প্রকাশ্যে ‘অপারেশন সুন্দরবন’: সিনেমার প্রতি দর্শকদের প্রত্যাশা!

‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার

চলতি বছরের অন্যতম মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। দীপঙ্কর দীপন পরিচালিত তারকাবহুল এ সিনেমাটি আগামী ২৩শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে। কিছুদিন আগেই কক্সবাজার সমুদ্র সৈকতে বিশাল আয়োজনের মাধ্যমে প্রকাশ করা হয়েছে সিনেমাটির ট্রেলার। এছাড়া প্রচারণার অংশ হিসেবে সেদিন সিনেমাটির প্রধান তারকারা শহরের বিভিন্ন এলাকায় জনসংযোগ চালিয়েছেন। সিনেমার বিষয়বস্তু এবং তারকাদের উপস্থিতির কারনে ঘোষণার পর থেকেই আলোচনায় রয়েছে এই সিনেমাটি।

‘ঢাকা এটাক’ সিনেমার সাফল্যের পর থেকেই নির্মাতা দীপঙ্কর দীপনের প্রতি দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। তার স্বভাবতই ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা নিয়ে সবার প্রত্যাশাও অনেক। তাই সম্প্রতি প্রকাশিত টিজারের প্রেক্ষিতে, চলুন দেখে নেয়া যাক সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ কেমন এবং এখন পর্যন্ত সিনেমাটির ফার্স্টলুক এবং টিজার দর্শকদের প্রত্যাশার কতটুকু পূরণ করতে সক্ষম হয়েছে।

১। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার তারকা নির্বাচন: তারকাবহুল সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ এ অভিনয় করেছেন ঢালিউডের একঝাঁক তারকা। চিত্রনায়ক রিয়াজ আহমেদ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, দর্শনা বনিক, শতাব্দী ওয়াদুদ, তাসকিন রহমান ও মনোজ প্রামানিকসহ অনেকে। দেখে নেয়া যাক সিনেমাটির তারকা নির্বাচন নিয়ে দর্শকদের মতামত কি?

প্রকাশ্যে ‘অপারেশন সুন্দরবন’

[Total_Soft_Poll id=”13″]

২। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার লোগো: লোগো উম্মোচনের মাধ্যমেই সবার আগে সামনে আসে সিনেমাটির আসল অভিব্যক্তি। সুন্দরবনের অহংকার বাঘের অবয়ব আছে এর লোগোর উপরের ভাগে।

প্রকাশ্যে ‘অপারেশন সুন্দরবন’

[Total_Soft_Poll id=”14″]

৩। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার ফার্স্টলুক পোষ্টার: অনেক আগেই প্রকাশ করা হয়েছিল সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার, যেখানে দেখা গেছে হ্যালিকাপ্টার থেকে কমান্ডো ষ্টাইলে নামছেন একজন টিম মেম্বার।

প্রকাশ্যে ‘অপারেশন সুন্দরবন’

[Total_Soft_Poll id=”15″]

৪। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার টিজার: অনেক প্রতীক্ষার পর প্রকাশ করা হলো সিনেমাটির টিজার। প্রকাশিত টিজারে এরসাথে সংশ্লিষ্ঠ সবার ত্যাগ এবং পরিশ্রমের সুস্পষ্ট ছাপ দেখা গেছে।

[Total_Soft_Poll id=”16″]

৫। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার ট্রেলার: বিশ্ব ঐতিহ্য ও সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনকে জলদস্যু ও বনদস্যুমুক্ত করার প্রেক্ষাপট নিয়ে নির্মিত ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার উম্মোচন করা হয়েছে বিশ্বের সবচেয়ে বড় সমুদ্রসৈকত কক্সবাজারে। একই সাথে কক্সবাজার শহরের হোটেল রেস্তোরাঁ ও সৈকতের বিভিন্ন পয়েন্টে প্রচারণায় অংশ নেন সিনেমাটির তারকারা।

[TS_Poll id=”25″]

৫। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার প্রথম গান: ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটির প্রথম গান। অম্লান চক্রবর্তীর সঙ্গীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার। আর গানটির কথা লিখেছেন গোধুলি শর্মা।

[TS_Poll id=”26″]

প্রসঙ্গত, ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ আহমেদ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, দর্শনা বনিক, শতাব্দী ওয়াদুদ, তাসকিন রহমান ও মনোজ প্রামানিকসহ অনেকে। এর আগে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করা হলেও সিনেমার সব তারকার লুক প্রকাশ্যে আসেনি। এই টিজারের মাধ্যমে অবশেষে দর্শকদের সেই প্রত্যাশা পূরণ করলেন নির্মাতারা।

সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে র‌্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও থ্রি হুইলারস। র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদের অনুপ্রেরণায় লিগ্যাল মিডিয়ার তত্বাবধানে নির্মিত হয়েছে এই সিনেমা। সিনেমায় সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার জন্য র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর কার্যক্রম তুলে ধরা হয়েছে। দেশপ্রেম, রোমাঞ্চ, রহস্য, সাহস, দীর্ঘদিনের অপরাধের শেকড় উন্মোচন, অপরিসীম প্রতিকূল এবং রহস্যে ঘেরা বনভূমি সুন্দরবনের গল্প ক্যামেরা বন্দী করছেন দীপঙ্কর দীপন।

আরো পড়ুনঃ
সমুদ্রসৈকতে উম্মোচিত হচ্ছে বহুল প্রতীক্ষিত ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার
প্রকাশ্যে ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার: জানা গেলো মুক্তির তারিখ
বক্স অফিসে মুখোমুখি ‘অপারেশন সুন্দরবন’ এবং ‘বিউটি সার্কাস’!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d