তিন পর্বে নির্মিত হতে যাচ্ছে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিরিজের দশম সংস্করণ

‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিরিজের

আগামী সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে হলিউডের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিরিজের দশম সংস্করণ ‘ফাস্ট এক্স’। জানা গিয়েছিলো মোট দুই পর্বে নির্মিত হবে ‘ফাস্ট এক্স’, যার মাধ্যমে শেষ হচ্ছে বহুল আলোচিত এই ফ্র্যাঞ্চাইজি। তবে মনে হচ্ছে ‘দ্য ফাস্ট’ পরিবারের সাথে আরো বেশী সময় কাটানোর সময় পাচ্ছেন দর্শকরা। সম্প্রতি সিনেমাটির মুক্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ভিন ডিজেল জানিয়েছেন তিন পর্বে নির্মিত হতে যাচ্ছে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিরিজের দশম সংস্করণ। সে হিসেবে ট্রিলজির মাধ্যমে শেষ হচ্ছে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজি।

বিগত দুই দশক ধরে দুর্দান্ত সব অ্যাকশন এবং স্টান্টের মাধ্যমে বিশ্বব্যাপী বিশাল এক ভক্ত সমাজ তৈরি করতে সক্ষম হয়েছে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’। সেই সাথে এই ফ্র্যাঞ্চাইজির অন্যতম প্রধান আকর্ষন হচ্ছে ডমের পারিবারিক মূল্যবোধ এবং এর সাথে জড়িত আবেগ। এর আগে দুই পর্বের ‘ফাস্ট এক্স’ দিয়ে ফ্র্যাঞ্চাইজির সমাপ্তির পরিকল্পনা করেছিলো এর প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সেল। কিন্তু ‘ফাস্ট এক্স’ সিনেমার মুক্তির ঠিক আগে এটিকে ট্রিলজি হিসেবে নির্মানের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। তবে এ ব্যাপারে আনুষ্ঠানিক কোন ঘোষণা এখনো পাওয়া যায়নি।

‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিরিজের দশম সংস্করণটি পরিচালনা করেছেন লুই লেটারিয়ার। তবে সিনেমাটি পরিচালনার জন্য ইউনিভার্সালের প্রথম পছন্দ ছিলেন এই ফ্র্যাঞ্চাইজির সবচেয়ে বেশী সংস্করণের নির্মাতা জাস্টিন লিন। এর আগে ‘টোকিও ড্রিফট’ থেকে শুরু করে ‘ফাস্ট এবং ফিউরিয়াস ৬’ এবং ‘ফাস্ট ৯’ সিনেমাগুলো পরিচালনা করেছিলেন। ডম টরেটোর পরিবারকে বিদায় জানানোর জন্য জাস্টিন সবচেয়ে ভালো পছন্দ বলে মনে করেছিলো এই প্রযোজনা প্রতিষ্ঠানটি। তবে সিনেমাটির কাজ শুরুর পর ক্রিয়েটিভ ব্যবধানের কারনে সিনেমাটি থেকে সরে দাঁড়ান এই নির্মাতা।

তবে এখন পর্যন্ত ভিন ডিজেল ছাড়া এই ট্রিলজি নিয়ে কেউ আর কথা বলেননি। গত ১২ই মে এই সিনেমার লাল গালিচা অনুষ্ঠানে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ভিন ডিজেল ইঙ্গিত দিয়েছেন যে, তিন পর্বে নির্মিত হবে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিরিজের দশম সংস্করণ ‘ফাস্ট এক্স’। ইউনিভার্সেলের পক্ষ্য থেকে আনুষ্ঠানিক ঘোষণা না পাওয়া পর্যন্ত বিষয়টি নিশ্চিত করে এখনই বলা যাচ্ছে না। এছাড়া গুঞ্জন আছে ‘ফাস্ট এক্স’ সিনেমার সামনের দুই পর্বের একটিতে ফিরছেন ডোয়ান জনসন। তবে ইতিমধ্যে এই ট্রিলজি নিয়ে ফ্র্যাঞ্চাইজিটির ভক্তদের মাঝে দেখা গেছে দারুণ উত্তেজনা।

উল্লেখ্য যে, ‘ফাস্ট এক্স’ পরিচালনা করেছেন ‘ক্ল্যাশ অফ দ্য টাইটানস’ এবং ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’ খ্যাত নির্মাতা লুই লেটারিয়ার। সিনেমাটিতে আগের পর্বগুলোর মত থাকছেন মিশেল রদ্রিগেজ, টাইরেস গিবসন, ক্রিস “লুডাক্রিস” ব্রিজস, নাথালি এমমানুয়েল, জর্দানা ব্রুস্টার, সুং ক্যাং, জেসন স্ট্যাথাম, জন সিনা স্কট ইস্টউড, অস্কার বিজয়ী হেলেন মিরেন এবং চার্লিজ থেরন। আর এটি ফাস্ট এক্স প্রযোজনা করেছেন নিল এইচ. মরিটজ, ভিন ডিজেল, জাস্টিন লিন, জেফ কিরশেনবাউম এবং সামান্থা ভিনসেন্ট।

‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির এখন পর্যন্ত নয়টি সিনেমা মুক্তি পেয়েছে। এই নয়টি পর্বে সিরিজের অনেকগুলো চরিত্র বিভিন্ন ঘটনায় হারিয়ে গিয়েছিলো। দশম সংস্করণের মাধ্যমে সেই চরিত্রগুলোকে আবারো ফিরিয়ে আনছেন এর নির্মাতারা। ‘ফাস্ট এক্স’ ট্রেলারে ‘অ্যাভেঞ্জার্সঃ এন্ডগেম’-এর মত ‘ফাস্ট এবং ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির স্মৃতিগুলো ফিরিয়ে আনার ইঙ্গিত দিয়েছেন নির্মাতারা। আর সবকিছু ঠিক থাকলে ‘ফাস্ট এক্স’ ট্রিলজির মাধ্যমেই সমাপ্ত হতে যাচ্ছে ডমের পরিবারের এই যাত্রা। ইতিমধ্যে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী।

আরো পড়ুনঃ
‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ দশম পর্ব থেকে সরে দাঁড়ালেন জাস্টিন লিন
ফাস্ট এন্ড ফিউরিয়াস ১০: জানা গেলো সিনেমাটির মুক্তির নতুন তারিখ
‘অ্যাভেঞ্জার্সঃ এন্ডগেম’ স্মৃতি ফিরে আসছে ‘ফাস্ট এক্স’ সিনেমার গল্পে

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d