পিছিয়ে যাচ্ছে প্রভাস এবং দীপিকা জুটির ‘প্রোজেক্ট কে’ সিনেমার মুক্তি!

প্রভাস এবং দীপিকা জুটির

আগামী ১৬ই জুন মুক্তি পেতে যাচ্ছে প্রভাস অভিনীত বিশাল বাজেটের প্যান ইন্ডিয়া সিনেমা ‘আদিপুরুষ’। রামায়ণের উপর ভিত্তি করে নির্মিত সিনেমাটির ট্রেলার ইতিমধ্যে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। এর আগে বেশ কয়েকবার ঘোষণার পরও বিভিন্ন কারনে পিছিয়ে গেছে ‘আদিপুরুষ’ মুক্তি। সম্প্রতি জানা গেছে ‘আদিপুরুষ’ সিনেমার পথেই হাঁটছে প্রভাস এবং দীপিকা জুটির বহুল আলোচিত সিনেমা ‘প্রোজেক্ট কে’। গুঞ্জন অনুযায়ী পূর্ব ঘোষণা অনুযায়ী, আগামী জানুয়ারিতে মুক্তি পচ্ছেনা এই সিনেমাটি।

সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী বছর সংক্রান্তিতে প্রভাস এবং দীপিকা জুটির বহুল আলোচিত ‘প্রোজেক্ট কে’ সিনেমার মুক্তির ঘোষণা দিয়েছিলেন নির্মাতারা। একটি পোষ্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটির মুক্তির আনুষ্ঠানিক তারিখ ঘোষণা করেছিলেন সংশ্লিষ্টরা। প্রকাশিত পোষ্টারে একটি বিশাল হাতের সামনে তিনজন মানুষকে স্নাইপার হাতে দাড়িয়ে থাকতে দেখা গেছে। বিশাল বাজেটের এই সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে ব্যাপক আগ্রহ দেখা গেছে। তবে ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, পিছিয়ে যাচ্ছে ‘প্রোজেক্ট কে’ সিনেমার মুক্তি।

‘প্রোজেক্ট কে’ সিনেমায় প্রভাস এবং দীপিকা পাডুকোনের সাথে আরো অভিনয় করেছেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। কিছুদিন আগে জানা গিয়েছিলো সিনেমাটির একটি অ্যাকশন দৃশ্যে অভিনয়ের সময় পাঁজর ও পায়ের আঙুলে চোট পেয়েছেন এই তারকা। অমিতাভ বচ্চনের চোটের কারনে বর্তমানে সিনেমাটির দৃশ্যধারন বন্ধ রয়েছে। চোটের খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেন এই মেগাস্টার নিজেও। আর অমিতাভ বচ্চনের চোটের কারনে সিনেমাটির কাজ কবে শেষ হবে সেটি নিশ্চিত করে বলা যাচ্ছে না।

প্রভাস-দীপিকা জুটির বহুল আলোচিত ‘প্রোজেক্ট কে’ সিনেমার সাথে সংশ্লিষ্ট একটি সূত্রের উল্লেখ করে টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, ‘অমিতাভ সাহেব আবার কবে দৃশ্যধারন শুরু করতে পারবেন সে ব্যাপারে স্পষ্ট কোন ধারণা পাওয়া যাচ্ছে না। সিনেমাটির পরিচালক (নাগ আশ্বিন) এবং প্রযোজকরা কোন তাড়াহুড়া করছেন না। বচ্চন সাহবকে তাড়াতাড়ি দৃশ্যধারনে শুরুর ব্যাপারে কোন চাপ দিচ্ছেন না তারা। যত সময়ই লাগুক, পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তারা অপেক্ষা করতে প্রস্তুত আছেন। তবে মনে হচ্ছে না প্রোজেক্ট কে ২০২৪ সালের জানুয়ারিতে মুক্তি পেতে সক্ষম হবে।‘

অমিতাভ বচ্চন এর আগে ‘প্রোজেক্ট কে’ সিনেমায় দৃশ্যধারনের সময় তার চোট নিয়ে কথা বলেছিলেন। দুর্ঘটনার কথা বিস্তারিত জানিয়ে তিনি তার ব্লগে লিখেছেন, ‘এটা বলা দরকার, লুকিয়ে রাখার কিছু নেই। হায়দরাবাদে প্রোজেক্ট কে-এর শুটিংয়ে, একটি অ্যাকশন দৃশ্যের সময়, আমি আহত হয়েছি। পাঁজরের কার্টিলেজ ভেঙ্গে গেছে এবং ডান পাঁজরের খাঁচায় পেশী ছিঁড়ে গেছে। এরপর দৃশ্যধারন বাতিল করেছি, হায়দ্রাবাদের এআইজি হাসপাতালে ডাক্তারের পরামর্শ এবং সিটি দ্বারা স্ক্যান সম্পন্ন করেছি। সে অনুযায়ী এরপর আমি বাড়ি ফিরে এসেছি।‘

ভবিষ্যতের এক পৃথিবীকে পর্দায় ফুটিয়ে তুলতে দুর্দান্ত সব ভিএফএক্সের ব্যবহার সিনেমাটিতে থাকবে বলে জানা গেছে। পুরো গল্পকে দর্শকদের জন্য নিয়ে আসতে সিনেমাটি দুই পর্বে মুক্তির পরিকল্পনা করছেন এর নির্মাতারা। সাম্প্রতিক সময়ের আলোচিত তিনটি প্যান ইন্ডিয়া সিনেমা ‘বাহুবলী’, ‘কেজিএফ’ এবং ‘পুষ্পা’ দুই পর্বে নির্মিত হয়েছে। আর তিনটি সিনেমাই প্যান ইন্ডিয়া আলোড়ন তুলতে সক্ষম হয়েছিলো। ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’ বক্স অফিসে রেকর্ড আয় করতে সক্ষম হয়েছিলো। অন্যদিকে ‘পুষ্পা ২’ মুক্তির পর একই চিত্র দেখা যাবে বলে মনে করছেন সবাই।

এদিকে বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী আকাশছোঁয়া বাজেটে নির্মিত হচ্ছে এই সিনেমা। সিনেমাটির জন্য মোট ৫০০ কোটি রুপি বরাদ্ধ দিয়েছেন প্রযোজক অশ্বিনী দত্ত। এর মাধ্যমে ভারতীয় সিনেমার ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হিসেবে আবির্ভুত হতে যাচ্ছে ‘প্রোজেক্ট কে’। একই সাথে হিন্দি এবং তেলুগু ভাষায় চিত্রায়িত হচ্ছে বিগ বাজেটের সিনেমা ‘প্রোজেক্ট কে’। ‘প্রোজেক্ট কে’ সিনেমায় অমিতাভের চরিত্রটি অনেকটা মহাভারত থেকে অশ্বত্থামা থেকে অনুপ্রাণিত। গুঞ্জন অনুযায়ী, প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’ তৃতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
‘প্রোজেক্ট কে’ মুক্তির তারিখ চূড়ান্তঃ আংশিক লড়াইয়ে প্রভাস এবং হৃতিক
দুই পর্বে মুক্তি পেতে যাচ্ছে প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’
বাতিল হয়ে গেলো প্রভাসকে নিয়ে সিদ্ধার্থ আনন্দের অ্যাকশন সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d