‘এনটিআর ৩১’ সিনেমার পর ‘কেজিএফ’ তৃতীয় পর্ব নিয়ে ফিরছেন প্রশান্ত নীল!

‘এনটিআর ৩১’ সিনেমার

‘কেজিএফ’ সিরিজের দুই সিনেমার মাধ্যমে প্যান ইন্ডিয়া সবচেয়ে প্রতীক্ষিত নির্মাতা হিসেবে আবির্ভুত হয়েছেন প্রশান্ত নীল। গত বছর মুক্তিপ্রাপ্ত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ভেঙ্গে দিয়েছে একাধিক রেকর্ড। এছাড়া বিশ্বব্যাপী বক্স অফিসে ১,২০০ কোটি রুপির বেশী আয় করেছে এই সিনেমা। তবে এরপর ‘কেজিএফ’ সিরিজ থেকে লম্বা বিরতি নিয়েছেন নির্মাতা প্রশান্ত নীল। দ্বিতীয় পর্বের শেষে ‘কেজিএফ’ তৃতীয় পর্ব নির্মানের ইঙ্গিত দিয়েছিলেন নির্মাতারা। জানা গেছে নির্মিতব্য ‘এনটিআর ৩১’ সিনেমার পর ‘কেজিএফ’ তৃতীয় পর্বের কাজ শুরু করতে যাচ্ছেন প্রশান্ত নীল।

প্রশান্ত নীল বর্তমানে ‘সালার’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন ‘বাহুবলী’ খ্যাত প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাস। এছাড়া সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন পৃথ্বীরাজ সুকুমারন এবং শ্রুতি হাসান। সিনেমাটি চলতি বছরের সেপ্টেম্বরে প্যান ইন্ডিয়া মুক্তি পাওয়ার কথা রয়েছে। প্রভাস এবং প্রশান্ত নীলের একসাথে হওয়ার কারনে ঘোষণার পর থেকেই দর্শকদের আগ্রহের শীর্ষে রয়েছে ‘সালার’। ‘কেজিএফ’ সিরিজের পর এই সিনেমাটির মাধ্যমে বিশ্বব্যাপী বক্স অফিসে আবারো ঝড় তুলছে বলে মনে করছেন সবাই।

‘সালার’ সিনেমার পর প্রশান্ত নীল শুরু করতে যাচ্ছেন তেলুগু সুপারস্টার এনটিআর জুনিয়র অভিনীত নতুন সিনেমার কাজ। নাম ঠিক না হওয়া সিনেমাটি বর্তমানে ‘এনটিআর ৩১’ হিসেবে পরিচিত। ইতিমধ্যে ফার্স্টলুক প্রকাশের মাধ্যমে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণাও দিয়েছেন নির্মাতারা। জানা গেছে আগামী বছরের শুরু হতে যাচ্ছে এই সিনেমার দৃশ্যধারন আর সেটি শেষ হচ্ছে আগামী বছরেই। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, ‘এনটিআর ৩১’ সিনেমার পর ‘কেজিএফ’ তৃতীয় পর্ব নিয়ে ফিরছেন প্রশান্ত নীল।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্রের কথা উল্লেখ করে টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, ‘যশ এবং প্রশান্ত নীল সিনেমাটি নিয়ে কোন তাড়াহুড়ো করতে চাচ্ছেন না। আগের দুই পর্বের চেয়ে ভালো না হলেও, অন্তত সেগুলোর সমপর্যায়ের চিত্রনাট্য না পাওয়া পর্যন্ত সিনেমাটি নির্মান না করার ব্যাপারে সম্মত হয়েছে যশ এবং প্রশান্ত নীল। এনটিআর জুনিয়রের সাথে সিনেমার কাজ শেষে করেই কেজিএফ সিরিজের পরের পর্বের কাজ শুরু করবেন।‘ তবে এখনো নির্মাতাদের পক্ষ্য থেকে এ ব্যাপারে কোন আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি।

উল্লেখ্য যে, বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি দর্শক এবং সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ভূয়সী প্রশংসা করছেন ভারতের আলোচিত চিত্র-সমালোচকরা। সবাই সিনেমাটিকে ব্লকবাস্টার হিসেবে উল্লেখ করেছেন। নির্মাতা প্রশান্ত নীলের পরিচালনার পাশাপাশি সিনেমাটিতে ইয়াশ এবং সঞ্জয় দত্তের অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন সবাই। অনেকের মতে সিনেমাটিতে সঞ্জয় দত্তের প্রথম দৃশ্যটি ভারতীয় সিনেমার জন্য মাইলফলক হিসেবে প্রতিষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলোচিত ‘কেজিএফ’ সিনেমার এই সিক্যুয়েলটি বিশ্বব্যাপী বক্স অফিসে সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমাগুলোর মধ্যে একটি। প্রথম পর্বে দেখা দিয়েছিলো গারোরাকে হত্যার মাধ্যমে নারাচিতে নিজের অবস্থান শক্ত করেছে রকি। দ্বিতীয় পর্বে দেখা গেছে তার নতুন যাত্রা। ‘কেজিএফ ২’ সিনেমায় ইয়াশের সাথে এবার যুক্ত হয়েছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত এবং রাবিনা ট্যন্ডন। এছাড়া দ্বিতীয় পর্বের একটি বিশেষ চরিত্রে দেখা যাবে জনপ্রিয় তারকা প্রকাশ রাজকে।

আরো পড়ুনঃ
আসছে ‘কেজিএফ’ ফ্র্যাঞ্চাইজির আরো সিনেমাঃ বাদ পরছেন যশ
শুরু হচ্ছে ‘কেজিএফ চ্যাপ্টার ৩’: মার্ভেলের আদলে ‘কেজিএফ ইউনিভার্স’
এনটিআর জুনিয়রের নতুন ধামাকা: প্রশান্ত নীলের সাথে সিনেমার ফার্স্ট লুক প্রকাশ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d