দুই পর্বে মুক্তি পেতে যাচ্ছে প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’

প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা

বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর বিগ বাজেটের ‘প্রোজেক্ট কে’ সাম্প্রতিক সময়ের প্রতীক্ষিত প্যান ইন্ডিয়া সিনেমাগুলোর মধ্যে অন্যতম। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন প্রভাস, দীপিকা পাডুকোন এবং অমিতাভ বচ্চন। দর্শকদের অসাধারণ একটি অ্যাকশন ধামাকা উপহার দিতে সব চেষ্টাই করছেন প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’ নির্মাতা নাগ আশ্বিন। সিনেমাটির প্রতি সবার প্রত্যাশা ইতিমধ্যে আকাশচুম্বী। সর্বশেষ খবর অনুযায়ী, দুই পর্বে মুক্তি পেতে যাচ্ছে বিগ বাজেটের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, ফ্যান্টাসি নির্ভর এই সিনেমায় প্রভাসকে ভিন্নভাবে পর্দায় দেখা যাবে। প্রভাসের পাশাপাশি সিনেমাটির অন্য প্রধান চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। আর একটি গুরুত্বপূর্ন চরিত্রে দেখা যাবে বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনকে। ‘প্রোজেক্ট কে’ সিনেমায় অমিতাভের চরিত্রটি অনেকটা মহাভারত থেকে অশ্বত্থামা থেকে অনুপ্রাণিত। গুঞ্জন অনুযায়ী, প্রভাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’ তৃতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হতে যাচ্ছে।

ভবিষ্যতের এক পৃথিবীকে পর্দায় ফুটিয়ে তুলতে দুর্দান্ত সব ভিএফএক্সের ব্যবহার সিনেমাটিতে থাকবে বলে জানা গেছে। পুরো গল্পকে দর্শকদের জন্য নিয়ে আসতে সিনেমাটি দুই পর্বে মুক্তির পরিকল্পনা করছেন এর নির্মাতারা। সাম্প্রতিক সময়ের আলোচিত তিনটি প্যান ইন্ডিয়া সিনেমা ‘বাহুবলী’, ‘কেজিএফ’ এবং ‘পুষ্পা’ দুই পর্বে নির্মিত হয়েছে। আর তিনটি সিনেমাই প্যান ইন্ডিয়া আলোড়ন তুলতে সক্ষম হয়েছিলো। ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’ বক্স অফিসে রেকর্ড আয় করতে সক্ষম হয়েছিলো। অন্যদিকে ‘পুষ্পা ২’ মুক্তির পর একই চিত্র দেখা যাবে বলে মনে করছেন সবাই।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সুত্রের কথা উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভিলা জানিয়েছে, ‘প্রজেক্ট কে সিনেমার বিষয়বস্তু এতটাই বিশাল যে, এটি দুই পর্বে নির্মানের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। প্রথম পর্বে যেখানে বিরোধ এবং সংঘাতের গল্প দেখা যাবে, সেখানে মূল গল্প উম্মচিত হবে এর দ্বিতীয় পর্বে। প্রোজেক্ট কে ভারতীয় সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় সিনেমা হিসেবে নির্মিত হতে যাচ্ছে। আর এই সিনেমার মাধ্যমে এর প্রযোজনা প্রতিষ্ঠান বৈজয়ন্তী মুভিজের ৫০ বছর পূর্তি উদযাপন করা হবে’।

প্রথম পর্বের দৃশ্যধারন শেষে বর্তমানে সিনেমাটির দ্বিতীয় পর্বের কাজ চলছে বলে জানিয়েছে সূত্রটি। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘একই সাথে সিনেমাটির দুই পর্বের দৃশ্যধারন করা হয়েছে এবং এক বছরের কম সময়ের ব্যবধানে সিনেমা দুটি মুক্তি দেয়া হবে। নির্মাতারা সিনেমাটির বিষয়বস্তু নিয়ে খুবই আত্মবিশ্বাসী, তাই একই সাথে দুই পর্বের কাজ করছেন। সিনেমাটির প্রথম পর্বটি বর্তমানে পোষ্ট প্রোডাকশনে রয়েছে, যেখানে এর ভিএফএক্স নিয়ে কাজ চলছে। অন্যদিকে এর প্রোডাকশন ইউনিট দ্বিতীয় পর্বের দৃশ্যধারনের কাজ চালিয়া যাচ্ছে’।

সিনেমাটির মুক্তি এবং ফ্র্যাঞ্চাইজি নিয়ে খুব শীগ্রই নির্মাতারা আনুষ্ঠানিক ঘোষণা দিবেন বলেও জানা গেছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী বছরের এপ্রিলে মুক্তি পাওয়ার কথা রয়েছে বিগ বাজেটের প্যান ইন্ডিয়া সিনেমা ‘প্রোজেক্ট কে’। এখন পর্যন্ত এই সিনেমায় দীপিকার চরিত্র নিয়ে কিছু জানা যায়নি। তবে নির্মাতারা সিনেমাটিতে তার চরিত্রকে এর অন্যতম চমক হিসেবে রেখেছেন বলে জানা গেছে। সূত্রটি জানিয়েছে ‘প্রোজেক্ট কে’ সিনেমায় দীপিকাকে এমন চরিত্রে দেখা যাবে, যা বলিউডের অন্য কোন অভিনেত্রীকে দেখা যায়নি।

বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী আকাশছোঁয়া বাজেটে নির্মিত হচ্ছে এই সিনেমা। সিনেমাটির জন্য মোট ৫০০ কোটি রুপি বরাদ্ধ দিয়েছেন প্রযোজক অশ্বিনী দত্ত। এর মাধ্যমে ভারতীয় সিনেমার ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হিসেবে আবির্ভুত হতে যাচ্ছে ‘প্রোজেক্ট কে’। একই সাথে হিন্দি এবং তেলুগু ভাষায় চিত্রায়িত হচ্ছে বিগ বাজেটের সিনেমা ‘প্রোজেক্ট কে’। ২০২৪ সালের এপ্রিলে হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালাম এবং কন্নড় ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পাবে সিনেমাটি।

আরো পড়ুনঃ
‘বাহুবলী’ সিনেমাকেও ছাড়িয়ে নাগ আশ্বিন পরিচালিত প্রবাসের নতুন সিনেমা!
৫০০ কোটি রুপি বাজেটের সিনেমা শুরু করলেন প্রভাস এবং দীপিকা পাডুকোন
আকাশছোঁয়া বাজেটে নির্মিত হচ্ছে প্রবাসের নতুন প্যান ইন্ডিয়া সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d