‘মিশন: ইমপসিবল’ নতুন পর্বে আবারো টম ক্রুজের দুঃসাহসী স্টান্ট

‘মিশন: ইমপসিবল’ নতুন পর্বে

সিনেমার পর্দায় দুঃসাহসী ও বিপজ্জনক সব স্টান্টের জন্য বিখ্যাত হলিউড সুপারস্টার টম ক্রুজ। নিজের মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোতে দুঃসাহসী স্টান্ট দিয়ে দর্শকদের বিনোদন দিয়ে আসছেন এই তারকা। টম ক্রুজের নির্মানাধীন নতুন সিনেমায়ও এর ব্যাতিক্রম হচ্ছে না। জানা গেছে ‘মিশন: ইমপসিবল’ নতুন পর্বে আবারো টম ক্রুজের দুঃসাহসী স্টান্ট দেখতে পাবেন দর্শকরা। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির কিছু দৃশ্যের একটি ভিডিও শেয়ার করেছেন টম ক্রুজ নিজেই।

‘মিশন: ইমপসিবল’ নতুন পর্ব ‘মিশন: ইমপসিবল – ডেড রেকোনিং পার্ট ওয়ান’ বর্তমানে নির্মানাধীন রয়েছে। প্রকাশিত একটি ভিডিও মাধ্যমে এই সিনেমার জন্য আবারো দুঃসাহসী ও বিপজ্জনক কিছু স্টান্টের কথা জানিয়েছেন তিনি। ভিডিওটি শেয়ার করে দুঃসাহসী এই স্টান্ট প্রসঙ্গে ৬০ বছর বয়সী এই তারকা বলেন, ‘আমরা যে ধরনের কাজ করছি সেগুলোর কিছু অংশ আপনাদের সঙ্গে ভাগ করে নিতে পেরে খুব রোমাঞ্চিত লাগছে।‘ আর হেলিকপ্টার থেকে লাফিয়ে পড়ার আগে দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন টম ক্রুজ।

টম ক্রুজের শেয়ার করা ৯ মিনিট ২২ সেকেন্ডের এই ভিডিও অনুযায়ী, ২০২০ সালে নরওয়ের পাহাড়ি গ্রাম হেলেসিল্টে বিপজ্জনক একটি স্টান্ট দৃশ্যের চিত্রায়নে অংশ নিয়েছেন এই অভিনেতা। উঁচু পাহাড় থেকে মোটরসাইকেল চালিয়ে নিচে পড়ে প্যারাস্যুটের সহায়তায় মাটিতে নামেন তিনি। এজন্য কোনো বডি ডাবল ব্যবহার করেননি টম ক্রুজ। সেটিও একবার নয়, ছয়বার মোটরসাইকেল চালিয়ে পাহাড় থেকে লাফিয়ে পড়ার দৃশ্যে অভিনয় করেন তিনি।

জানা গেছে এমন দুঃসাহসী ও বিপজ্জনক দৃশ্যের চূড়ান্ত দৃশ্যধারনের আগে বিভিন্নভাবে মহড়া করেছেন টম ক্রুজ। হেলিকপ্টার থেকে একবার লাফিয়ে পড়ে প্যারাস্যুট খুলে নিচে নামার ট্রেনিং তাকে দিয়েছেন বেজ জাম্পিং কোচ। সেই দৃশ্য ধারণের জন্য হেলিকপ্টারে রাখা হয়েছে ক্যামেরা। সবশেষে সফল হওয়ার পর পরিচালকসহ সংশ্লিষ্টদের সঙ্গে কোলাকুলি করেন ‘মিশন: ইমপসিবল’ খ্যাত এই সুপারস্টার। সাধারণত, এরকম দৃশ্যের জন্য বডি ডাবল ব্যবহার করে থাকেন নির্মাতারা। কিন্তু এই সিনেমায় টম ক্রুজ নিজেই এটি করেছেন।

