পাঁচ ভাষায় মুক্তি পেতে যাচ্ছে তামিল ‘পন্নিইন সেলভান’ সিনেমার প্রথম পর্ব

তামিল ‘পন্নিইন সেলভান’

তামিল ‘পন্নিইন সেলভান’

পরিচালক মণি রত্নমের বহুল প্রতীক্ষিত ঐতিহাসিক তামিল ‘পন্নিইন সেলভান’ সিনেমার প্রথম পর্ব মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরে। দুই পর্বের এই সিনেমাটির প্রথম পর্ব আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তির ঘোষনা দিয়েছে এর নির্মাতা লাইকা প্রোডাকশন। প্রযোজনা সংস্থাটি তার চেয়ারম্যান আলিরাজাহ সুবস্করানকে তার জন্মদিনে শুভেচ্ছা জানাতে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেছে সিনেমাটির মুক্তির তারিখ।

মাইক্রো ব্লগিং সাইট টুইটারে লাইকা প্রোডাকশন লিখেছে, ‘আমাদের চেয়ারম্যান আলিরাজাহ সুবাসকারনকে জন্মদিনের শুভেচ্ছা জানাই! ৩০শে সেপ্টেম্বর বড় পর্দায় স্বর্নিল সময় আসছে!’ এই টুইটের সাথে সিনেমাটির ফার্স্ট লুক পোস্টারও প্রকাশ করেছে এই নির্মাতা প্রতিষ্ঠান। সিনেমাটির প্রধান তারকাদের দিয়ে ফার্স্টলুক প্রকাশ করে ইতিমধ্যে ঝড় তুলেছে লাইকা।

আলোচিত নির্মাতা মনি রত্নমের ‘পন্নিইন সেলভান’ সিনেমাটিতে অভিনয় করছেন একাধিক প্যান ইন্ডিয়া তারকা। সিনেমাটির প্রধান চরিত্রে আছেন বিক্রম (তামিল), কার্তি (তামিল), ঐশ্বরিয়া রাই (বলিউড), ঐশ্বরিয়া লক্ষ্মী (তামিল), শরত কুমার (মালায়লাম, তেলুগু, তামিল) এবং প্রকাশ রাজ (তামিল, তেলুগু, হিন্দি)। হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালায়ালাম ভারতের মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে সিনেমাটি।

‘পন্নিইন সেলভান’ একটি তামিল ঐতিহাসিক উপন্যাসের চলচ্চিত্র রূপ। কালকি কৃষ্ণমূর্তির ইতিহাস ভিত্তিক তামিল উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি হচ্ছে এই সিনেমা। দক্ষিণ ভারতের চোল রাজাদের ইতিহাস উপন্যাসের মূল বিষয়বস্তু তাই সিনেমাটির তৈরি হচ্ছে ঐতিহাসিক প্রেক্ষাপটে। সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করছেন ঐশ্বরিয়া। এতে তাকে নন্দিনী ও মন্দাকিনী দেবীর চরিত্রে পর্দায় দেখা যাবে।

পরিচালক সহ সিনেমাটির প্রতিটি বিভাগে রয়েছেন ভারতীয় সিনেমার সব কিংবদন্তী। ঐতিহাসিক এই মহাকাব্যের জন্য সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান এবং সিনেমাটোগ্রাফি করেছেন রবি বর্মন। জাতীয় পুরস্কার বিজয়ী শিল্প নির্দেশক থোট্টা থারানি প্রোডাকশন ডিজাইনের দায়িত্বে আছেন এবং মণি রত্নমের বিশ্বস্ত সম্পাদক শ্রীকর প্রসাদ সিনেমাটি সম্পাদনা করছেন।

আরো পড়ুনঃ
আগামী বছর মুক্তি পাচ্ছে তারকাবহুল তামিল সিনেমা ‘পন্নিইন সেলভান’
নতুন সিনেমায় সুপারস্টার রজনীকান্তের বিপরীতে এবার ঐশ্বরিয়া রাই বচ্চন
২০২২ সালের বক্স অফিস মাতাতে আসছে যে ১৫টি তামিল সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d