Home সম্পাদকীয় সাউথ ইন্ডিয়া ২০২১: নতুন বছরে বক্স অফিস মাতাতে পারে যে সিনেমাগুলো

সাউথ ইন্ডিয়া ২০২১: নতুন বছরে বক্স অফিস মাতাতে পারে যে সিনেমাগুলো

পুরো বিশ্বের মত করোনা মহামারীর কারনে ভারত জুড়েও বন্ধ ছিলো হলে  সিনেমার প্রদর্শনী। অক্টবরে সিনেমাহলে প্রদর্শনীর উপর নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর এখনও ফিরেনি আগের সেই প্রাণচাঞ্চল্য। ২০২০ সালের প্রত্যাশিত অনেক সিনেমা পিছিয়ে এখন প্রস্তুতি নিচ্ছে নতুন বছরে মুক্তির জন্য। মুক্তির দ্বারপ্রান্তে আছে তামিল অভিনেতা থালাপাতি বিজয়ের আলোচিত ‘মাষ্টার’ সিনেমাটি। সিনেমার মুক্তি উপলক্ষ্যে বিজয়ের আবেদনের প্রেক্ষিতে ইতিমধ্যে তামিল নাড়ুর সরকার ১০০% শাওন নিয়ে সিনেমা প্রদর্শনীর অনুমতি দিয়েছে। সামনের দিনগুলিতে একে একে মুক্তির আওয়াজ তুলছেন বড় বাজেটের মুক্তি প্রতীক্ষীত সিনেমার নির্মাতারা।

- Advertisement -

নতুন বছরে কোন সিনেমাগুলো মাত করতে পারে সাউথ ইন্ডিয়ান বক্স-অফিস? এই প্রশ্নের উত্তর খুঁজতে ফিল্মীমাইক পাঠকদের জন্য এই প্রতিবেদন।

১। আর আর আর (তেলুগু)

- Advertisement -

চলতি বছরের সবচেয়ে আলোচিত এবং প্রত্যাশিত সিনেমা আর আর আর। ‘বাহুবলি’র পর এই সিনেমার মাধ্যমে বড় পর্দার ফিরছেন তেলুগু সিনেমার স্বপ্নবাজ পরিচালক এস এস রাজামৌলী। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন এনটিআর জুনিয়র এবং র্যাম চরন। এছাড়াও থাকছেন বলিউডের অজয় দেবগন এবং আলিয়া ভাট।

২। আচার্য (তেলুগু)

তেলুগু সিনেমার অন্যতম সফল পরিচালক করাতালা শিবা। বানিজ্যিক সাফল্যের পাশাপাশি সমালোচদেরও প্রশংসা কুড়িয়েছে তার আগের সিনেমাগুলো। এবার তিনি দর্শকদের জন্য নিয়ে আসছেন ‘আচার্য’। সিনেমাটিতে অভিনয় করেছেন চিত্ৰঞ্জীবি, র্যাম চরন এবং কাজল আগারওয়াল।

৩। রাধে শাম (তেলুগু)

একশনধর্মী ‘সাহো’ সিনেমার পর এবার রোমান্টিক চরিত্রে আসছেন ‘বাহুবলি’ খ্যাত প্রবাস। সিনেমাটিতে প্রবাসের বিপরীতে অভিনয় করেছেন পূজা হেগ। ইতিমধ্যে চিত্রায়ন শেষ করে মুক্তির প্রস্তুতি নিচ্ছেন নির্মাতারা। শীগ্রই প্রকাশ করা হবে সিনেমাটির টিজার।

৪। সরকারু ভারি পাত্তা (তেলুগু)

সাম্প্রতিক সময়ে সফলতার শীর্ষে আছেন সুপারষ্টার মহেশ বাবু। এই বছর মুক্তি পেতে যাচ্ছে পারাশুরাম পরিচালিত মহেশ বাবু অভিনীত সিনেমা ‘সরকারু ভারি পাত্তা’। এই সিনেমাটিও নতুন বছরে নির্মাতাদের মুখে হাসি ফুটাবে বলে প্রত্যাশা সবার।

৫। মাষ্টার (তামিল)

চলতি বছরে সাউথ ইন্ডিয়ার সিনেমার মুক্তি শুরু হচ্ছে থালাপাতি বিজয় অভিনীত ‘মাষ্টার’ সিনেমা দিয়ে। লোকেশ খানাগারাজ পরিচালিত এই সিনেমা আগামী ১৩ই জানুয়ারি ভারত জুড়ে মোট ৫টি ভাষায় মুক্তি পাচ্ছে। সিনেমাটিতে বিজয়ের পাশাপাশি অভিনয় করেছেন বিজয় সেতুপতি।

৬। ভ্যালিমাই (তামিল)

