‘পুষ্পা’ দ্বিতীয় পর্ব নিয়ে ফিরছেন আল্লু অর্জুনঃ থাকছেন একজন বলিউড তারকা

‘পুষ্পা’ দ্বিতীয় পর্ব

তেলুগু সিনেমার আইকনিক তারকা আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পাঃ দ্য রাইজ’ সিনেমার মাধ্যমে প্যান ইন্ডিয়া বক্স অফিসে ঝড় তুলেছিলো। সিনেমাটির মুক্তির পর থেকেই এর দ্বিতীয় পর্ব নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। দীর্ঘদিন থেকে ‘পুষ্পা’ দ্বিতীয় পর্ব নিয়ে নতুন খবরের দাবী জানিয়ে আসছিলেন দর্শকরা। সম্প্রতি ভিডিও প্রকাশের মাধ্যমে প্রত্যাশা বাড়িয়ে দিয়েছেন কয়েকগুণ। শীগ্রই ‘পুষ্পা’ দ্বিতীয় পর্ব নিয়ে ফিরছেন আল্লু অর্জুন। আর সিনেমাটিতে তার সাথে থাকছেন একজন বলিউড তারকা।

‘পুষ্পা’ সিরিজ এবং আল্লু অর্জুনের ভক্তরা প্রায় সময়ই জিজ্ঞেস করে আসছেন ‘পুষ্পা কোথায়?’। অবশেষে দর্শকদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে সিনেমাটির নতুন আপডেট নিয়ে হাজির হচ্ছেন নির্মাতারা। নতুন ভিডিও প্রকাশের মাধ্যমে সিনেমাটি নিয়ে আলোচনা আড় বাড়িয়ে দিয়েছেন নির্মাতারা। প্রকাশিত ভিডিওটির ধারা বর্ননায় দেখা গেছে তিরুপাতির একটি কারাগার থেকে পালিয়ে গেছেন পুষ্পা। সেখান থেকে এখন কোথায় আছেন পুষ্পা? ভিডিওতে প্রদত্ত ইঙ্গিত অনুযায়ী, আগামী ৭ই এপ্রিল সিনেমাটি নিয়ে নতুন আপডেট প্রকাশ করতে যাচ্ছেন নির্মাতারা।

২০২১ সালের ডিসেম্বরে পুষ্পা রাজ নামটির সাথে ভারতীয় সিনেমার দর্শকরা প্রথমবারের মত পরিচিত হয়েছিলেন। প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি আঞ্চলিকতার বাঁধা ভেঙ্গে পুরো ভারতে আলোড়ন তুলেছিলো। দুর্দান্ত অ্যাকশন এবং সংলাপের মাধ্যমে ভারতের সাধারণ দর্শকদের কাছে পুষ্পা রাজ শক্তি এবং ক্ষমতার প্রতীক হয়ে উঠেছিলো। সিনেমাটির ‘শ্রিভেল্লি’ গানটি রাজনীতি থেকে শুরু করে ক্রিকেটের মাঠেও উম্মাদনার জন্ম দিয়েছিলো। লাল চন্দন কাঠের চোরাচালানের গল্প নিয়ে নির্মিত হয়েছিলো সিনেমাটি।

প্রথম পর্বে পুষ্পার উত্থান দেখানো হয়েছিলো। দ্বিতীয় পর্বে এবার উঠে আসবে পুষ্পার রাজত্বের গল্প। জানা গিয়েছিলো সিনেমাটির দুই পর্বের কাজ একসাথে করছেন নির্মাতারা। কিন্তু প্রথম পর্বের ঐতিহাসিক সাফল্যের কারনে দ্বিতীয় পর্ব আরো বড় পড়িসরে নির্মানের পরিকল্পনা নেয় এর নির্মাতা প্রতিষ্ঠান মিথ্রি মুভি মেকার্স। গুঞ্জন অনুযায়ী, ‘পুষ্পা’ সিরিজের দ্বিতীয় পর্বের চিত্রনাট্য নতুন করে লিখেছেন তারা। দর্শকদের আগ্রহের জবাবে ‘পুষ্পার খোঁজে’ নামের ভিডিও প্রকাশ করেছে সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান।

এদিকে জানা গেছে, ‘পুষ্পাঃ দ্য রুল’ সিনেমাটিতে আল্লু অর্জুনের সাথে থাকছেন একজন বলিউড তারকা। দ্বিতীয় পর্বের চিত্রনাট্য নতুন করে লিখার মধ্যে অন্যতম বড় দিক হচ্ছে বলিউডের প্রথমসারির একজন তারকার অন্তর্ভূক্তি। গুঞ্জন আছে এই সিনেমায় আল্লু অর্জুনের সাথে অভিনয়ের তালিকায় রয়েছে বলিউডের খান অথবা অজয় দেবগণ। তবে এ ব্যাপারে নির্মাতাদের পক্ষ্য থেকে আনুষ্ঠানিক কিছু এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে ৭ই এপ্রিল প্রকাশিতব্য সিনেমাটির আপডেটে আনুষ্ঠানিকভাবে এটি ঘোষণা করবেন এর নির্মাতারা।

প্রথম পর্বের শেষে দেখা গেছে পর্দায় হাজির হয়েছেন মালয়ালাম তারকা ফাহাদ ফাসিল। আগেই জানা গিয়েছিলো দ্বিতীয় পর্বের প্রধান খলনায়ক হিসেবে দেখা যাবে এই তারকাকে। তবে মধ্যে গুঞ্জন শোনা যাচ্ছিলো, সিনেমাটিতে খলচরিত্রে থাকছেন বলিউড অভিনেতা অর্জুন কাপুর। কিন্তু গুঞ্জনটি ভিত্তিহীন বলে জানিয়েছে সংশ্লিষ্ট একটি সূত্র। সর্বশেষ পাওয়া খবরে জানা গেছে, ‘পুষ্পাঃ দ্য রুল’ সিনেমার খলনায়ক হিসেবে ফাহাদ ফাঁসিলই অভিনয় করছেন। আর সিনেমাটির প্যান ইন্ডিয়া আবেদনকে আরো শক্তিশালী করতে একটি বিশেষ চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের প্রথমসারির একজন তারকা।

পরিচালনার পাশাপাশি ‘পুষ্পা ২: দ্য রুল’ সিনেমাটি লিখেছেনও সুকুমার। মিথ্রি মুভি মেকার্সের নবীন ইয়েরনেনি এবং ওয়াই. রবি শঙ্কর প্রযোজিত সিনেমাটিতে অভিনয় করেছেন আল্লু অর্জুন, ফাহাদ ফাসিল এবং রশ্মিকা মান্দান্না, ধানুঞ্জয়, রাও রমেশ, সুনীল, অনসূয়া ভরদ্বাজ এবং অজয় ঘোষ। সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন দেবী শ্রী প্রসাদ। আর এর চিত্রগ্রহণ ও সম্পাদনার দায়িত্বে রয়েছেন যথাক্রমে মিরোস্লো কুবা ব্রোজেক এবং কার্তিকা শ্রীনিবাস। বাকী বিস্তারিত জানতে আপাতত আগামী ৭ই এপ্রিল পর্যন্ত অপেক্ষা করতে হবে আল্লু অর্জুন ভক্তদের।

প্রসঙ্গত, ‘পুষ্পা’র মূল প্রেক্ষাপট চন্দন কাঠ পাচারকারী একটি বিশাল দলকে ঘিরে। যাদের বিরুদ্ধে লড়ছেন বনের এক আদিবাসী কাঠমিস্ত্রি ও লরি ড্রাইভার পুষ্পা রাজ। এই সিনেমার মাধ্যমে তৃতীয়বারের মতো একসাথে কাজ করছেন নির্মাতা আল্লু অর্জুন এবং সুকুমার। ১২ বছর আগে মুক্তিপ্রাপ্ত সুকুমার পরিচালিত ‘আরিয়া-২’ সিনেমায় দেখা গিয়েছিলো আল্লু অর্জুনকে। এই নির্মাতা-অভিনেতা জুটির আগের দুটি সিনেমা বক্স অফিস সফল হওয়ার কারনে ‘পুষ্পাঃ দ্য রাইজ’ নিয়ে সবার প্রত্যাশাও আকাশচুম্বী।

আরো পড়ুনঃ
‘পুষ্পা ২’ সিনেমায় আল্লু অর্জুনের সাথে থাকছেন প্রথম সারির বলিউড তারকা
আল্লু অর্জুনের ‘পুষ্পা’ সিনেমার তৃতীয় পর্ব নিশ্চিত করলেন ফাহাদ ফাসিল
‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার প্রভাবঃ বড় আয়োজনে আসছে ‘পুষ্পা ২’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d