভিষিক্ত হন আলোচিত নায়িকা নুসরাত ফারিয়া। সিনেমাটিতে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন। বাংলাদেশের পাশাপাশি ভারতেও জনপ্রিয় এই তারকা। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে জানা গেলো বঙ্গবন্ধুর জীবনী নির্ভর সিনেমায় তার চরিত্রে। শ্যাম বেনেগাল পরিচালিত এই সিনেমায় শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন এই আলোচিত চিত্রনায়িকা। এই সিনেমাটি ছাড়াও নুসরাত ফারিয়ার হাতে রয়েছে আরো তিনটি সিনেমা – দীপঙ্কর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ এবং ‘ঢাকা ২০৪০’, আর অন্যটি হলো নুর ইমরান মিঠু পরিচালিত ‘পাতাল ঘর’।

৩। মাহিয়া মাহি
২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ সিনেমার মাধ্যমে মাহীর চলচ্চিত্রে অভিষেক হয়। তিনি বর্তমানে বাংলাদেশের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রী। জাজ মাল্টিমিডিয়ার লেডি একশন সিনেমা ‘অগ্নি’র মুখ্য চরিত্রে অভিনয় দিয়ে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যান এই নায়িকা। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা সুপারষ্টার শাকিব খানের বিপরীতে ‘নবাব এল এল বি।’ সম্প্রতি আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার চারটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন মাহিয়া মাহি – সিনেমাগুলো হলো ‘বুবুজান’, ‘গ্যাংস্টার’, ‘লাইভ’ এবং ‘নরসুন্দরী’।

৪। শবনম বুবলী
২০১৬ সালে দেশ সেরা সুপারষ্টার শাকিব খানের বিপরীতে শামীম আহমেদ রনি পরিচালিত ‘বসগিরি’ সিনেমা দিয়ে ঢালিউডে নায়িকা হিসেবে নাম লিখন শবনম বুবলী। চলচ্চিত্রটির মাধ্যমে তিনি শ্রেষ্ঠ নবীনশিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন। এরপর শাকিব খানের সাথে জুটি করে একে একে মুক্তি পেতে থাকে তার অনেকগুলো সিনেমা। অপু বিশ্বাসের পর বুবলীর সাথে শাকিব খানের জুটি হয়ে উঠে নির্মাতাদের কাংখিত জুটি।তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা শাকিব খানের বিপরীতে ‘বীর’। দীর্ঘদিন আড়ালে থাকার পর সম্প্রতি দেখা দিয়েছেন আলোচিত এই নায়িকা। হাতে আছে নীরব হোসেনের বিপরীতে ‘ক্যাসিনো’ সিনেমাটি।

৫। বিদ্যা সিনহা মিম
লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৭ প্রতিযোগিতায় তিনি প্রথম-স্থান লাভ করে শোবিজ অঙ্গনে নাম লিখান বিদ্যা সিনহা মিম। একই বছরে হুমায়ুন আহমেদ পরিচালিত ‘আমার আছে জল’ সিনেমার মাধ্যমে তার চলচিত্রে অভিষেক হয় তার। ‘জোনাকির আলো’ চলচ্চিত্রে অভিনয় করে ৩৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে মৌসুমীর সাথে যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন। মুক্তি পেয়েছে ‘তারকাঁটা’, ‘পদ্ম পাতার জল’, ‘ব্ল্যাক’ এবং ‘পাষাণ’ এর মত সিনেমা। সামনে আসছে সিয়াম আহমেদের বিপরীতে ‘পরান’।

৬। অপু বিশ্বাস
২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র শিল্পে পদার্পণ করেন। তিনি ২০০৫ সালে এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ চলচ্চিত্রে প্রধান নায়িকা হিসাবে অভিনয় করেন শাকিব খানের বিপরীতে। এরপর একে একে ৭২টিরও অধিক সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন অপু বিশ্বাস। মধ্যে শাকিব খানের সাথে গোপন বিয়ে এবং সন্তানের কারনে আড়ালে ছিলেন এই নায়িকা। তবে বর্তমানে আবার নিয়মিত হচ্ছেন অভিনয়ে। মুক্তি প্রতীক্ষীত ;শ্বশুরবাড়ী জিন্দাবাদ ২’ ছাড়াও এই মুহূর্তে কাজ করছেন কয়েকটি সিনেমায়।

৭। ববি হক
২০১০ সালের ১৬ এপ্রিল মুক্তিপ্রাপ্ত ‘খোঁজ-দ্য সার্চ’ সিনেমার মাধ্যমে ঢালিউডে নায়িকার খাতায় নাম লিখান ববি হক। তারপর তাকে দেখা যায় ইফতেখার চৌধুরী পরিচালিত দেহরক্ষী সিনেমায়। এই সিনেমাটি বক্স অফিসে সফলতা লাভ করে। ২০১৮ সালে তিনি সুপারহিরো চলচ্চিত্র ‘বিজলী’ ও মারপিঠধর্মী সিনেমা ‘বেপরোয়া’ তে অভিনয় করেন। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘নোলক’ ২০১৯ সালে মুক্তি পেয়েছে। সিনেমাটিতে তিনি সুপারষ্টার শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন।

প্রিয় পাঠক, তাহলে বেছে নিন উক্ত নায়িকাদের মধ্যে থেকে আপনার পছন্দের নায়িকাকে –

Coming Soon
বর্তমান সময়ের নায়িকাদের মধ্যে আপনার পছন্দের নায়িকা কে?
বর্তমান সময়ের নায়িকাদের মধ্যে আপনার পছন্দের নায়িকা কে?
বর্তমান সময়ের নায়িকাদের মধ্যে আপনার পছন্দের নায়িকা কে?

আরো পড়ুনঃ
ঢালিউডের এক দশক: পাঠক জরিপে এক দশকের সেরা
পাঠক জরিপঃ ‘কিং অব রোমান্স’ শাহরুখ খানের সাথে জুটিবদ্ধ হওয়া নায়িকারা

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • Sphulingo