শীগ্রই শেষ হচ্ছে সুরিয়া অভিনীত প্রথম প্যান ইন্ডিয়া সিনেমার কাজ

সুরিয়া অভিনীত প্রথম প্যান

তামিল সিনেমার জনপ্রিয় তারকা সুরিয়া অভিনীত ৪২তম সিনেমাটি নির্মানাধীন রয়েছে। ‘সুরিয়া ৪২’ হিসেবে পরিচিত সিনেমাটি পরিচালনা করছেন শিভা। বর্তমানে সিনেমাটির কাজে ব্যস্ত সময় পার করছেন এই তারকা। থ্রিডি ফরম্যাটে সুরিয়া অভিনীত প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘সুরিয়া ৪২’ ভারতে দশটি ভাষায় মুক্তি পাওয়ার কথা রয়েছে। সিনেমাটিতে সুরিয়াকে মোট ১৩টি রুপে দেখা যাবে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, শীগ্রই শেষ হচ্ছে সুরিয়া অভিনীত প্রথম প্যান ইন্ডিয়া সিনেমার কাজ।

নাম ঠিক না হওয়া বহুল আলোচিত এই সিনেমাটি বর্তমানে ‘সুরিয়া ৪২’ হিসেবে পরিচিত। নির্মাতাদের পক্ষ্য থেকে সম্প্রতি জানানো হয়েছে আগামী ১৬ই এপ্রিল সিনেমাটির নাম এবং মুক্তি তারিখ ঘোষণা করা হবে। এছাড়া এই সিনেমার প্রযোজক ধনঞ্জয়ন কিছুদিন আগে একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে জানিয়েছেন যে ‘সুরিয়া ৪২’ এর চূড়ান্ত শিডিউলের কাজ চলছে। আর সবকিছু ঠিক থাকলে আগামী ৬০ থেকে ৮০ দিনের মধ্যে শেষ হবে সিনেমাটির দৃশ্যধান। গত বছর শুরু হয়েছিলো সুরিয়ার ক্যারিয়ারের অন্যতম বড় এই সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, ১৮০ দিনের মধ্যে সিনেমাটির দৃশ্যধারন শেষ করার পরিকল্পনা নিয়েছিলেন নির্মাতারা। এখন পর্যন্ত এর কাজের অগ্রগতি বিবেচনায় আগামী মে মাসে সিনেমাটির দৃশ্যধারন শেষ হতে যাচ্ছে। এরপর আগামী জুনে শুরু হতে যাচ্ছে সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজ। সিনেমাটিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন সুরিয়া এবং দিশা পাটানি। এছাড়া অন্যান্য চরিত্রে আছেন মৃণাল ঠাকুর, যোগী বাবু, কোভাই সরলা এবং রেডিন কিংসলে। আর সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন দেবী শ্রী প্রসাদ।

এদিকে ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার একটি খবরে প্রকাশ, মুক্তির আগে ইতিমধ্যে ৫০০ কোটি রুপি আয় করেছে তামিলের চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত এই সিনেমাটি। প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মানাধীন সিনেমাটিতে সুরিয়াকে একজন যোদ্ধার চরিত্রে দেখা যাবে। ইতিমধ্যে সিনেমাটিতে এই তারকার ফার্স্টলুক সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় তুলেছে। মুক্তির আগে ৫০০ কোটি রুপি আয়ের মাধ্যমে সুরিয়ার নতুন সিনেমা পিছনে ফেলে দিয়েছে থালাপাতি বিজয় অভিনীত ‘লিও’ সিনেমাকে।

প্রাক-মুক্তি আয়ে বিজয়ের ‘লিও’কে ছাড়িয়ে যাওয়া সুরিয়ার নতুন সিনেমা নিয়ে এই তারকার ভক্তরা উম্মাদনায় মেতেছেন। সুরিয়ার নতুন সিনেমা ‘সুরিয়া ৪২’ প্রাক-মুক্তি থেকে আয়কৃত ৫০০ কোটি রুপির বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। তবে এর মধ্যে সিনেমাটির প্রেক্ষাগৃহ স্বত্ব, স্যাটেলাইট, ডিজিটাল এবং মিউজিক স্বত্ব রয়েছে বলে ধারণা করা হচ্ছে। প্যান ইন্ডিয়া মুক্তি প্রতীক্ষিত সিনেমাটি ঘোষণার পর থেকেই দর্শক এবং প্রদর্শকদের আগ্রহের শীর্ষে অবস্থান করছে। কাজ শেষ হওয়ার আগেই সিনেমাটির এই বিশাল আয় সেটি আরো একবার নিশ্চিত করলো।

উল্লেখ্য যে, ভারতীয় সিনেমার অন্যতম উচ্চাকাঙ্ক্ষী সিনেমা হিসেবে বিবেচিত হয়ে আসছে ‘সুরিয়া ৪২’। এর মাধ্যমে প্রথমবারের মত এক সাথে কাজ করতে যাচ্ছেন সুরিয়া এবং শিবকুমার। ১৬৭৮ সালে একটি অজানা রোগের কারণে মারা যাওয়া একজন যোদ্ধার গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। ঐতিহাসিক রহস্য থ্রিলারে মৃত্যুর ৪০০ বছর পর গবেষণায় জানা যায় সেই যোদ্ধার মৃত্যুর কারন। সুরিয়া অভিনীত প্রথম প্যান ইন্ডিয়া এই সিনেমাটি টুডি এবং থ্রিডি – দুই ফরম্যাটেই মুক্তি পেতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
প্রাক-মুক্তি আয়ে বিজয়ের ‘লিও’কে ছাড়িয়ে গেলো সুরিয়ার নতুন সিনেমা
সুরিয়া অভিনীত রোলেক্সের গল্প নিয়ে আসছেন লোকেশ খানাগরাজ
নতুন বছরে ইতিহাস সৃষ্টি করতে আসছে যে ১২টি প্যান ইন্ডিয়া সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d