দুই দিন আগে মুক্তি পাচ্ছে ‘মিশন ইম্পসিবল – ডেড রেকনিং’ প্রথম পর্ব!

মিশন ইম্পসিবল – ডেড রেকনিং

শুরু পর থেকেই আলোচনায় টম ক্রুজের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘মিশন ইম্পসিবল’ এর সপ্তম পর্ব। মহামারীর বাধার মুখেও সিনেমাটির দৃশ্যধারন করছেন নির্মাতারা। দর্শকদের প্রত্যাশা পূরণের জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন টম ক্রুজ এবং সিনেমাটির পরিচালক ক্রিস্টোফার ম্যাককুয়েরী। ঘোষণার পরও এর আগে বেশ কয়েকবার পিছিয়ে গেছে সিনেমাটির মুক্তি। সর্বশেষ জানা গিয়েছিলো আগামী ১৪ই জুলাই মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। তবে জানা গেছে দুই দিন আগেই মুক্তি পাচ্ছে ‘মিশন ইম্পসিবল – ডেড রেকনিং’ প্রথম পর্ব!

সম্প্রতি প্যারামাউন্টের সিনেমাকোন ২০২৩ অনুষ্ঠানে নতুন ঘোষণা দেন ‘মিশন ইম্পসিবল – ডেড রেকনিং’ সিনেমাটির নির্মাতারা। উক্ত অনুষ্ঠানে সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান নিশ্চিত করেছে যে, ১৪ই জুলাই নয় বরং এর দুই দিন আগেই প্রেক্ষাগৃহে সিনেমাটি উপভোগ করতে পারবেন দর্শকরা। হলিউডের সর্বকালের অন্যতম জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির আগের পর্বগুলোর মত এই পর্বেও টম ক্রুজ হাজির হতে যাচ্ছে ইথান হান্ট চরিত্রে। ‘ডেড রেকনিং’ নামের এই সিনেমাটি মোট দুই পর্বে নির্মিত হতে যাচ্ছে, যার প্রথম পর্ব আসছে আগামী ১২ই জুলাই।

‘মিশন ইম্পসিবল – ডেড রেকনিং’ প্রথম পর্ব মুক্তির নতুন তারিখ ঘোষণার পাশাপাশি সিনেমাটির নতুন একটি ট্রেলার এবং ২০ মিনিটের ভিডিও প্রকাশ করেছেন নির্মাতারা। নতুন প্রকাশিত ভিডিওটি রোমে শুরু হয় যেখানে হেইলি অ্যাটওয়েলকে গ্রীস, ইতালীয় কর্তৃপক্ষের দ্বারা জিজ্ঞাসাবাদ করতে দেখা যায়। তারপরে আমরা তাকে ইথান হান্টের সাথে একটি কক্ষে নিয়ে যেত দেখা গেছে। সেখানে জানা যায় যে, সে একজন মাস্টার চোর যাকে এক অজানা ক্লায়েন্ট একটি চাবি চুরি করার জন্য পাঠিয়েছিল।

টম ক্রুজের ‘মিশন ইম্পসিবল’ ফ্র্যাঞ্চাইজির আগের পর্বগুলোর মত এই পর্বেই থাকছে দুর্দান্ত সব স্টান্টে ভরপুর অ্যাকশন। প্রকাশিত ট্রেলারে রোমের মধ্য দিয়ে একটি দ্রুত গতির অ্যাড্রেনালিন ধাওয়া দেখা গেছে। সেই ধাওয়ার মধ্যে রয়েছে চুরি যাওয়া পুলিশের গাড়ি, হাতকড়া পড়া অবস্থায় ইথান এবং গ্রেস। তবে বরাবরের মতই সিনেমাটির অন্যতম প্রধান আকর্ষন হতে যাচ্ছে টম ক্রুজের দুর্দান্ত স্টান্ট। কিছুদিন আগে প্রকাশিত অন্য একটি ভিডিওতে কয়েক হাজার ফুট উপর থেকে ঝাঁপ দিতে দেখা গেছে এই তারকাকে।

টম ক্রুজের ‘মিশনঃ ইম্পসিবল’ ফ্র্যাঞ্ছাইজিটি হলিউডের অন্যতম দর্শক নন্দিত সিরিজগুলোর মধ্যে অন্যতম। এই সিরিজের প্রতিটি সিনেমাই বক্স অফিসে ব্যবসায়িক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। প্রাথমিক ঘোষনা অনুযায়ী সিনেমাটি ২০২১ সালের ২৩শে জুলাই মুক্তি পাওয়ার কথা ছিলো। কিন্তু করোনা মহামারীর কারনে স্কাইড্যান্স এবং প্যারামাউন্ট পিকচার্স প্রযোজিত সিনেমাটির মুক্তি কয়েকবার পিছিয়ে গেছে। সবকিছু ঠিক থাকলে আগামী জুলাইয়ে মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমা।

প্রসঙ্গত, গোয়েন্দা অ্যাকশন গল্পের ‘মিশন ইম্পসিবল – ডেড রেকনিং’ পরিচালনা এবং চিত্রনাট্য রচনা করেছেন ক্রিস্টোফার ম্যাককুয়ারি। টম ক্রুজ অভিনীত ‘মিশন: ইম্পসিবল’ সিরিজের সপ্তম কিস্তি এবং ম্যাককুয়ারি পরিচালিত সিরিজের তৃতীয় কিস্তি হতে যাচ্ছে এই সিনেমা। ‘রগ নেশন’ এবং ‘ফলআউট’র পর তৃতীয়বারের মতো সিরিজের সিনেমা পরিচালনায় ফিরছেন এই নির্মাতা। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ, ভিং রামেস, হেনরি চের্নি, সাইমন পেগ, রেবেকা ফার্গুসন, ভেনেসা কিরবি এবং ফ্রেডেরিক শ্মিড্ট।

আরো পড়ুনঃ
মিশন ইম্পসিবল ৭: আবু দাবিতে শুরু হচ্ছে টম ক্রুজের নতুন সিনেমার চিত্রায়ন
আবারো পিছিয়ে গেলো টম ক্রুজের ‘মিশনঃ ইম্পসিবল’ সিরিজের নতুন সিনেমা
টম ক্রুজ এবং কমল হাসানের পর ঐতিহাসিক প্রত্যাবর্তনের অপেক্ষায় শাহরুখ খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d