অতিরিক্ত পারিশ্রমিক দাবী করায় ‘হেরা ফেরি ৩’ থেকে বাদ অক্ষয় কুমার!

‘হেরা ফেরি ৩’ থেকে

বলিউডের অন্যতম জনপ্রিয় কমেডি ফ্র্যাঞ্চাইজি ‘হেরা ফেরি’। সম্প্রতি এই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্ব নিয়ে বেশ কিছু প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ‘হেরা ফেরি ৩’ নির্মানের প্রস্তুতি ইতিমধ্যে শুরু করেছেন নির্মাতারা। আর খবর অনুযায়ী ‘হেরা ফেরি ৩’ সিনেমা থেকে বাদ পরেছেন অক্ষয় কুমার। তার পরিবর্তে রাজু চরিত্রে অভিনয় করছেন কার্তিক আরিয়ান। আরো জানা গেছে অতিরিক্ত পারিশ্রমিক দাবী করায় ‘হেরা ফেরি ৩’ থেকে বাদ পরেছেন এই তারকা।

কিছুদিন আগে জানা গিয়েছিলো চলতি বছরে টানা চারটি ডিজাস্টার সিনেমার পর কমেডি ধারায় ফিরছেন অক্ষয় কুমার। গুঞ্জন ছিলো ‘হেরা ফেরি ৩’, ‘আওয়ারা পাগল দিওয়ানা ২’ এবং ‘ওয়েলকাম ৩’ সিনেমার মাধ্যমে আবারো কমেডি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের খিলাড়ী। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ‘হেরা ফেরি ৩’ সিনেমায় অক্ষয় কুমারের পরিবর্তে কার্তিক আরিয়ানকে বিবেচনা করছেন প্রযোজক ফিরোজ নাদিওয়ালা। কারন হিসেবে আছে অক্ষয়ের অতিরিক্ত পারিশ্রমিক দাবী।

এ প্রসঙ্গে একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘ফিরোজ নাদিওয়ালা হেরা ফেরি ফ্র্যাঞ্চাইজিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাচ্ছেন। খুব তাড়াতাড়ি সিনেমাটির কাজ শুরুর পরিকল্পনা করছেন এই প্রযোজক। ভূল ভুলাইয়া ২ সিনেমার বিশাল সাফল্যের পর এই ফ্র্যাঞ্চাইজির জন্য কার্তিক অন্যতম বড় পছন্দ। তাই এই সিরিজের তৃতীয় পর্বের জন্য একই সাথে অক্ষয় কুমার এবং কার্তিক আরিয়ানের সাথে আলোচনা করছিলেন ফিরোজ নাদিওয়ালা।‘

উক্ত সূত্রের দেয়া তথ্য মতে অতিরিক্ত পারিশ্রমিক দাবী করায় ‘হেরা ফেরি ৩’ সিনেমাটি থেকে বাদ দেয়া হয়েছে অক্ষয় কুমারকে। সূত্রটি আরো জানিয়েছে, ‘উক্ত আলোচনায় অক্ষয় কুমার ৯০ কোটি রুপি পারিশ্রমিকের পাশাপাশি মুনাফার একটি অংশ দাবী করেছেন। অন্যদিকে কার্তিক আরিয়ান এই সিনেমাটি ৩০ কোটি রুপিতে করতে সম্মত হয়েছেন। এই দুই তারকার উপস্থিতির প্রস্তাব নিয়ে স্যাটেলাইট স্বত্বের আলোচনা করেছেন ফিরোজ নাদিওয়ালা। সে ক্ষেত্রে কার্তিক আরিয়ানকে নিয়ে সিনেমাটি নির্মানকে বেশী লাভজনক হিসেবে দেখছেন তিনি।‘

অক্ষয় কুমারের ৯০ কোটির বিপরীতে কার্তিক আরিয়ানের ৩০ কোটি রুপির ব্যবধানে ফিরোজ নাদিওয়ালার খরচ কমবে ৬০ কোটি রুপি। অন্যদিকে অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ানকে নিয়ে সিনেমাটি নির্মানে স্যাটেলাইট স্বত্ব থেকে আয় কমবে মাত্র ১৫ কোটি রুপি। ১৫ কোটি রুপি কম আয়ের পরও অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ানকে নির্মিত হলে সিনেমাটিতে প্রযোজকের খরচ কমবে মোট ৪৫ কোটি রুপি। সার্বিক দিক বিবেচনায়, অক্ষয়কে অতিরিক্র পারিশ্রমিক না দিয়ে কার্তিককে নিয়ে সিনেমাটি নির্মান অনেক বেশী যুক্তি সঙ্গত।

