চলছে রকি ভাইয়ের জয়রথ: দ্বিতীয় দিনেও দুর্দান্ত ‘কেজিএফ চ্যাপ্টার ২’

চলছে রকি ভাইয়ের জয়রথ

চলছে রকি ভাইয়ের জয়রথ

সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত প্যান-ইন্ডিয়া সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’ মুক্তির পর প্রথম দিনে বক্স অফিসের সব রেকর্ড উলটপালট করে দিয়েছে। মোট পাঁচটি ভাষায় বিশ্বব্যাপী ১০,০০০ এর বেশী স্ক্রিনে মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির পর প্রথম দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটির গ্রোস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৬৪ কোটি রুপি। জানা গেছে বক্স অফিসে চলছে রকি ভাইয়ের জয়রথ, দ্বিতীয় দিনেও দুর্দান্ত আয় করেছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’।

১৪ই এপ্রিল মুক্তির প্রথম দিনে ভারতের প্রায় সব রাজ্যেই নতুন রেকর্ড করেছে সিনেমাটি। কন্নড় ভাষার সর্বোচ্চ আয়ের সিনেমার পাশাপাশি ডাব সিনেমা হিসেবে অন্য রাজ্যেও ছাড়িয়ে গেছে আগের সব রেকর্ড। আর হিন্দি সিনেমার বাজারে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ ছাড়িয়ে গেছে বলিউড সিনেমার রেকর্ডও। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘ওয়ার’ সিনেমাকে পিছনে ফেলে বলিউডের সিনেমার বাজারে প্রথম দিনে সবচেয়ে বেশী আয়ের সিনেমা হিসেবে নাম লিখিয়েছে আলোচিত এই সিনেমাটি।

প্রথম দিনের রেকর্ড পরিমাণ ব্যবসার পর দ্বিতীয় দিনেও সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলেছে। বিশেষ করে সিনেমাটির হিন্দি সংস্করণ দ্বিতীয় দিনেও প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে দারুণ ভাবে। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী দ্বিতীয় দিনে সিনেমা হিন্দি সিনেমার বাজারে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ ৪৪-৪৫ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। প্রথম দিনে তুলনায় দ্বিতীয় দিনে সিনেমাটির আয় করেছে মাত্র ১০%-১২%।

হিন্দি সংস্করণের পাশাপাশি অন্য ভাষায়ও চলছে রকি ভাইয়ের জয়রথ, দ্বিতীয় দিনে সিনেমাটির অন্য সংস্করণ থেকে আয় সেই ইঙ্গিতই দিচ্ছে। ভারতীয় বক্স অফিসে সিনেমাটির প্রথম দুই দিনের গ্রোস আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

ভাষা প্রথম দিনের গ্রোস আয় (কোটি রুপি) দ্বিতীয় দিনের গ্রোস আয় (কোটি রুপি)
হিন্দি ৬৩.৮৬ ৫২.৫
কার্নাটাকা ২৪.১ ১৯.০
অন্দ্র প্রদেশ/তেলেঙ্গা ৩০.১২ ১৭.৫
তামিল নাড়ু ৯.৬৪ ৮.০
কেরালা ৭.২৩ ৬.০
মোট ১৩৪.৯৪ ১০২.

অন্যদিকে বক্স অফিসে নেট আয়ের হিসেবে ভারতীয় বক্স অফিসে দুই দিনে ২০০ কোটি রুপি ছাড়িয়েছে চলতি বছরের সবচেয়ে আলোচিত এই সিনেমাটি। প্রথম দিনে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার নেট আয়ের পরিমাণ ছিলো ১১২ কোটি রুপি। আর দ্বিতীয় দিনে সিনেমাটি নেট আয় করেছে ৮৮ কোটি রুপি। প্রথম দুই দিনে বক্স অফিসে সিনেমাটির আয়ের ধারাবাহিকতা থেকে বোঝা যাচ্ছে যে চার দিনের সপ্তহান্তে আবারো রেকর্ড করতে যাচ্ছে সিনেমাটি।

অন্যদিকে বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি দর্শক এবং সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ভূয়সী প্রশংসা করছেন ভারতের আলোচিত চিত্র-সমালোচকরা। সবাই সিনেমাটিকে ব্লকবাস্টার হিসেবে উল্লেখ করেছেন। নির্মাতা প্রশান্ত নীলের পরিচালনার পাশাপাশি সিনেমাটিতে ইয়াশ এবং সঞ্জয় দত্তের অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন সবাই। অনেকের মতে সিনেমাটিতে সঞ্জয় দত্তের প্রথম দৃশ্যটি ভারতীয় সিনেমার জন্য মাইলফলক হিসেবে প্রতিষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলোচিত ‘কেজিএফ’ সিনেমার এই সিক্যুয়েলটি বর্তমানের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে একটি। প্রথম পর্বে দেখা দিয়েছিলো গারোরাকে হত্যার মাধ্যমে নারাচিতে নিজের অবস্থান শক্ত করেছে রকি। দ্বিতীয় পর্বে দেখা যাবে তার নতুন যাত্রা। ‘কেজিএফ ২’ সিনেমায় ইয়াশের সাথে এবার যুক্ত হয়েছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যন্ডন। এছাড়া দ্বিতীয় পর্বের একটি বিশেষ চরিত্রে দেখা যাবে জনপ্রিয় তারকা প্রকাশ রাজকে।

আরো পড়ুনঃ
‘বাহুবলী’কে পিছনে ফেলে নতুন প্যান-ইন্ডিয়া রেকর্ড গড়ল ‘কেজিএফ ২’
অগ্রিম টিকেট বিক্রিতে দুইদিনে ‘আরআরআর’কে ছাড়িয়ে গেলো ‘কেজিএফ ২’
প্রশংসিত ‘কেজিএফ চ্যাপ্টার ২’: প্রথম দিনে বক্স অফিসে আয়ের নতুন রেকর্ড!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d