বলিউড তারকাদের চেয়ে বেশী পারিশ্রমিক নেন যে দশজন দক্ষিনি অভিনেতা

বলিউড তারকাদের চেয়ে

সাম্প্রতিক সময়ে বলিউড তারকারা বক্স অফিসে ধারাবাহিকভাবে ব্যার্থ হচ্ছেন। গত বছর কার্তিক আরিয়ান এবং অজয় দেবগনের চলতি বছরে শাহরুখ খান ছাড়া আর কোন তারকাই সাফল্য পাননি বক্স অফিসে। ২০২২ সালের পর নতুন বছরে ইতিমধ্যে কার্তিক আরিয়ান অভিনীত ‘শাহজাদা’ এবং অক্ষয় কুমার অভিনীত ‘সেলফি’ সিনেমাগুলো বক্স অফিসে ডিজাস্টার হিসেবে আবির্ভুত হয়েছে। অন্যদিকে এই সময়ে ব্লকবাস্টার সিনেমা নিয়ে হাজির হয়েছেন দক্ষিণের তারকারা। বলিউড তারকাদের চেয়ে বেশী পারিশ্রমিক নেন এমন দশজন দক্ষিনি অভিনেতার কথা থাকছে এই আলোচনায়।

‘পূষ্পা’, ‘আরআরআর’, ‘বিক্রম’ এবং ‘কেজিএফ’ সিনেমাগুলোর মাধ্যমে আঞ্চলিকতার সীমানা পেরিয়ে প্যান ইন্ডিয়া নিজেদের গ্রহণযোগ্যতা প্রমাণ করেছেন দক্ষিণের তারকারা। সেই ধারাবাহিকতায় আল্লু অর্জুন, থালাপতি বিজয়, এনটিআর জুনিয়র এবং রাম চরনের মত তারকাদের নিয়ে নির্মিত হচ্ছে বড় বাজেটের প্যান ইন্ডিয়া সিনেমা। আর সিনেমাগুলোতে তারা নিচ্ছেন বলিউড তারকাদের চেয়ে বেশী পারিশ্রমিক। একসময়ের বলিউডের দাপটকে পিছনে ফেলে দক্ষিণের আঞ্চলিক সিনেমাগুলো হয়ে উঠছে আলোচিত। সেই সাথে সিনেমা প্রতি পারিশ্রমিকের দিক থেকে দক্ষিণের অভিনেতারা পিছনে ফেলে দিচ্ছেন বলিউড তারকাদের।

বলিউড তারকাদের চেয়ে

০১। রজনীকান্ত (১৫০ কোটি রুপি)
তামিল সিনেমার সুপারস্টার রজনীকান্ত ভারতের অন্যতম জনপ্রিয় একজন তারকা। গত বছর মুক্তিপ্রাপ্ত ‘আন্নাথে’ সিনেমার জন্য ১০০ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছিলেন রজনীকান্ত। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এরপর সিনেমা প্রতি পারিশ্রমিক বৃদ্ধি করেছেন এই তারকা। গুঞ্জন অনুযায়ী, রজনীকান্ত অভিনীত নির্মানাধীন ‘জেলার’ সিনেমার জন্য ১৫০ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন তিনি। বিগ বাজেটের এই সিনেমাটিতে রজনীকান্তের সাথে আরো অভিনয় করেছেন শিবা রাজকুমার, মোহনলাল, জ্যাকি শ্রফ, সুনীল এবং তামান্না ভাটিয়া সহ আরো অনেকে।

বলিউড তারকাদের চেয়ে

০২। কামাল হাসান (১৫০ কোটি রুপি)
ভারতীয় সিনেমা আরেক কিংবদন্তী অভিনেতা কামাল হাসান। বক্স অফিসে একাধিক ব্লকবাস্টার সিনেমা উপহার দেয়া এই তারকা সর্বশেষ ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে দারুণ প্রত্যাবর্তন করেছেন। সিনেমাটি মুক্তির পর বিশ্বব্যাপী বক্স অফিসে একাধিক রেকর্ড ভেঙ্গে দিয়েছে। বর্তমানে কামাল হাসান ‘ইন্ডিয়ান ২’ সিনেমার কাজে ব্যস্ত সময় পার করছেন। জানা গেছে শঙ্কর পরিচালিত এই সিনেমার জন্য ১৫০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন কামাল হাসান। সিনেমাটি কামাল হাসান অভিনীত একই নির্মাতার ১৯৯৬ সালের ব্লকবাস্টার ‘ইন্ডিয়ান’-এর দ্বিতীয় পর্ব।