টম ক্রুজের প্রকাশিত এই ভিডিওটির শুরুতে হেলিকপ্টার থেকে লাফিয়ে পড়ার পর প্যারাস্যুট খুলে টম ক্রুজের মাটিতে নেমে আসার দৃশ্য রয়েছে। এরপর মোটরক্রস জাম্পের একটি দৃশ্যের চিত্রায়ন কীভাবে হয়েছে সেই বিষয়ে বিস্তারিত জানিয়েছেন পরিচালক ক্রিস্টোফার ম্যাককোয়ারি। এসব স্টান্টের দৃশ্য ক্যামেরাবন্ধী করার জন্য ড্রোন ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন এই নির্মাতা। ভিডিওটিতে পরিচালক ক্রিস্টোফার ম্যাককোয়ারিকে সে সময় হেলিকপ্টারে বসে থাকতে দেখা গেছে।

ভক্তদের বড়দিন ও ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আরেকটি ভিডিও শেয়ার করেছেন টম ক্রুজ। এতে হেলিকপ্টার থেকে লাফিয়ে পড়ার আগে টম ক্রুজ ‘টপ গান: ম্যাভেরিক’ এর বাণিজ্যিক সফলতায় দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন। এটাই তার ক্যারিয়ারের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা। ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘টপ গান’ সিনেমার সিক্যুয়েল ছিলো এই সিনেমাটি। করোনা পরবর্তী সময়ে ১০০ কোটি মার্কিন ডলার ছাড়ানো প্রথম সিনেমা হচ্ছে ‘টপ গান: ম্যাভেরিক’।

উল্লেখ্য যে, মোট দুই পর্বে নির্মিত হচ্ছে ‘মিশন: ইমপসিবল – ডেড রেকোনিং’ সিনেমাটি। সিনেমাটির দুটি পর্বের দৃশ্যধারনের কাজ একসঙ্গে করেছেন টম ক্রুজ। এই তারকার জনপ্রিয় ফ্র্যাঞ্ছাইজি ‘মিশন: ইমপসিবল’-এর সপ্তম ও অষ্টম কিস্তি হতে যাচ্ছে এই দুই সিনেমা। ইমপসিবল মিশনস ফোর্সের (আইএমএফ) বিশেষ গোয়েন্দা ইথান হান্ট চরিত্রে আবারো বড় পর্দায় ফিরছেন তিনি। তার সাথে আছেন ভিং রেমস, সায়মন পেগ, রেবেকা ফার্গুসন, ভ্যানেসা কার্বি, হেনরি চেরনি ও ফ্রেডেরিক শ্মিট।

এছাড়া সিনেমাটিতে নতুন যুক্ত হয়েছেন হেইলে অ্যাটওয়েল, পম ক্লেমেন্টিয়েফ, ক্যারি এলওয়েস, রব ডেলানি, ইন্দিরা ভার্মা, শেই হুইগ্যাম, মার্ক গ্যাটিস, ইসাই মোরালেস ও চার্লস পারনেল। প্যারামাউন্ট পিকচার্স ও স্কাইড্যান্সের পরিবেশনায় ২০২৩ সালের ১৪ জুলাই মুক্তি পেতে যাচ্ছে ‘মিশন: ইমপসিবল – ডেড রেকোনিং পার্ট ওয়ান’ সিনেমাটি। আর এর দ্বিতীয় পর্ব ২০২৪ সালের ২৮শে জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে। হলিউডের অন্যতম জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি আবারো বক্স অফিসে ঝড় তুলবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

আরো পড়ুনঃ
‘স্পাইডার-ম্যান’ চতুর্থ কিস্তিতে জনপ্রিয় এমজে চরিত্রে ফিরছেন জেন্ডায়া
‘সুপারম্যান’ সিরিজের নতুন সিনেমায় থাকছেন না হেনরি ক্যাভিল
‘জন উইক: চ্যাপ্টার ৪’ ট্রেলারে কিয়ানু রিভসের দুর্ধর্ষ অ্যাকশনের মহড়া

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d