ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’ সিনেমায় ব্রিটিশ অভিনেত্রী এমিলি ব্লান্ট

ব্রিটিশ অভিনেত্রী এমিলি ব্লান্ট

কিছুদিন আগেই জানা গিয়েছিলো দ্বিতীয় বিশ্বযুদ্ধের উপর ভিত্তি করে নির্মিত হতে যাচ্ছে নোলানের সিনেমা। দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত পারমাণবিক বোমা তৈরির কারিগর জে রবার্ট ওপেনহেইমারের গল্প নিয়ে নোলান নির্মান করছেন তার নতুন সিনেমা। ‘ওপেনহাইমার’ নামের সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করছেন সিলিয়ান মারফি। এবার জানা গেছে ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’ সিনেমায় অভিনয় করছেন এমিলি ব্লান্ট। এই ব্রিটিশ অভিনেত্রীকে সর্বশেষ ‘জঙ্গল ক্রুইজ’ সিনেমায় দেখা হিয়েছিলো।

হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম হলিউড রিপোর্টাসের প্রতিবেদন অনুযায়ী, এমিলি ব্লান্ট সিনেমাটিতে জে রবার্ট ওপেনহেইমারের চরিত্রে অভিনয় করছেন। কাই বার্ড এবং মার্টিন জে শেরউইনের লেখা পুলিৎজার পুরস্কার বিজয়ী বই “আমেরিকান প্রমিথিউস: দ্য ট্রায়াম্ফ অ্যান্ড ট্র্যাজেডি অফ জে রবার্ট ওপেনহেইমার” এর উপর ভিত্তি করে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’ সিনেমার মাধ্যমে এই নির্মাতার সাথে প্রথমবারের মতো একসাথে কাজ করতে যাচ্ছে এমিলি ব্লান্ট।

হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম ডেডলাইনের প্রতিবেদন অনুযায়ী, নোলানের দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে নির্মিত ‘ওপেনহাইমার’ সিনেমাটি ২০২৩ সালের ২১শে জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। আর জে রবার্ট ওপেনহেইমারের চরিত্রে অভিনয়ের জন্য ইতিমধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন সিলিয়ান মারফি। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের প্রথমদিকে শুরু হচ্ছে ‘ওপেনহাইমার’ সিনেমাটির দৃশ্যধারনের কাজ। নোলানের সিনেমাগুলো সাধারণত জুলাই মাসেই মুক্তি পেয়ে থাকে যার মধ্যে রয়েছে ‘ডার্ক নাইট’, ‘ইনসেপশন’ এবং ‘ডানকার্ক’ এর মত সিনেমা।

প্রসঙ্গত, সিলিয়ান মারফি এর আগে ক্রিস্টোফার নোলানের পাঁচটি সিনেমায় অভিনয় করেছেন। তবে প্রধান চরিত্রে ক্রিস্টোফার নোলানের সিনেমায় প্রথমবারের মত অভিনয় করছেন এই অভিনেতা। নিজের ক্যারিয়ারে সিলিয়ান মারফি ইতিমধ্যে বৈচিত্রময় চরিত্রে অভিনয়ের ক্ষমতা প্রমান দিয়েছেন। যেহেতু নোলান নিজের পছন্দের তারকাদের সাথে কাজ করতে স্বাচ্ছন্দ্য করেন, তাই নতুন এই সিনেমাটিতে মাইকেল কেইন বা টম হার্ডিকে দেখা যেতে পারে বলে মনে করছেন অনেকে। খুব শীগ্রই সিনেমাটির অন্যান্য বিস্তারিত আনুষ্ঠানিকভাবে জানাবেন নির্মাতারা।

আরো পড়ুনঃ
জানা গেলো ক্রিস্টোফার নোলানের নতুন সিনেমার নামসহ বিস্তারিত
‘জঙ্গল ক্রুজ’ সিনেমার সিক্যুয়েল নিয়ে আসছেন ডোয়াইন জনসন এবং এমিলি ব্লান্ট
ইন্ডিয়ানা জোনস সিনেমায় ফোর্ডের সাথে যুক্ত হলেন আন্তোনিও ব্যান্দেরাস

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d