দীর্ঘ বিরতির পর ‘ইন্ডিয়ান ২’ সিনেমার কাজ শুরু করলেন কমল হাসান

‘ইন্ডিয়ান ২’ সিনেমার কাজ

‘ইন্ডিয়ান ২’ সিনেমার কাজ

শঙ্করের পরিচালনায় কামাল হাসান অভিনীত ‘ইন্ডিয়ান ২’ সিনেমাটির নির্মান কাজ বেশ লম্বা সময় ধরে স্থগিত রয়েছে। প্রয়োজকদের সাথে পরিচালক শঙ্করের বিরোধ এবং অন্যান্য কারনে বন্ধ ছিলো সিনেমাটির কাজ। সম্প্রতি জানা গেছে আবারো শুরু হয়েছে ‘ইন্ডিয়ান ২’ সিনেমার দৃশ্যধারনের কাজ। নতুন পোষ্টার প্রকাশের মাধ্যমে দুই বছর বিরতির পর ‘ইন্ডিয়ান ২’ সিনেমার কাজ শুরুর আনুষ্ঠানিক ঘোষণা দিলেন পরিচালক শঙ্কর।

নির্মান কাজে এই লম্বা বিরতির কারনে অনেকেই মনে করেছিলেন আর হচ্ছে না কমল হাসানের ‘ইন্ডিয়ান ২’। এই সময়ে সিনেমাটি নিয়ে নির্মাতা বা কমল হাসানের পক্ষ্য থেকে কোন আনুষ্ঠানিক ঘোষণাও পাওয়া যাচ্ছিলো না। তবে সকল শঙ্কার অবসান ঘটিয়ে অবশেষে কমল হাসান ভক্তদের সুখবর দিনে সিনেমাটির নির্মাতারা। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত কমল হাসান অভিনীত ‘বিক্রম’ সিনেমাটির ব্যবসায়িক সাফল্যের কারনে ‘ইন্ডিয়ান ২’ নিয়ে নড়ে চড়ে বসে নির্মাতা প্রতিষ্ঠান লাইকা প্রোডাকশন।

২০১৭ সালে ‘ইন্ডিয়ান ২’ সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষনা দিয়েছিলেন নির্মাতারা। এরপর গত চার বছর ধরে সিনেমাটি নির্মানাধীন রয়েছে। এরমধ্যে কামাল হাসানের অসুস্থতার কারনে বেশ কিছুদিন বন্ধ ছিলো সিনেমাটির কাজ। এরপর সিনেমার অন্যতম প্রধান অভিনেতা বিবেক চলতি বছরের শুরুতে মৃত্যুবরণ করলে এই চরিত্রে নতুন অভিনেতাকে নিতে হয়েছে নির্মাতাদের। সিনেমাটিতে কামাল হাসান এবং বিবেক প্রথমবারের মতো একসাথে কাজ করার কথা ছিলো।

দুই বছর বিরতির পর ‘ইন্ডিয়ান ২’ সিনেমার কাজ শুরুর ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন পোষ্টার প্রকাশ করেছেন পরিচালক শঙ্কর এবং লাইকা প্রোডাকশন। প্রকাশিত পোষ্টারে কমল হাসানকে বৃদ্ধ রুপে সতর্ক চোখে তাকিয়ে থাকতে দেখা গেছে। আর পোস্টারটির ব্যাকগ্রাউন্ডে রয়েছে রক্তলাল রঙের পটভূমি। সিনেমাটির কাজ শুরুর প্রসঙ্গে নির্মাতা শঙ্কর বলেন, ‘শুভ সকাল ইন্ডিয়ান। আমরা আনন্দের সাথে জানাচ্ছি আজকে থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান ২ সিনেমার কাজ।‘

এছাড়া মহামারীর কারনেও পিছিয়ে গেছে সিনেমাটির মুক্তি। এদিকে গুঞ্জন শোনা গিয়েছিলো সন্তান জন্মদানের কারনে সিনেমাটিতে অভিনয় চালিয়ে যেতে আগ্রহী নন কাজল আগারওয়াল। কিন্তু সব গুঞ্জনের অবসান ঘটিয়ে সিনেমাটির পরিচালক শঙ্কর নিশ্চিত করেছেন যে সিনেমাটিতে ইতিমধ্যে নির্বাচিত দুই অভিনেত্রী প্রধান দুই নারী চরিত্রে অভিনয় করছেন। আগের পর্বেও কমল হাসানের সাথে দুই অভিনেত্রী পর্দা ভাগ করেছিলেন।

সর্বশেষ খবর অনুযায়ী কমল হাসানের ‘ইন্ডিয়ান ২’ সিনেমার প্রধান এই দুই নারী চরিত্রে অভিনয় করছেন কাজল আগারওয়াল এবং রাকুল প্রীত সিং। লাইকা প্রডাকশন্সের প্রযোজনায় সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন অনিরুদ্ধ রবিচন্দর। সিনেমাটিতে কমল হাসান, কাজল আগারওয়াল এবং রাকুল প্রীত সিং ছাড়া আরো অভিনয় করেছেন প্রিয়া ভবানী শঙ্কর, সিদ্ধার্থ সহ আরো অনেকে। ‘বিক্রম’ সিনেমার পর কমল হাসানের আরো একটি বক্স অফিস ঝড়ের অপেক্ষায় সবাই।

প্রসঙ্গত এর আগে ‘ইন্ডিয়ান’ সিনেমাটি ১৯৯৬ সালের একাডেমি পুরস্কারের জন্য সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র হিসেবে ভারতের অফিশিয়াল এন্ট্রি হিসেবে নির্বাচিত হয়েছিলো। তামিল ভাষার এই ভিজিলান্ট অ্যাকশন সিনেমাটি লিখেছেন ও পরিচালনা করেছেন শঙ্কর এবং প্রযোজনা করেছেন এ.এম. রথনাম। ‘হিন্দুস্তানি’ শিরোনামে এই সিনেমাটি হিন্দি সহ বেশ কয়েকটি ভাষায় ডাব করা হয়েছিলো। সিনেমাটিতে কমল হাসানে সাথে ছিলেন মনীষা কৈরালা এবং উর্মিলা মাতোন্ডকার।

আরো পড়ুনঃ
কামাল হাসানের ‘ইন্ডিয়ান ২’ সিনেমায় কাজলের পরিবর্তে অভিনয় করছেন তৃষা?
‘ইন্ডিয়ান ২’ সিনেমায় কাজল আগারওয়ালের বিকল্প খুঁজছেন নির্মাতারা?

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d