‘কেজিএফ’ খ্যাত হোমবলে ফিল্মসের প্রথম তামিল সিনেমায় কীর্তি সুরেশ

‘কেজিএফ’ খ্যাত হোমবলে

‘কেজিএফ’ সিরিজের দুর্দান্ত সাফল্যের পর হোমবলে ফিল্মস বর্তমানে ভারতের অন্যতম আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান। চলতি বছরে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার পর সর্বশেষ এই প্রতিষ্ঠানের ‘কন্তারা’ সিনেমাটিও প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার হয়েছে। বর্তমানে ‘কেজিএফ’ খ্যাত হোমবলে ফিল্মসের বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমা নির্মানাধীন রয়েছে। কন্নড়ের পাশাপাশি তেলুগু ভাষায়ও সিনেমা নির্মান করছে এই প্রতিষ্ঠান। নিজেদের সিনেমার সীমানা পেরিয়ে হোমবলে ফিল্মস নিজেদের প্যান ইন্ডিয়া প্রযোজক হিসেবে প্রতিষ্ঠিত করছে।

কিছুদিন আগেই ‘কেজিএফ’ খ্যাত হোমবলে ফিল্মসের প্রযোজনায় একটি তামিল সিনেমার কথা শোনা গিয়েছিলো। তামিল সিনেমা ইন্ডাস্ট্রিতে প্রবেশের আনুষ্ঠানিক ঘোষণাও ইতিমধ্যে দিয়েছে ‘কেজিএফ’ খ্যাত হোমবলে ফিল্মস। জানা গেছে এই প্রতিষ্ঠানের প্রযোজনায় প্রথম তামিল সিনেমা পরিচালনা করছেন সুধা কোঙ্গারা। সম্প্রতি জানা গেছে প্রথম তামিল সিনেমায় কীর্তি সুরেশকে চুক্তিবদ্ধ করার পরিকল্পনা করছে কন্নড় সিনেমার আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান হোমবলে ফিল্মস।

ভারতের অন্যতম প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ‘কেজিএফ’ নির্মাতারা তাদের নির্মিতব্য তামিল সিনেমার প্রধান নারী চরিত্রের জন্য কীর্তি সুরেশের কথা বিবেচনা করছেন। সিনেমাটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন এমএস ভাস্কর। এছাড়া সিনেমাটির অন্যান্য শিল্পী কুশলীদের বিস্তারিত কিছু এখনো নিশ্চিত হওয়া যায়নি। সবকিছু চূড়ান্ত করে খুব শীগ্রই এই সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যাবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

এর আগে জানা গিয়েছিলো যে, ‘কেজিএফ’ খ্যাত হোমবলে ফিল্মসের প্রথম তামিল সিনেমাটি পরিচালনা করছেন সুধা কোঙ্গারা। সিনেমাটি অতীতে ঘটে যাওয়া একটি বাস্তব ঘটনার উপর ভিত্তি করে নির্মিত হবে বলেও গুঞ্জন শোনা গিয়েছিলো। তবে ‘কেজিএফ’ নির্মাতারা সুধা কোঙ্গারা পরিচালিত সিনেমার জন্য কীর্তি সুরেশকে বিবেচনা করছেন কিনা সেটা নিশ্চিত হওয়া যায়নি। একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে সুধা পরিচালিত অথবা কোন নতুন সিনেমায় দেখা যেতে পারে কীর্তি সুরেশকে।

এদিকে কীর্তি সুরেশ অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘সরকারু ভারী পাত্রা’। সিনেমাটিতে কীর্তি মহেশ বাবুর বিপরীতে অভিনয় করেছেন। বর্তমানে কীর্তি সুরেশ মারি সেলভারাজ পরিচালিত ‘মামানন’ নামে নতুন একটি সিনেমার মুক্তির অপেক্ষায় রয়েছেন। এছাড়া কীর্তি সম্প্রতি ‘সাইরেন’ নামে একটি তামিল সিনেমার চুক্তিবদ্ধ হয়েছেন। সিনেমাটিতে তার বিপরীতে দেখা যাবে জয়ম রবিকে।

উল্লেখ্য যে, চলতি বছরে হোমবলে ফিল্মসের প্রযোজনায় ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলেছে। বিশ্বব্যাপী বক্স অফিস থেকে সিনেমাটির মোট আয়ের পরিমাণ ১,২০০ কোটি রুপিরও বেশী। এরপর সম্প্রতি এই প্রতিষ্ঠানের ‘কান্তারা’ সিনেমাটি বক্স অফিসে সবার জন্য চমক হিসেবে হাজির হয়েছে। মাত্র ১৬ কোটি রুপি বাজেটে নির্মিত এই সিনেমা বিশ্বব্যাপী বক্স অফিসে ৪০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে।

প্রসঙ্গত, ‘কেজিএফ’ খ্যাত হোমবলে ফিল্মসের ব্যানারে বর্তমানে ‘সালার’ সিনেমাটি নির্মানাধীন রয়েছে। প্রশান্ত নীল পরিচালিত সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করছেন ‘বাহুবলী’ খ্যাত তারকা প্রভাস। সিনেমাটি একই সাথে কন্নড় এবং তেলুগু ভাষায় নির্মিত হচ্ছে। প্রভাসের সাথে সিনেমাটিতে আরো অভিনয় করছেন শ্রুতি হাসান, পৃথ্বীরাজ সুকুমারন এবং জগপতি বাবু। আগামী বছরের সেপ্টেম্বরে প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে আলোচিত এই সিনেমাটি।

আরো পড়ুনঃ
পিছিয়ে যাচ্ছে ‘আদিপুরুষ’: আগামী বছর প্রভাসের একমাত্র সিনেমা ‘সালার’
৩৫ বছর পর মণি রত্নমের সিনেমায় কামাল হাসানঃ একসাথে তিন কিংবদন্তী
নতুন সিনেমায় এবার একসাথে আসছেন মামুত্তি এবং বিজয় সেতুপতি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত