বাতিল হয়ে গেলো প্রভাসকে নিয়ে সিদ্ধার্থ আনন্দের অ্যাকশন সিনেমা

প্রভাসকে নিয়ে সিদ্ধার্থ আনন্দের

বলিউডে স্টাইলিস্ট অ্যাকশন সিনেমার নির্মাতা হিসেবে নিজেকে ইতিমধ্যে প্রতিষ্ঠিত করেছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। হৃতিক রোশনকে নিয়ে ‘ব্যাং ব্যাং’ সিনেমাটি বক্স অফিসে তেমন ভালো ব্যবসা করতে সক্ষম না হলেও ‘ওয়ার’ বক্স অফিসে ঝড় তুলেছিলো। সর্বশেষ চলতি বছরে মুক্তিপ্রাপ্ত শাহরুখ খান অভিনীত স্পাই ইউনিভার্সের সিনেমা ‘পাঠান’ বক্স অফিসে সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে। কিছুদিন আগে প্রভাসকে নিয়ে সিদ্ধার্থ আনন্দের একটি প্যান ইন্ডিয়া অ্যাকশন সিনেমার কথা শোনা যাচ্ছিলো। কিন্তু সম্প্রতি জানা গেছে বাতিল হয়ে গেছে প্রভাসকে নিয়ে সিদ্ধার্থ আনন্দের প্যান ইন্ডিয়া অ্যাকশন সিনেমা।

২০১৯ সালে ‘ওয়ার’ সিনেমার পর থেকেই প্রভাসকে নিয়ে একটি প্যান ইন্ডিয়া অ্যাকশন সিনেমা নিয়ে মিথ্রি মুভি মেকার্সের সাথে আলোচনা করছেন সিদ্ধার্থ আনন্দ। বলা হচ্ছিলো ভারতীয় সিনেমার ইতিহাসের অন্যতম বড় আয়োজন হয়ে যাচ্ছে প্রভাসকে নিয়ে সিদ্ধার্থ আনন্দের অ্যাকশন সিনেমাটি। সিনেমাটি পরিচালনার জন্য সিদ্ধার্থ আনন্দকে ৬৫ কোটি রুপি অগ্রিম প্রদানও করেছিলো প্রযোজনা প্রতিষ্ঠান মিথ্রি মুভি মেকার্স। এরপর সিনেমাটির কাজ শুরুর বেশ উদ্যোগের পরও প্রকল্পটি আলোর মুখ দেখে নি। শেষ পর্যন্ত প্রভাসকে নিয়ে সিদ্ধার্থ আনন্দের প্যান ইন্ডিয়া অ্যাকশন সিনেমাটি বাতিল হয়ে গেছে বলে জানা গেছে।

সিনেমাটি বাতিল হওয়া প্রসঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্রের উল্লেখ করে পিংকভ্যালি জানিয়েছে, ‘সিদ্ধার্থ আনন্দ ইতিমধ্যে অগ্রিম টাকা ফেরত দিয়েছেন প্রযোজনা প্রতিষ্ঠানকে। মিথ্রি এবং সিদ্ধার্থ আনন্দ ভবিষ্যতে নতুন কোন প্রকল্পে কাজ করার ব্যাপারে সম্মত হয়েছেন।‘ জানা গেছে প্রভাস এবং সিদ্ধার্থ আনন্দের শিডিউল জটিলতার কারনে সিনেমাটি বাতিল করতে হয়েছে নির্মাতাদের। বর্তমানে প্রভাস এবং সিদ্ধার্থ আনন্দ দুজনই নিজেদের নির্মানাধীন কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

বর্তমানে সিদ্ধার্থ আনন্দ হৃতিক রোশন এবং দীপিকা পাডুকোন অভিনীত ‘ফাইটার’ সিনেমার কাজে ব্যস্ত সময় পার করছেন। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘সিদ্ধার্থ আনন্দ এবং প্রভাস ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রির ব্যস্ততম দুজন মানুষ। আগামী কয়েক বছরের জন্য ইতিমধ্যে নিজেদের শিডিউল চূড়ান্ত করেছেন দুজনেই। এর মধ্যে দুজনের জন্য উপযোগী কোন শিডিউল মেলাতে পারেনি সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান মিথ্রি মুভি মেকার্স। তাই আপাতত সিনেমাটি বাতিল করে দিয়েছে দক্ষিন ভারতের প্রভাবশালী এই নির্মাতা প্রতিষ্ঠান।

প্রভাসকে নিয়ে সিদ্ধার্থ আনন্দের এই প্যান ইন্ডিয়া অ্যাকশন সিনেমাটি নিয়ে আবারো আলোচনা শুরু হতে পারে বলে জানিয়েছে সূত্রটি। কিন্তু সেটি এই মুহুর্তে বা নিকট ভবিষ্যতে হওয়ার সম্ভাবনা নেই। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে। ‘বর্তমানে প্রভাসের হাতে মোট তিনটি সিনেমা রয়েছে। অন্যদিকে সিদ্ধার্থ আনন্দ ফাইটার এবং টাইগার বনাম পাঠান সিনেমার জন্য চুক্তিবদ্ধ। এছাড়াও সিদ্ধার্থ আনন্দ ইতিমধ্যে তার টিমের সাথে ফাইটার ২ সিনেমা নিয়ে পরিকল্পনা শুরু করেছেন।‘ হৃতিক রোশন এবং দীপিকা পাডুকোন অভিনীত ‘ফাইটার’ সিনেমাটি আগামী বছরের জানুয়ারিতে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য যে, প্রভাস অভিনীত ‘আদিপুরুষ’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী ১৬ই জুন। এরপর সেপ্টেম্বরের ২৮ তারিখ মুক্তি পেতে যাচ্ছে প্রভাস অভিনীত প্রশান্ত নীল পরিচালিত ‘সালার’ সিনেমাটি। এরপর প্রভাসকে দেখা যাবে নাগ আশ্বিন পরিচালিত বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর ‘প্রোজেক্ট কে’ সিনেমায়। এছাড়া ‘কবির সিং’ খ্যাত নির্মাতা সন্দ্বীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ‘স্পিরিট’ এবং ‘রাজু ডিলাক্স’ নামে আরো একটি সিনেমায় অভিনয়ের কথা শোনা যাচ্ছে। সবকিছু ঠিক থাকলে এরপর প্রভাস দিল রাজু প্রযোজিত সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। সিনেমাটি নিয়ে বর্তমানে এই প্রযোজকের সাথে আলোচনা করছেন প্রভাস।

আরো পড়ুনঃ
‘পাঠান’ নির্মাতার হাত ধরে পর্দায় একসাথে আসছেন হৃতিক এবং প্রভাস
ফাইটার বনাম সালারঃ বক্স অফিসে মুখোমুখি হৃত্বিক এবং প্রভাস
সুপারস্টার প্রভাস অভিনীত নতুন সিনেমার ঘোষনা আসছে শীগ্রই

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d