বলিউড তারকাদের চেয়ে

০৩। থালাপতি বিজয় (১৩০ কোটি রুপি)
তামিল সিনেমার বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় তারকা থালাপতি বিজয়। তামিল নাডুর পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও দারুণ গ্রহণযোগ্যতা রয়েছে এই তারকার। কলিউডের সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় বিজয় অভিনীত বেশ কয়েকটি সিনেমা রয়েছে। এই তারকার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ভারিসু’ বিশ্বব্যাপী ৩০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। সিনেমাটির জন্য ১২০ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছিলেন থালাপতি। বর্তমানে বিজয় অভিনীত ‘লিও’ নামের একটি সিনেমা নির্মানাধীন রয়েছে। লোকেশ খানাগরাজ পরিচালিত সিনেমাটির জন্য বিজয় ১৩০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন বলে জানা গেছে।

বলিউড তারকাদের চেয়ে

০৪। প্রভাস (১২০ কোটি রুপি)
‘বাহুবলী’ সিরিজের মাধ্যমে নিজেকে প্যান ইন্ডিয়া সুপারস্টার হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন প্রভাস। ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার পর এই তারকার কোন সিনেমা বাণিজ্যিক সাফল্য না পেলেও, এই তেলুগু তারকার জনপ্রিয়তা কমেনি এখনো। বর্তমানে প্রভাস অভিনীত ‘সালার’, ‘আদিপুরুষ’ এবং ‘প্রোজেক্ট কে’ সিনেমাগুলো নির্মানাধীন রয়েছে। বিগ বাজেটের এই সিনেমাগুলো নিয়ে সবার প্রত্যাশাও আকাশচুম্বী। জানা গেছে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ সিনেমার জন্য ১২০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন প্রভাস। বর্তমানে সিনেমা প্রতি এই তারকার পারিশ্রমিক এটিই বলে নিশ্চিত হওয়া গেছে।

বলিউড তারকাদের চেয়ে

০৫। আল্লু অর্জুন (১২০ কোটি রুপি)
২০২১ সালের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পাঃ দ্য রাইজ’ প্যান ইন্ডিয়া বক্স অফিসে বিশাল চমক হিসেবে আবির্ভুত হয়েছিলো। সিনেমাটির হিন্দি সংস্করণ থেকেই আয়ের পরিমাণ ছিলো ১০০ কোটি রুপির উপরে। প্রথম পর্বের ঐতিহাসিক সাফল্যের কারনে সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘পুষ্পাঃ দ্য রুল’ নিয়ে সবার প্রত্যাশা অনেক বেশী। বর্তমানে সিনেমাটি নির্মানাধীন রয়েছে। জানা গেছে বহুল প্রতীক্ষিত এই সিকুয়্যেলটির জন্য ১২০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন আল্লু অর্জুন। এর মাধ্যমে দক্ষিণের অন্যতম সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া তারকার খাতায় নাম লিখিয়েছেন তেলুগু সিনেমার এই আইকনিক স্টার।

বলিউড তারকাদের চেয়ে

০৬। রাম চরণ (১০০ কোটি রুপি)
এসএস রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ বিশাল সাফল্য রাম চরণের ক্যারিয়ারে ভিন্ন মাত্রা যোগ করেছে। সিনেমাটির মাধ্যমে প্যান ইন্ডিয়া দর্শকদের কাছে আলাদা গ্রহণযোগ্যতা নিশ্চিত করেছেন এই তেলুগু সুপারস্টার। সিনেমাটিতে আল্লুরাই সিতারামা রাজু চরিত্রে অভিনয়ের জন্য ৪৫ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছিলেন এই তারকা। সম্প্রতি জানা গেছে নিজের পারিশ্রমিক বৃদ্ধি করেছেন পাওয়ার স্টার রাম চরণ। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, নিজের পরবর্তি সিনেমার জন্য ১০০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন এই তারকা।

