‘ভীষমা পারভাম’ দিয়ে কেরালা বক্স অফিসে নতুন রেকর্ড গড়লেন মামুত্তি

কেরালা বক্স অফিসে

কেরালা বক্স অফিসে

সাম্প্রতিক সময়ে প্রতিশ্রুতিশীল পারফরম্যান্স এবং বাস্তবসম্মত গল্পের মাধ্যমে মালায়ালাম সিনেমাগুলো বিশ্বব্যাপী দর্শকদের উপর গভীর প্রভাব ফেলেছে। এই শিল্পের অনুরাগীরা দ্রুত গতিতে প্রসারিত হচ্ছে, শুধুমাত্র ওটিটি প্ল্যাটফর্মে নয় বক্স অফিসেও ব্যাপকভাবে সফল হচ্ছে সিনেমাগুলো। সম্প্রতি প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে সর্বশেষ মলিউড সিনেমা ‘ভীষমা পারভাম’ দিয়ে কেরালা বক্স অফিসে নতুন রেকর্ড গড়েছেন মালায়ালাম সিনেমার মেগাস্টার মামুত্তি।

মেগাস্টার মামুত্তি অভিনীত এই সিনেমাটি করোনা মহামারীর কারনে দীর্ঘ অপেক্ষার পরে গত সপ্তাহে বৃহস্পতিবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। মুক্তির পর সিনেমাটি কেরালা বক্স অফিসে নতুন রেকর্ড গড়েছে। রবিবার সিনেমাটি প্রায় ৬ কোটি রুপি আয় করেছে, যা ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘বাহুবলী ২’ (৫.২৫ কোটি রুপি) এর রেকর্ডটিকে পিছনে ফেলেছে। এটি মহামারী প্রভাবে প্রায় অস্বস্তিতে কেরালায় সর্বশেষ সংগ্রহের সাথে রবিবারে বক্স অফিসে সর্বোচ্চ উপার্জনকারী সিনেমা হয়ে উঠেছে।

কেরালা বক্স অফিসে নিয়ে একটি ট্রেড রিপোর্ট অনুসারে, রবিবারের সংখ্যার পরে ‘ভীষমা পারভাম’ সিনেমার সামগ্রিক সপ্তাহান্তের সংগ্রহ (অর্থাৎ বৃহস্পতিবার থেকে রবিবার) দাঁড়িয়েছে ২১-২১.২৫ কোটি রুপি। এখন পর্যন্ত এটি কেরালা রাজ্যের সর্বোচ্চ আয়ের রেকর্ড। এর আগে মোহনলালের রাজনৈতিক সিনেমা ‘লুসিফার’ প্রায় তিন বছর ধরে এই অবস্থানে ছিলো।

এছাড়া মামুত্তির ‘ভীষমা পারভাম’ সিনেমাটি শুধু কেরালায়ই ভালো ব্যবসা করছে না বরং বিশ্বের অন্যান্য অংশেও দারুন আয় করছে বলে জানা গেচেহ। ডেকান হেরাল্ডের একটি প্রতিবেদনে আরো জানা গেছে যে পরিচালক অমল নীরাদ এই গ্যাংস্টার ভিত্তিক সিনেমাটি আগে ‘বিগ বি’ সিক্যুয়েল ‘বিলাল’ মুক্তি দিতে চেয়েছিলেন। কিন্তু দুই বছরের মহামারীর কারণে পরিকল্পনা পরিবর্তন করা হয়েছিল। আপাতত ‘বিলাল’ সিনেমাটির কাজ স্থগিত রাখা হয়েছে তবে সিনেমাটি বাতিল করা হয়েছে কিনা সে বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষনা নেই।

প্রসঙ্গত কেরালা বক্স অফিসে ঝড় তোলা এই সিনেমাটি পরিচালনা করেছেন অমল নীরাদ। এর আগে অমল নীরাদ মামুত্তিকে নিয়ে ২০০৭ সালের কাল্ট ক্লাসিক ‘বিগ বি’ সিনেমাটি নির্মান করেছিলেন। জানা গেছে ‘ভীষমা পারভাম’ সিনেমার প্লটটি আঞ্জুত্তিকরন এবং এর পিতৃপুরুষ মাইকেলের পরিবারকে ঘিরে আবর্তিত হয়েছে যিনি তার সময়ে একজন কুখ্যাত অপরাধী ছিলেন। সিনেমাটিতে আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন শ্রীনাথ ভাসি, সৌবিন শাহির এবং শাইন টম চাকোর মতো অভিনেতারা।

আরো পড়ুনঃ
পাঁচ ভাষায় মুক্তি পেতে যাচ্ছে তামিল ‘পন্নিইন সেলভান’ সিনেমার প্রথম পর্ব
যুক্তরাষ্ট্রে বিশাল পরিসরে মুক্তি পাচ্ছে প্রবাসের রোম্যান্টিক সিনেমা ‘রাধে শ্যাম’
প্রথম দিনে বক্স অফিসে দুর্দান্ত শুরু করলো অজিত কুমারের ‘ভালিমাই’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d