তামিল সুপারষ্টার অজিত কুমারের সিনেমা ভ্যালিমাই। বনি কাপুর প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন এইচ ভিনোত। যদিও নির্মাতাদের পক্ষ্য থেকে এখন পর্যন্ত কোন ফার্ষ্ট লুক পোষ্টার বা টিজার মুক্তি পায়নি, অজিতের ভক্তরা সিনেমাটির জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছেন।

৭। আন্নাথে (তামিল)

সুপারষ্টার রজনীকান্ত অভিনীত আন্নাথে সিনেমার চিত্রায়ন শুরু করে করোনার কারনে বন্ধ রেখেছেন নির্মাতারা। শিবা পরিচালিত এই সিনেমার বেশ কয়েকজন টিম মেম্বার করোনা পজিটিভ ছিলেন। তবে সব ঠিকঠাক থাকলে চলতি বছরেই মুক্তি পাবে এই সিনেমা। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন নয়নতারা, মিনা, খুশবু, কৃতি সুরেশ, প্রকাশ রাজ এবং জ্যাকি শ্রফ প্রমুখ।

৮। বিক্রম (তামিল)

লোকেশ খানাগারাজ পরিচালিত প্রত্যাশিত আরো একটি সিনেমা ‘বিক্রম’। কমল হাসান অভিনীত একশন নির্ভর সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন অনিরুদ্ধ রাবিচান্দার। সিনেমাটির মাধ্যমে লোকেশ খানাগারাজ ১৯৮৬ সালের ‘বিক্রম’ সিনেমার প্রতি এক ধরনের সম্মান প্রদর্শনের চেষ্টা করছেন।

৯। মারাক্কার: এরাবিকডালিনাতে সিমহাম (মালায়লাম)

প্রিয়দর্শন পরিচালিত মোহনলাল অভিনীত মালায়লাম সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমা ‘মারাক্কার: এরাবিকডালিনাতে সিমহাম’। আগামী ২৬শে মার্চ মুক্তি পাচ্ছে ইতিহাস ভিত্তিক এই সিনেমা। মোহনলাল ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন কৃতি সুরেশ, সুনীল শেঠী, অর্জুন সার্জা, প্রভু, মঞ্জু ওয়ারিয়ার, মুকেশ, সিদ্দিকী এবং নেদুমুদি ভেনু প্রমুখ। মালায়লাম ভাষার পাশাপাশি হিন্দি, তামিল, কর্নাটক এবং তেলুগু ভাষায়ও মোট ৫০০০ থিয়েটারে মুক্তি পাবে এই সিনেমা।

১০। কুরুপ  (মালায়লাম)

পরিচালক শ্রীনাথ রাজেন্দ্র এবার পর্দায় নিয়ে আসছেন ভারতের মোষ্ট ওয়ান্টেড অপরাধী সুকুমারা কুরূপের জীবনী। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন দুলকার সালমান। রোমান্টিক ইমেজের বাইরে এসে এই সিনেমায় তাকে দেখা যাবে একজন ক্রিমিনালের চরিত্রে। সিনেমাটি চলতি বছরেই মুক্তি পেতে যাচ্ছে।

১১। অদুজীবিতাম (মালায়লাম)

পরিচালক ব্লেসি পৃথ্বীরাজ সুকুমারনকে নিয়ে নির্মান করছেন সিনেমা ‘অদুজীবিতাম’। সিনেমাটি বেনিয়ামিননের একই নামের একটি উপন্যাস থেকে সিনেমায় রূপান্তর। চলতি বছরে মুক্তি প্রতীক্ষিত এই সিনেমায় পৃথ্বীরাজের সাথে অভিনয় করেছেন আমলা পল।

১২। মালিক (মালায়লাম)

পরিচালক মহেশ নারায়নের সর্বশেষ থ্রিলারধর্মী সিনেমা ‘সি ইউ সুন’ করোনা মহামারীর সময় ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছিলো। এবার নারায়ন নির্মান করছেন বড় বাজেটের সিনেমা ‘মালিক’ – যা চলতি বছরে হলে মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন ফাহাদ ফাসিল এবং নিমিশা সাজায়ান।

১৩। কে জি এফ ২ (কন্নড়)

২০১৮ সালের ব্লকবাষ্টার সিনেমা ‘কেজিএফ’ এর দ্বিতীয় পর্বটি মুক্তি পাচ্ছে চলতি বছরেই। প্রথম পর্বের মত দ্বিতীয় পর্বও প্যান ইন্ডিয়া মুক্তি পাবে। আর এই পর্বে ইয়াশের সাথে যুক্ত হচ্ছেন বলিউড ষ্টার সঞ্জয় দত্ত এবং রাবিনা টেন্ডন। সিনেমাটির টিজার মুক্তি পেতে যাচ্ছে খুব শীগ্রই।

১৪। ইউবারত্ন (কন্নড়)

সন্তোষ আনন্দধর্ম পরিচালিত এই সিনেমায় একজন কলেজ ছাত্রের চরিত্রে অভিনয় করছেন পুনিত রাজকুমার। সিনেমাটি চলতি বছরের ১লা এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে। এই সিনেমায় পুনিত রাজকুমারের সাথে আরো অভিনয় করেছেন সৈয়শা, সোনু গৌড়, ধনঞ্জয় এবং প্রকাশ রাজ।

১৫। ৭৭৭ চার্লি (কন্নড়)

বিশ্বব্যাপী অনেক দেশের সিনেমার মত পরিচালক কিরনরাজ কে এবার কন্নড় সিনেমা নির্মান করছেন কুকুর এবং মানুষের বন্ধুত্ব নিয়ে। চার্লি নামের এক কুকুরের সাথে রক্ষিত শেঠীর বন্ধনের গল্প উঠে আসবে এই সিনেমায়।

১৬। ফ্যান্টম (কন্নড়)

অনুপ ভানধারী পরিচালিত ফ্যান্টাসি ভিত্তিক এই সিনেমায় অভিনয় করছেন সুদীপ। ইতিমধ্যে শুরু হয়েছে সিনেমার চিত্রায়ন। একশন, হরর, ড্রামা এবং এডভেঞ্চার সবই থাকছে এই সিনেমাতে। ভিন্ন ধরনের একটি সিনেমা পেতে যাচ্ছে সাউথের দর্শকরা।

এর মধ্যে  সিনেমাগুলো শেষ পর্যন্ত বক্স অফিস মাতাতে পারে সেটাই দেখার বিষয়। আর উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে অনেকগুলো সিনেমা ভারতজুড়ে একাধিক ভাষায় মুক্তি পাচ্ছে। বলিউডকে চাপিয়ে ২০২১ হতে পারে সাউথ  ইন্ডিয়ান সিনেমার বছর।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -

সর্বশেষ মন্তব্য

মুক্তির প্রতীক্ষিত

  • বিদ্রোহী (Bidrohi)

সর্বশেষ খবরাখবর

যশ রাজ ফিল্মসের ৫০ বছর পূর্তিঃ আসছে নতুন সব সিনেমার আনুষ্ঠানিক ঘোষনা

0
বলিউডের অন্যতম বড় এবং স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। নতুন বছরে এই প্রযোজনা প্রতিষ্ঠানের নতুন সিনেমা নিয়ে সবার আগ্রহ ইতিমধ্যে তুঙ্গে। এদিকে সম্প্রতি...

পৃথ্বীরাজের সাথে কারা থাকছেন রাভি কে চন্দ্রান পরিচালিত ‘ভ্রামাম’ সিনেমায়?

0
মালায়লাম সিনেমার স্বানামধন্য চিত্রগ্রাহক এবং পরিচালক রাভি কে চন্দ্রান পরিচালিত ‘ভ্রামাম’ সিনেমায় পৃথ্বীরাজের সহ অভিনেতা এবং অভিনেত্রী নিয়ে গুঞ্জন চলছে অনেক দিন থেকেই। অবশেষে...

নিজের ডিজাইনের পোশাকে পরীমনি: দ্বিতীয় লটের শুটিং হবে সিলেটে

0
১৭ জানুয়ারি থেকে শুরু হয়েছে ঢালিউডের লাস্যময়ী নায়িকা পরীমনি অভিনীত নতুন সিনেমা ‘মুখোশ’ এর শুটিং। সরকারি অনুদানে নির্মিতব্য সিনেমাটি পরিচালনা করেছেন ইফতেখার শুভ আর...

আসছে এপ্রিলে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে কার্তি-রেশমিকা জুটির নতুন সিনেমা ‘সুলতান’

0
বাক্কিয়ারাজ কান্নান পরিচালিত কার্তি অভিনীত নতুন সিনেমা 'সুলতান' এর চিত্রায়ন ইতিমধ্যে শেষ হয়েছে। বর্তমানে সিনেমাটির পোষ্ট প্রোডাকশনের কাজ চলছে। আর সিনেমাটিতে কার্তির বিপরীতে অভিনয়...

থালাপাতি বিজয়ের নতুন সিনেমায় কাজল আগারওয়াল এবং পূজা হেগ?

0
ঘোষনার পর থেকেই আলোচনায় থালাপাতি বিজয়ের নতুন সিনেমা 'থালাপাতি ৬৫'। সিনেমাটি পরিচালনা করছেন দক্ষিনের সিনেমার জনপ্রিয় পরিচালক এ আর মুরুগুদাস। গুঞ্জন অনুযায়ী সিনেমাটি ২০১২...

আরো পড়ুন