‘ক্যাপ্টেন আমেরিকা’ হয়ে পর্দায় আসছেন ‘ফ্যালকন’ তারকা অ্যান্থনি ম্যাকি

‘ক্যাপ্টেন আমেরিকা’ হয়ে পর্দায়

মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স (এমসিইউ) এর অন্যতম প্রধান চরিত্র ‘ক্যাপ্টেন আমেরিকা’। শুরু থেকেই ‘স্টিভ রজার্স’ নামের এই চরিত্রে অভিনয় করেছেন ক্রিস ইভান্স। ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য ফার্স্ট অ্যাভেঞ্জার’ থেকে শুরু করে সিরিজের ১০টি ছবিতে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ – এর শেষদিকে ‘ক্যাপ্টেন আমেরিকা’ (ক্রিস ইভান্স) ‘ফ্যালকন’র চরিত্র স্যাম উইলসনের হাতে তুলে দিয়েছিলেন তার শিল্ড। এরপর থেকেই এই চরিত্র নিয়ে শুরু হয় জল্পনা কল্পনা। ধারনা করা হচ্ছিল এরপর ‘ক্যাপ্টেন আমেরিকা’ হয়ে পর্দায় আসছেন ‘ফ্যালকন’ তারকা অ্যান্থনি ম্যাকি।

সম্প্রতি সকল গুঞ্জনের অবসান ঘোটিয়ে এই প্রযোজনা প্রতিষ্ঠানটি নিশ্চিত করেছেন ‘ক্যাপ্টেন আমেরিকা’ হয়ে পর্দায় আসছেন অ্যান্থনি ম্যাকি। জানা গেছে ‘ক্যাপ্টেন আমেরিকা ৪’ নির্মানের প্রস্তুতি নিচ্ছে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স (এমসিইউ)। আর ক্রিস ইভানস নয়, অ্যান্থনি ম্যাকিকে দেখা যাবে ‘ক্যাপ্টেন আমেরিকা’ চরিত্রে। হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম ডেডলাইন জানিয়েছে ‘ক্যাপ্টেন আমেরিকা ৪’ সিনেমায় ‘ক্যাপ্টেন আমেরিকা’ চরিত্রে দেখা যাবে অ্যান্থনিকে। ছবির প্রি-প্রোডাকশনের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে বলেও উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

‘ক্যাপ্টেন আমেরিকা ৪’ সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন ডিজনি প্লাসের ‘দ্য ফ্যালকন অ্যান্ড দ্য উইন্টার সোলজার’ সিরিজের চিত্রনাট্যকার ম্যালকম স্পেলম্যান। আর চিত্রনাট্য রচনায় তার সাথে আছেন একই সিরিজের লেখক ডালন মাসন। এছাড়া এই চরিত্রে অভিনয়ের ব্যাপারে কিছুটা অস্বাচ্ছন্দ্যবোধ করলেও শেষ পর্যন্ত এই চরিত্রে অভিনয়ের সম্মতি দিয়েছেন অ্যান্থনি ম্যাকি। সবকিছু ঠিক থাকলে অ্যান্থনি ম্যাকি অভিনীত স্যাম উইলসন চরিত্রটি হয়ে যাচ্ছে মার্বেলের নতুন ক্যাপ্টেন আমেরিকা।

প্রসঙ্গত, ক্যাপ্টেন আমেরিকার সর্বশেষ কিস্তি ‘সিভিল ওয়ার’ মুক্তি পেয়েছিল ২০১৬ সালে। এর আগে ২০১১ সালে মুক্তি পায় ‘দ্য ফার্স্ট অ্যাভেঞ্জার’ এবং ২০১৪ সালে মুক্তি পায় ‘দ্য উইন্টার সোলজার’। এছাড়া মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের একাধিক ছবিতে ‘ক্যাপ্টেন আমেরিকা’ চরিত্রটি দেখা গেছে।

আরো পড়ুনঃ
স্যাম উইলসনের গল্প দিয়ে শুরু হচ্ছে মার্বেলের ‘ক্যাপ্টেন আমেরিকা ৪’
ক্যাপ্টেন আমেরিকা বনাম উলভারিন: মার্ভেলের সিনেমায় ফিরছেন ক্রিস ইভান
ব্ল্যাক উইডো আপডেট: প্রেক্ষাগৃহেই মুক্তি চিন্তা করছেন নির্মাতারা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d