০৭। জুনিয়র এনটিআর (৮০ কোটি রুপি)
এসএস রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ সিনেমাটির অন্য প্রধান চরিত্রে অভিনয় করেছেন তেলুগু সিনেমার ম্যাস সুপারস্টার জুনিয়র এনটিআর। ‘আরআরআর’ সিনেমাটির সাফল্যের প্রেক্ষিতে রাম চরণের মত এই তারকাও সিনেমা প্রতি নিজের পারিশ্রমিক বৃদ্ধি করেছেন বলে জানা গেছে। তেলুগু ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে বর্তমানে জুনিয়র এনটিআর প্রতি সিনেমার জন্য ৬০ থেকে ৮০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন। বর্তমানে জুনিয়র এনটিআর কোরাটোলা শিবা পরিচালিত নতুন সিনেমার কাজ শুরুর অপেক্ষায় আছেন।

০৮। অজিত কুমার (৭০ কোটি রুপি)
তামিল সিনেমার বর্তমান সময়ের আরেক জনপ্রিয় তারকা অজিত কুমার। অজিত কুমারকে অ্যাকশন থ্রিলার সিনেমায়ই বেশী দেখা যায়। এই তারকার মুক্তিপ্রাপ্ত সর্বশেষ দুটি সিনেমাই বক্স অফিসে বাণিজ্যিক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। সিনেমাগুলো হচ্ছে ‘ভালিমাই’ এবং ‘থুনিভু’। জানা গেছে, ‘ভালিমাই’ সিনেমায় এসিপি অর্জুন কুমার চরিত্রে অভিনয়ের জন্য ৭০ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন এই তারকা। বর্তমানে সিনেমা প্রতি এই অংকের পারিশ্রমিক পাচ্ছেন সুপারস্টার অজিত কুমার।

০৯। চিরঞ্জীবী (৪৫ কোটি রুপি)
তেলুগু সিনেমার মেগাস্টার চিরঞ্জীবী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘ওয়াল্টেয়ার ভিরাইয়া’। সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে। কিন্তু এর আগের এই তারকার বেশ কয়েকটি সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিল। তবে ‘ওয়াল্টেয়ার ভিরাইয়া’ সিনেমার মাধ্যমে আবারো দারুণ প্রত্যাবর্তন করেছেন এই তারকা। জানা গেছে মেগাস্টার চিরঞ্জীবী সিনেমা প্রতি ৪৫ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন।

বলিউড তারকাদের চেয়ে

১০। মহেশ বাবু (৩৫ কোটি রুপি)
বলিউডের নির্মাতাদের তাকে নিয়ে কাজ করার ক্ষমতা নেই মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখে পরেছিলেন তেলুগু সুপারস্টার মহেশ বাবু। জানা গেছে মহেশ বাবু সিনেমা প্রতি ৩৫ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন। যদিও মহেশ বাবু অভিনীত সাম্প্রতিক সিনেমাগুলো বক্স অফিসে তেমন ভালো ব্যবসা করতে সক্ষম হয়নি। মহেশ বাবু বর্তমানে রাজামৌলী পরিচালিত নতুন সিনেমার কাজ শুরু অপেক্ষায় রয়েছেন। গুঞ্জন অনুযায়ী, প্যান ইন্ডিয়া এই সিনেমাটি ৮০০ কোটি রুপি বাজেটে নির্মিত হতে যাচ্ছে।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত তারকাদের মধ্যে আপনার পছন্দের তারকা কে? এছাড়া এই তারকাদের নির্মানাধীন এবং মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে আপনি কোন সিনেমার জন্য অপেক্ষা করছেন? আপনার মতামত আমাদের জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া এই তারকার মধ্যে কার পারিশ্রমিক অযৌক্তিক বলে আপনি মনে করছেন সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে। সামনের দিনগুলোতে মুক্তি প্রতীক্ষিত প্যান ইন্ডিয়া সিনেমাগুলো বাণিজ্যিক সাফল্য পেলে এই সংখ্যাটা আরো বাড়তে পারে বলেও মনে করছেন অনেকে।

আরো পড়ুনঃ
সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া অভিনেতাদের তালিকায় যুক্ত হচ্ছনে রাম চরণ!
সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া দক্ষিনি অভিনেত্রীদের তালিকায় পূজা হেগরে
ভারতীয় সিনেমার ইতিহাসে সর্বাধিক পারিশ্রমিক নেন যে অভিনেতারা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d