‘স্পাইডার-ম্যান’ চতুর্থ কিস্তিতে জনপ্রিয় এমজে চরিত্রে ফিরছেন জেন্ডায়া

‘স্পাইডার-ম্যান’ চতুর্থ কিস্তিতে

‘স্পাইডার-ম্যান’ ফ্র্যাঞ্চাইজিতে পিটার পার্কার এবং এমজে-এর মধ্যকার বন্ধুত্ব এবং প্রেমের বিষয়টি সিনেমার অন্যতম প্রধান আকর্ষন। কিন্তু ফ্র্যাঞ্ছাইজিটির সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমার শেষে দেখা গেছে এমজে এমনকি নেড স্পাইডার ম্যান তথা পিটার পার্কারকে চিনতে পারছে না। সিনেমাটির এমন সমাপ্তিতে ‘স্পাইডার-ম্যান’ ফ্র্যাঞ্ছাইজির ভক্তদের মাঝে হতাশা দেখা গিয়েছিলো। সম্প্রতি জানা গেছে ‘স্পাইডার-ম্যান’ চতুর্থ কিস্তিতে টম হল্যান্ডের সাথে এমজে চরিত্রে ফিরছেন জেন্ডায়া।

গত বছরের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত মুক্তিপ্রাপ্ত ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটির ঐতিহাসিক সাফল্যের পর এর চতুর্থ কিস্তি নির্মানের প্রস্তুতি শুরু করেছেন নির্মাতারা। পিটার পার্কার তথা স্পাইডার ম্যানকে ভূলে যাওয়ার কারনে এই ফ্র্যাঞ্ছাইজির পরবর্তি সিনেমাগুলোতে এমজে চরিত্রটি থাকবে কিনা সেটা নিয়ে ভক্তদের মাঝে দেখা গিয়েছিলো অনিশ্চয়তা। তবে হলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে ‘স্পাইডার-ম্যান’ চতুর্থ কিস্তিতে এমজি চরিত্রটি থাকছে আর এই চরিত্রে আগের পর্বগুলোর মত অভিনয় করছেন জেন্ডায়া।

‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটি বক্স অফিসে ব্যাপক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। কিন্তু সিনেমাটির সমাপ্তি এর ভক্তদের জন্য মোটেও আনন্দের ছিলো না। প্রিয় জুটিকে আলাদা হতে দেখার ঘটনাটি ভক্তদের কষ্ট দিয়েছিলো ভীষণভাবে। গল্পের ধারাবাহিকতায় যাই ঘটুক, পরবর্তি কিস্তিতে পিটার এবং এমজে-কে আবারো একসাথে দেখতে চান সিনেমাটির ভক্তরা। ‘স্পাইডার-ম্যান’ চতুর্থ কিস্তিতে দর্শকদের সেই প্রত্যাশা পূরণের সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

অনেকেই মনে করে থাকবেন যে, ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমায় পিটার পার্কার ডঃ স্ট্রেঞ্জকে অনুরোধ করে যেন তাকে সবাই ভূলে যায়। কারণ একটি ভূল স্পেলের কারনে বিভিন্ন ইউনিভার্স থেকে খলনায়করা স্পাইডার ম্যানকে মারার জন্য চলে আসে। আর এই কারনে পিটারের আপনজন থেকে শুরু করে শহরের অনেকেই ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এই অপ্রত্যাশিত ঘটনাকে ঠেকাতে ডঃ স্ট্রেঞ্জ এই নতুন স্পেল আনতে বাধ্য হয়েছিলেন এবং সেটি কার্যকর করেন।

কিন্তু ডঃ স্ট্রেঞ্জের নতুন এই প্রক্রিয়ায় সবার সাথে সাথে এমজে এবং নেডও ভূলে যায় পিটার পার্কারকে। সিনেমাটির শেষে দেখা গেছে পিটার পার্কার এমজে এবং নেডের সাথে কফি শপে দেখা করে। কিন্তু এমজে এবং নেড একজন আরেকজনকে নিজেদের বন্ধু হিসেবে চিনলেও দুজনের কেউই পিটার পার্কার তথা স্পাইডার ম্যানকে চিনতে পারেনা। ঘটনাটি দর্শকদের হতাশ করেছিলো চূড়ান্তভাবে। অবশেষে মনে হচ্ছে ‘স্পাইডার-ম্যান’ চতুর্থ কিস্তিতে টম হল্যান্ডের সাথে এমজে চরিত্রে জেন্ডায়ার ফিরে আসাটা বাস্তব হতে যাচ্ছে।

সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যদি সত্য হয় তাহলে, টম হল্যান্ড এবং জেন্ডায়া জুটিকে আবারো পর্দায় দেখা যাবে ‘স্পাইডার-ম্যান ৪’ সিনেমায়। অবশ্য ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমায় এই পুনর্মিলনের একটি ইঙ্গিত দিয়েছিলেন নির্মাতারা। দেখা করে বিদায় নেয়ার সময় পিটার এমজে এবং নেডকে বলেছিলো ‘আবারো দেখা হবে।‘ তবে নিজের পরিচয় নিয়ে বিস্তারিত কিছু তার বন্ধুদের কাছে প্রকাশ করেনি পিটার পার্কার তথা স্পাইডার ম্যান।

প্রসঙ্গত, ‘হোমকামিং’ এবং ‘ফার ফ্রম হোম’ সিনেমার পর আবারো ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটিও পরিচালনা করেছেন নির্মাতা পরিচালক জন ওয়াটস। ম্যাককেনা এবং এরিক সোমারসের চিত্রনাট্যে ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটির মাধ্যমে জন ওয়াটস তার স্পাইডার ম্যান ট্রিলজির ইতি টানছেন এবং মার্ভেল শুরু করতে যাচ্ছে একটি নতুন ইউনিভার্স। সিনেমাটিতে আগের দুই পর্বের মতই পিটার পার্কারের চরিত্রে টম হল্যান্ড, এমজে চরিত্রে জেনডায়া এবং নেড চরিত্রে জ্যাকব ব্যাটালন অভিনয় করেছেন।

সিরিজের নতুন এই পর্বে দেখা গেছে পিটার পার্কার হিসাবে স্পাইডার-ম্যানের পরিচয় বিশ্বের কাছে প্রকাশ পেয়ে যায়। সবার স্মৃতি থেকে স্পাইডার-ম্যানের পরিচয় মুছে দেয়ার জন্য পিটার ডক্টর স্ট্রেঞ্জের সাহায্য চায় কিন্তু একটি ভূলের কারনে মাল্টিভার্স খুলে যায়। ডাঃ অটো অক্টোভিয়াস (আলফ্রেড মোলিনা), ইলেকট্রো (জেমি ফক্স) এবং গ্রীন গবলিন (উইলেম ডাফো) সবাই ফিরে আসে। এই সিনেমাটিতে নিজেদের চরিত্র নিয়ে ফিরে এসেছেন জেন্ডায়া, জ্যাকব ব্যাটালন, মারিসা টোমেই, জন ফাভরেউ এবং জে.কে. সিমন্স।

আরো পড়ুনঃ
‘অ্যাভাটার’ বক্স অফিস সংগ্রহকে ছাড়িয়ে যাবে ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’
সনি পিকচার্সের ইতিহাসে সর্বোচ্চ আয়ের সিনেমা ‘স্পাইডার-ম্যানঃ নো ওয়ে হোম’
সবচেয়ে লম্বা সময় ধরে চলা বিশ্বের আলোচিত ১৫টি সিনেমা ফ্র্যাঞ্চাইজি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d