চলতি বছরে মুক্তি পাচ্ছে পাঁচটি আলোচিত দক্ষিনি সিনেমার সিক্যুয়েল

আলোচিত দক্ষিনি সিনেমার

সাম্প্রতিক সময়ে দক্ষিণ ভারতীয় সিনেমাগুলো প্যান ইন্ডিয়া বক্স অফিসে আলোড়ন তুলতে দেখা গেছে। আঞ্চলিকতার বাধা পেরিয়ে সিনেমাগুলো সর্ব ভারতীয় বক্স অফিসে দারুণ আয় করেছে। আর বাণিজ্যিক সফল সিনেমাগুলোর মধ্যে একাধিক পর্বে নির্মিত ফ্র্যাঞ্চাইজি সিনেমাগুলো অন্যতম। সাম্প্রতিক সময়ে ‘হিট ২’, ‘দৃশ্যাম ২’ এবং ‘কার্তিকায়া ২’ সিনেমাগুলো রেকর্ড আয় করেছে। সেই ধারাবাহিকতায় নতুন বছরেও আসছে বেশ কয়েকটি সিক্যুয়েল। চলুন দেখে নেয়া যাক চলতি বছরে মুক্তি প্রতীক্ষিত পাঁচটি আলোচিত দক্ষিনি সিনেমার সিক্যুয়েলের বিস্তারিত।

আলোচিত দক্ষিনি সিনেমার

০১। পুষ্পাঃ দ্য রুল
২০২১ সালের ১৬ই ডিসেম্বর মুক্তিপ্রাপ্ত আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পাঃ দ্য রাইজ’ সিনেমাটি প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলো। সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘পুষ্পাঃ দ্য রুল’ ২০২৩ সালে মুক্তি পাওয়ার কথা রয়েছে। গুঞ্জন অনুযায়ী, সুকুমার পরিচালিত এই সিনেমাটি ৩৫০ কোটি রুপি বাজেটে নির্মিত হয়েছে। মিথ্রি মুভি মেকার্সের ব্যানারে সিনেমাটিতে আল্লু অর্জুনের বিপরীতে অভিনয় করছেন রাশমিকা মান্দানা। প্রথম পর্বের ঐতিহাসিক সাফল্যের কারনে সিনেমাটির দ্বিতীয় পর্ব নিয়ে সবার প্রত্যাশা আকাশচুম্বী। দুর্দান্ত সব অ্যাকশন দৃশ্য নিয়ে আরো বড় আয়োজনে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতারা।

আলোচিত দক্ষিনি সিনেমার

০২। পন্নিয়ান সেলভান – দ্বিতীয় পর্ব
২০২২ সালে মুক্তিপ্রাপ্ত মনি রত্নম পরিচালিত ‘পন্নিয়ান সেলভান’ সিনেমার প্রথম পর্বটি তামিলের ইন্ডাস্ট্রি হিট হিসেবে আবির্ভুত হয়েছে। বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটি ৪০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। তারকাবহুল এই সিনেমার দ্বিতীয় পর্ব মুক্তি পেতে যাচ্ছে আগামী ২৮শে এপ্রিল। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন চিয়ান বিক্রম, ঐশ্বরিয়া রাই বচ্চন, কার্থি, ত্রিশা ক্রিশনান, ঐশ্বরিয়া লক্ষ্মী সহ আরো অনেকে। দুই পর্বের এই সিনেমাটি কল্কি কৃষ্ণমূর্তির লিখা একই নামের একটি উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে।

০৩। টিল্লু স্কয়ার
সুবিমল কৃষ্ণ পরিচালিত ‘ডিজে টিল্লু’ সিনেমাটি ২০২২ সালের অন্যতম বড় বাণিজ্যিক সফল সিনেমাগুলোর মধ্যে একটি। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সিদ্দু জোনালাগড্ডা এবং নেহা শেঠি। এর প্রাথমিক সাফল্যের উপর ভিত্তি করে, সিনেমাটির দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হচ্ছেন নির্মাতারা। গুঞ্জন অনুযায়ী দ্বিতীয় পর্বে এর প্রধান নারী চরিত্রে অনুপমা পরমেশ্বরনকে চুক্তিবদ্ধ করা হয়েছে। সম্প্রতি সিনেমাটির একটি ছোট টিজারও প্রকাশ করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে সিনেমাটি ২০২৩ সালের দ্বিতীয়ার্ধে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।

আলোচিত দক্ষিনি সিনেমার

০৪। হিট ৩
জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘হিট’ দ্বিতীয় পর্ব ‘হিট: দ্য সেকেন্ড কেস’ দুর্দান্ত চিত্রনাট্য দিয়ে দর্শকদের রোমাঞ্চিত করতে সক্ষম হয়েছিল। সাইলেশ কোলানু পরিচালিত ফ্র্যাঞ্চাইজিটির এখন প্রতি বছর নতুন গল্প নিয়ে একটি সিনেমা নির্মানের পরিকল্পনা করছেন নির্মাতারা। দ্বিতীয় পর্বের ক্লাইম্যাক্স দেখা গেছে যে, নানি ‘হিট’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্বে পরবর্তী শীর্ষস্থানীয় পুলিশ ভূমিকায় অভিনয় করছেন। সিনেমাটি ২০২৩ সালে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

০৫। বিম্বিসার ২
এই সময়ের প্রথম ভ্রমণ নিয়ে নির্মিত এই তেলেগু সিনেমাটি পরিচালনা করেছেন মল্লিদি বশিষ্ঠ। আর সিনেমাটির প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন নন্দামুরি কল্যাণ রাম। মুক্তির পর সিনেমাটি প্রেক্ষাগৃহে ঝড় তুলেছিলো এবং ভারতীয় বক্স অফিসে ৭০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। সিনেমাটির প্রধান অভিনেতা ‘বিম্বিসার’কে একটি চার-ভাগের ফ্র্যাঞ্চাইজিতে পরিণত করার পরিকল্পনার কথা ঘোষণা করেছিলেন। সবকিছু ঠিক থাকলে এই সিনেমার দ্বিতীয় কিস্তিটি ২০২৩ সালের আগস্টে মুক্তি পেতে যাচ্ছে।

প্রিয় পাঠক, চলতি বছরে মুক্তি প্রতীক্ষিত এই পাঁচটি আলোচিত দক্ষিনি সিনেমার সিক্যুয়েল নিয়ে আপনি কতটা উত্তেজিত সেটা জানিয়ে দিতে পারেন মন্তব্যে। উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে আপনি কোন সিনেমাটি নিয়ে বেশী আশাবাদী সেটা জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া এই সিনেমাগুলো ছাড়া, উপরেরর তালিকায় আর কোন সিনেমা থাকা উচিৎ বলে আপনি মনে করছেন সেটাও জানিয়ে দিতে ভুলবেন না কিন্তু!

আরো পড়ুনঃ
আসছে ‘কেজিএফ’ ফ্র্যাঞ্চাইজির আরো সিনেমাঃ বাদ পরছেন যশ
আল্লু অর্জুনের পর নির্মাতা সুকুমারের নতুন অ্যাকশন সিনেমায় প্রভাস
লোকেশ সিনেমাটিক ইউনিভার্সের অংশ হচ্ছে না বিজয়ের ‘থালাপতি ৬৭’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d