ঘোষণাতেই বিশাল অংকের আয় নিশ্চিত করলো থালাপতি বিজয়ের ‘লিও’

থালাপতি বিজয়ের ‘লিও’

ভক্তদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে সম্প্রতি থালাপতি বিজয়কে নিয়ে লোকেশের সিনেমার নাম ঘোষণা করেছেন নির্মাতারা। একটি ভিডিও প্রকাশের মাধ্যমে বিজয়ের ক্যারিয়ারের ৬৭তম সিনেমার নাম ঘোষণা করেছে এর নির্মাতা প্রতিষ্ঠান। লোকেশ খানাগরাজ পরিচালিত থালাপতি বিজয়ের নতুন সিনেমার নাম ‘লিও’। প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে ভিডিওটি সবচেয়ে ভিউ এবং লাইকের রেকর্ড গড়েছে। সম্প্রতি জানা গেছে ঘোষণাতেই বিশাল অংকের আয় নিশ্চিত করেছে থালাপতি বিজয়ের ‘লিও’ সিনেমাটি।

গত বছর মুক্তিপ্রাপ্ত কমল হাসান অভিনীত ‘বিক্রম’ সিনেমাটির ঐতিহাসিক সাফল্যে লোকেশের নতুন সিনেমা নিয়ে সবার সবার আগ্রহ আকাশচুম্বী। এছাড়া থালাপতি বিজয়ের উপস্থিতি সিনেমাটিকে করেছে আরো আকর্ষনীয়। জানুয়ারিতে দৃশ্যধারন শুরুর পর এখন পুরোদমে চলছে সিনেমাটির কাজ। থালাপতি বিজয়ের ‘লিও’ সিনেমাটি নিয়ে দর্শকদের উম্মাদনার প্রতিফলন পাওয়া গেলো প্রদর্শকদের আগ্রহে। জানা গেছে ঘোষণাতেই বিশাল অংকের আয় নিশ্চিত করেছে আলোচিত এই সিনেমাটি।

‘মাষ্টার’ সিনেমার বাণিজ্যিক সাফল্যের পর দ্বিতীয়বারের মত একসাথে কাজ করতে যাচ্ছেন থালাপতি বিজয় এবং লোকেশ খানাগরাজ। এছাড়া থালাপতি বিজয়ের ‘লিও’ সিনেমাটি লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে বলেও গুঞ্জন রয়েছে। গুঞ্জনটি সত্য হলে লোকেশ পরিচালিত ‘কাইথি’ এবং ‘বিক্রম’ সিনেমার সাথে সংযুক্ত থাকছে ‘লিও’। আর এই কারনে ‘লিও’ বর্তমানে দক্ষিণের অন্যতম প্রতীক্ষিত সিনেমা। জানা গেছে ইতিমধ্যে সিনেমাটির বিনিয়োগ ফেরত নিশ্চিত করেছেন এর নির্মাতারা।

নির্মাতাদের পক্ষ্য থেকে আনুষ্ঠানিকভাবে জানা না গেলেও, ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী সিনেমাটি ২৫০ কোটি রুপি বাজেটে নির্মিত হতে যাচ্ছে। আর ঘোষণাতেই থালাপতি বিজয়ের ‘লিও’ সিনেমাটি প্রেক্ষাগৃহ প্রদর্শন স্বত্ব ছাড়াই ২৪৬ কোটি রুপি আয় নিশ্চিত করেছে। নির্মান শেষ হওয়ার আগেই বাজেটের শতভাগ বিনিয়োগ ফেরতের ঘটনা সচরাচর দেখা যায় না। থালাপতি বিজয়ের তারকা খ্যাতি এবং লোকেশের দুর্দান্ত পরিচালনা – দুটি মিলিয়ে সিনেমাটি চলতি বছরের ভারতীয় দর্শকদের কাছে সবচেয়ে কাঙ্ক্ষিত সিনেমা হিসেবে আবর্ভুত হয়েছে।

ঘোষণাতেই থালাপতি বিজয়ের ‘লিও’ সিনেমাটির আয় করা ২৪৬ কোটি রুপির মধ্যে প্রেক্ষাগৃহে প্রদর্শন স্বত্ব অন্তর্ভুক্ত নয়। এরমধ্যে অবিশ্বাস্য ১৫০ কোটি রুপিতে বিক্রি হয়েছে সিনেমাটির ডিজিটাল স্বত্ব। এছাড়া ‘লিও’ সিনেমার স্যাটেলাইট স্বত্ব থেকে এসেছে আরো ৮০ কোটি রুপি। বাকী ১৬ কোটি রুপি নির্মাতারা পাচ্ছেন এই সিনেমার সঙ্গীতের স্বত্ব থেকে। কাজ শুরু আগেই এই বিশাল অংকের আয়ের মাধ্যমে বক্স অফিসে সিনেমাটির ঝড়ের আগাম ইঙ্গিত পাওয়া গেছে।

এদিকে কিছুদিন আগে বিজয়ের পাশাপাশি সিনেমাটির অন্যান্য শিল্পী কুশলীদের নাম প্রকাশ করেছেন নির্মাতারা। বিজয় এবং ত্রিশা ছাড়াও লোকেশ খানাগরাজ পরিচালিত এই সিনেমায় দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। সিনেমাটির আরো কয়েকটি প্রধান চরিত্রে অভিনয় করছেন সঞ্জয় দত্ত, প্রিয়া আনন্দ, অর্জুন সারজা সহ আরো অনেকে। তামিলের পাশাপাশি হিন্দি, তেলুগু এবং কন্নড় ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরে তামিলের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি।

পরিচালনার পাশাপাশি রথনা কুমার এবং দীরাজ বৈদির সাথে যৌথভাবে সিনেমাটির সংলাপ রচনা করেছেন লোকেশ খানাগরাজ। গ্যাংস্টার ভিত্তিক সিনেমাটিতে দুর্দান্ত অ্যাকশন নিয়ে হাজির হচ্ছেন নির্মাতা লোকেশ খানাগরাজ। আর এটিতে অ্যাকশন কোরিওগ্রাফ করেছেন আনবারিভ। এছাড়া এই সিনেমার শিল্প নির্দেশক হিসাবে থাকছেন এন. সতীস কুমার। বিজয়কে নিয়ে লোকেশের এই সিনেমাটি সম্পাদনার দায়িত্বে আছেন ফিলোমিন রাজ।

আরো পড়ুনঃ
বিজয়ের নতুন সিনেমার নাম ঘোষণাঃ থাকছেন একঝাক প্যান ইন্ডিয়া তারকা
১০০ কোটি রুপির বেশী আয়ের সিনেমা উপহার দেয়া তামিল সুপারস্টার
আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে শুরু হলো বিজয়কে নিয়ে লোকেশের সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d