রাজামৌলীর হাত ধরে শুরু হলো জাহ্নবী কাপুরের প্রথম তেলুগু সিনেমা

জাহ্নবী কাপুরের প্রথম তেলুগু

জুনিয়র এনটিআর’কে নিয়ে করাটোলা শিবা পরিচালিত সিনেমাটি বেশ কিছুদিন থেকেই আলোচনায় রয়েছে। বিভিন্ন কারনে বেশ কয়েকবার পিছিয়ে গেছে সিনেমাটির নির্মান। অবশেষে রাজামৌলীর হাত ধরে শুরু হলো জাহ্নবী কাপুরের প্রথম তেলুগু সিনেমার কাজ। সম্প্রতি সিনেমাটির শিল্পী কুশলীদের উপস্থিতিতে হায়দ্রাবাদে মোহরত পূজার মাধ্যমে কাজ শুরু করেছেন নির্মাতারা। সেই মোহরতে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন এসএস রাজামৌলী, প্রশান্ত নীল, প্রকাশ রাজ সহ আরো অনেকে।

কিছুদিন আগে নিশ্চিত হওয়া গিয়েছিলো যে করাটোলা শিবা পরিচালিত এই সিনেমাটির মাধ্যমে তেলুগু সিনেমায় অভিষিক্ত হতে যাচ্ছেন জাহ্নবী কাপুর। সিনেমাটিতে এনটিআর জুনিয়রের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন এই বলিউড অভিনেত্রী। মহরতের অনুষ্ঠানে এনটিআর জুনিয়র, জাহ্নবী কাপুর ছাড়া আরো উপস্থিত ছিলেন এর সঙ্গীত পরিচালক অনিরদ্ধ রবিচন্দ্র। এছাড়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত প্রকাশ রাজ এবং শ্রীকান্তও এই সিনেমায় অভিনয় করছেন বলে জানা গেছে। তবে এ ব্যাপারে আনুষ্ঠানিক কিছু এখনো নিশ্চিত হওয়া যায়নি।

সিনেমাটির দৃশ্যধারন শুরুর প্রথম ক্ল্যাপটি দেন তেলুগু চলচ্চিত্রের স্বপ্নবাজ নির্মাতা এসএস রাজামৌলী। নাম ঠিক না হওয়া ‘এনটিআর ৩০’ সিনেমাটির প্রথম দৃশ্যের নির্দেশনা দিয়েছেন ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীল। আর সিনেমাটির ক্যামেরায় প্রথম দৃশ্যধারন করেন এর পরিচালক করাটোলা শিবা। দক্ষিণের সিনেমার তিন আলোচিত নির্মাতার হাত ধরে যাত্রা শুরু করলো জাহ্নবী কাপুরের অভিষিক্ত তেলুগু সিনেমাটি। মোহরত অনুষ্ঠানে এনটিআর সাধারণ পোশাকে উপস্থিত ছিলেন অন্যদিকে, জাহ্নবী কাপুরকে দেখা গেছে দক্ষিনি সাজে।

এদিকে গুঞ্জন শোনা যাচ্ছে ‘এনটিআর ৩০’ সিনেমার খলচরিত্রে অভিনয় করছেন বলিউড তারকা সাইফ আলী খান। তবে এ ব্যাপারে নির্মাতাদের পক্ষ্য থেকে আনুষ্ঠানিক কিছু এখনো জানানো হয়নি। এর আগে এই চরিত্রে তামিল সুপারস্টার চিয়ান বিক্রমের অভিনয়ের কথাও শোনা গিয়েছিলো। তবে সিনেমাটিতে খলনায়ক চরিত্রে সাইফ আলী খানের অভিনয়ের বিষয়টি অনেকটাই নিশ্চিত। ইতিমধ্যে নতুন একটি পোষ্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটির মুক্তি তারিখও ঘোষণা করেছেন নির্মাতারা। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ২০২৪ সালের ৫ই এপ্রিল মুক্তি পাবে এই সিনেমা।

‘এনটিআর ৩০’ সিনেমার মাধ্যমে দ্বিতীয়বারের মত একসাথে কাজ করতে যাচ্ছেন এনটিআর এবং করাটোলা শিবা। এর আগে করাটোলা শিবা পরিচালিত ‘জনতা গ্যারেজ’ সিনেমায় কাজ করেছিলেন তিনি। এই সুপারস্টার সূত্রে জানা গেছে অ্যাকশন নির্ভর গল্পে নির্মিত হতে যাচ্ছে এনটিআর অভিনীত নতুন সিনেমাটি। প্রভাবশালী সংবাদ মাধ্যম ভেরাইটির সাথে আলাপকালে তিনি জানিয়েছেন যে, একটি প্রতিশোধ ড্রামা হতে যাচ্ছে ‘এনটিআর ৩০’।

‘আরআরআর’ সিনেমাটির ঐতিহাসিক সাফল্যের কারনে তেলুগুর পাশাপাশি পুরো ভারতে ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে এনটিআর। তার এই জনপ্রিয়তা কাজে লাগাতে সিনেমাটি প্যান ইন্ডিয়া মুক্তি চিন্তা করছেন নির্মাতারা। সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, তেলুগু ভাষায় নির্মিত হলেও ভারতের অন্যান্য ভাষায়ও মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমা। তেলুগু ছাড়াও হিন্দি, তামিল, কন্নড় এবং মালয়ালাম ভাষায়ও মুক্তি পেতে পারে এনটিআর অভিনীত নতুন এই সিনেমাটি।

এনটিআর আর্টস এবং যুবসুধা আর্টসের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন হরি কৃষ্ণ কে. এবং সুধাকর মিকিলিনেনি। ‘বিক্রম’ খ্যাত অনিরুধ রবিচন্দরের সঙ্গীতে সিনেমাটির সিনেমাটোগ্রাফি করেছেন আর. রথনাভেলু। প্রোডাকশন ডিজাইনে আছেন সাবু সিরিল এবং সম্পাদনা করেছেন এ. শ্রীকর প্রসাদ। নন্দামুরি কল্যাণ রামের উপস্থাপনায় সিনেমাটির বাকী শিল্পী কুশলী নিয়ে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি।

উল্লেখ্য যে, করাটোলা শিবা পরিচালিত নতুন এই সিনেমাটি ছাড়াও এনটিআর অভিনীত আরো একটি সিনেমা ইতিমধ্যে নিশ্চিত হওয়া গেছে। এনটিআর জুনিয়রের ক্যারিয়ারের ৩১তম সিনেমাটি পরিচালনা করছেন ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীল। কিছুদিন আগে ফার্স্টলুক পোষ্টার প্রকাশের মাধ্যমে এই সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণাও দিয়েছেন নির্মাতারা। অ্যাকশন নির্ভর গল্পের বিগ বাজেটের এই সিনেমাটি নিয়েও বিস্তারিত কিছু এখনো জানা যায়নি।

আরো পড়ুনঃ
এনটিআরের বিপরীতে দক্ষিণী সিনেমায় অভিষিক্ত হচ্ছেন জাহ্নবী কাপুর
এনটিআর জুনিয়রের নতুন সিনেমায় খলনায়কঃ বিবেচনায় আছেন তিন তারক!
এনটিআর অভিনীত নতুন সিনেমার মুক্তি তারিখ ঘোষণাঃ শুরু হচ্ছে দৃশ্যধারন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d