শুক্রবার, জুন ২৫, ২০২১

নবাব এল এল বি মুক্তি বিতর্ক: শাকিব খান এবং অনন্য মামুনের অবস্থান

গতকাল (১৬ ডিসেম্বর) রাত ৮টায় মুক্তি পেয়েছে বাংলা সিনেমার বর্তমান সুপারস্টার শাকিব খান অভিনীত ওটিটি প্ল্যাটফর্মের প্রথম সিনেমা ‘নবাব এলএলবি’। করোনার মধ্যেই নির্মিত এই সিনেমা নিয়ে শুরু থেকেই দর্শকদের মাঝে উন্মাদনা কাজ করছে। তবে মুক্তির পর সিনেমা নিয়ে যতটুকু কথা হচ্ছে তার চেয়ে বেশী কথা সিনেমাটির মুক্তিকে ঘীরে। একবারে মুক্তি না দিয়ে দুই ভাগে মুক্তি দেয়া নিয়েই জোর সমালোচনা।

- Advertisement -

ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে সিনেমার টিকেটের মূল্য রাখা হয়েছে ৯৯ টাকা, তবে দেখা গেছে সিনেমাটি একবারে দেখতে পাচ্ছেন না দর্শকরা। জানা গেছে, সিনেমাটির দ্বিতীয় অংশ আগামী ১ জানুয়ারি আই থিয়েটারে মুক্তি পাবে। তবে বাকি অর্ধেক দেখতে নতুন করে টাকা খরচ করতে হবে না বলে জানিয়েছেন সিনেমাটির পরিচালক ও আই থিয়েটারের ব্যবস্থাপনা পরিচালক অনন্য মামুন। এছাড়াও অর্ধেক মুক্তিকে নিজেদের ব্যবসায়িক পলিসি হিসেবে উল্লেখ করেন তিনি।

তবে পরিচালকের এমন সিদ্ধান্তে খুশি নন সিনেমাটির প্রশ্ন তারকা এবং দেশ সেরা সুপারস্টার শাকিব খান. একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে অর্ধেক সিনেমা মুক্তি বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে শাকিব খান এটাকে এক প্রকার প্রতারণা হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, “যে বা যারা এ কাজটি করেছে প্রত্যেকেই দর্শকদের সঙ্গে চরম প্রতারণা করেছে। এসব কারণেই ইন্ডাস্ট্রি আজ ধ্বংসের কিনারায় পৌঁছেছে। অর্ধেক সিনেমা মুক্তি দিয়ে পরে বাকি অর্ধেক দিয়ে যদি তারা মার্কেটিং করতে চায় তাহলে চরম ভুল করবে। কোনোদিনই ওই প্ল্যাটফর্ম দর্শক গ্রহণ করবে না। বরং মুখ ফিরিয়ে নেবে।”

- Advertisement -

তিনি আরো বলেন, “আমার কাজ তো আমি ঠিকমত শেষ করে দিয়েছি। অন্যরাও ঠিকভাবে তাদের কাজ শেষ করে দিয়েছে। প্রযোজক যদি দুষ্টু লোকের পরামর্শে অর্ধেক সিনেমা মুক্তি দেয় তাহলে শিল্পী হিসেবে আমার করার কী আছে? তবে মোটেও অর্ধেক সিনেমা মুক্তি দেয়া সমর্থন করি না। এর ফলে মানুষ দেশের ওটিটি থেকে যে একবার মুখ ফিরিয়ে নিল। তাদের ফেরানো মুশকিল হয়ে যাবে। তারা আবার ভিনদেশী ওটিটির দিকে ঝুঁকে যাবে। এমনকি শুনলাম ইন্টারনেটের বিভিন্ন মাধ্যমে সিনেমাটি নাকি পাইরেসিও হয়ে গেছে।”

করোনার কঠিন সময়ে সবাই মাইল সিনেমাটির কাজ সম্পন্ন করেছেন উল্লেখ করে শাকিব খান আরো বলেন, “করোনায় শত সীমাবদ্ধতার মধ্যেও, আশপাশের মানুষগুলোর কাজে ফিরতে চায় দেয়, পরিচালক-প্রযোজকের অনুরোধ সবকিছু ভেবে নিজে ঝুঁকি নিয়ে সমকালীন সংকট নিয়ে সর্বোচ্চ চেষ্টা করে গেছি, দারুণ একটি সিনেমা উপহার দিতে। আর এভাবেই তার প্রতিদান দেয়া হলো! কাজটি দেখতে গিয়ে কেউ প্রতারিক হোক তা আমি চাইনা।” শাকিব খান মনে করেন এরকম হলে ভবিষ্যতে দর্শকরা আর টিকেট কিনে সিনেমা দেখতে চাবেনা।

এদিকে সিনেমাটির পরিচালক অনন্য মামুন শাকিব খানের এই মন্তব্যের লিংক নিজের ফেসবুকে শেয়ার করে লিখেন, “ধ্বংশের শুরু সেদিন থেকে, যেদিন নবাব এলএলবি সিনেমার ট্রেলার নিজের পেজে শেয়ার করেননি…যে ট্রেলারটি আপনার অপছন্দের লোকেরাও শেয়ার করেছে। নবাব সিনেমার স্থিরচিত্র ব্যবহার করেছেন কিন্তু সিনেমার নাম ব্যবহার করেননি।” যদিও কিছুক্ষনের মধ্যে নিজের ফেসবুক থেকে এটা মুছে দিয়েছেন অনন্য মামুন।

সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানারে সিনেমাটিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন মাহিয়া মাহি ও অর্চিতা স্পর্শিয়া। এ ছাড়া অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, এল আর খান সীমান্ত, রাশেদ অপু, আনোয়ারসহ অনেকেই।

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