এছাড়া অক্ষয়ের কাছে মুনাফা ভাগাভাগির প্রস্তাব নিয়ে ফিরোজ গিয়েছিলেন বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমটি। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘মুনাফা ভাগাভাগির প্রস্তাব অক্ষয় প্রত্যাখ্যান করেছেন, কারন তিনি মনে করছেন তার উপস্থিতিই ফ্র্যাঞ্চাইজিটিকে জনপ্রিয় বানিয়েছে। আলোচনাটি সঠিক দিকে এগুচ্ছিলো না এবং এটি কোন ভালো সমাধান ছাড়াই শেষ হয়েছে। অবশেষে কার্তিককে চুক্তিবদ্ধ করা ছাড়া ফিরোজের কাছে আর কোন রাস্তা ছিলো না।‘

এদিকে ‘হেরা ফেরি ৩’ সিনেমা থেকে অক্ষয় কুমারের বাদ পরার খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভক্তদের মাঝে দেখা গেছে হতাশা। রাজু চরিত্রে অক্ষয় ছাড়া আর কেউকে মেনে নিতে পারছেন না অক্ষয়ের ভক্তরা। সিনেমাটিতে অক্ষয়কে চেয়ে টুইটারে প্রচারণা চালাতেও দেখা গেছে দর্শকদের একাংশকে। তবে সিনেমাটিতে অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ানের অভিনয়ের বিষয়টি ইতিমধ্যে নিশ্চিত হওয়া গেছে। একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ‘হেরা ফেরি ৩’ থেকে সরে যাওইয়ার বিষয়টি নিশ্চিত করেছেন অক্ষয় কুমার নিজেও।

কিন্তু ‘হেরা ফেরি ৩’ সিনেমায় অভিনয় না করার খবরটি নিশ্চিত করলেও, কারন হিসেবে চিত্রনাট্য পছন্দ না হওয়ার কথা জানিয়েছেন অক্ষয় কুমার। একটি প্রতিবেদন থেকে জানা গেছে ‘হেরা ফেরি ৩’ সিনেমার চিত্রনাট্য পছন্দ না হওয়ায় সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন অক্ষয় কুমার। আর সিনেমাটিতে অভিনয় না করার কারনে দর্শকদের হতাশার কারনে দুঃখ প্রকাশও করেছেন এই তারকা। বর্তমানে সিনেমাটি প্রাক প্রোডাকশনে রয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট একটি সূত্র।

এই ফ্র্যাঞ্ছাইজির অন্য দুটি প্রধান চরিত্রে সুনীল শেঠি এবং পারেশ রাওয়ালের অভিনয় নিশ্চিত হওয়া গেছে। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘সুনীল শেঠি এবং পারেশ রাওয়াল আগের পর্বগুলোর মত তৃতীয় পর্বেও অভিনয় করছেন।‘ তাদের অভিনীত চরিত্রগুলো হচ্ছে শ্যাম এবং বাবু রাও। সিনেমাটি পরিচালনার জন্য যদি আনিস বাজমী সম্মতি দেন তাহলে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার পর আবারো তার পরিচালনায় কাজ করবেন কার্তিক আরিয়ান। আনিস বাজমীর পাশাপাশি পরিচালক হিসেবে ফরহাদ সামজির কথাও বিবেচনা করছেন ফিরোজ নাদিওয়ালা।

আরো পড়ুনঃ
‘হেরা ফেরি ৩’ সিনেমায় অক্ষয়ের পরিবর্তে কার্তিক আরিয়ান
শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার বিরুদ্ধে নকলের অভিযোগ
টানা ব্যর্থতার পর তিনটি কমেডি ফ্র্যাঞ্চাইজি নিয়ে ফিরছেন অক্ষয়

(function(uniqueid,sizex,sizey,element,document,jslink,adplaceid,siteid) { var l = document.createElement(element); l.setAttribute("src",jslink); l.setAttribute("async",'true'); l.setAttribute("type","text/javascript"); var x=document.getElementById(uniqueid); x.id = Math.random().toString(36).substr(2, 9); x.appendChild(l, x); l.onload = function () { ServeAdvertisement(siteid,adplaceid,x,sizex,sizey); } })("ADL60972890",728,90,"script",document,"https://bangladesh-static.adfinix.com/adfinix.js",248,609)
By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত