আগামী নভেম্বরে শুরু হচ্ছে হৃতিক রোশনের ‘ওয়ার ২’ সিনেমার কাজ

হৃতিক রোশনের ‘ওয়ার ২’

আদিত্য চোপড়ার উচ্চাভিলাষী স্পাই ইউনিভার্সের অন্যতম প্রধান চরিত্র মেজর কবির। ‘ওয়ার’ সিনেমায় এই চরিত্রে অভিনয় করেছেন বলিউড সুপারস্টার হৃতিক রোশন। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলো। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটিতে হৃতিকের সাথে ছিলেন বলিউডের নতুন প্রজন্মের অ্যাকশন তারকা টাইগার শ্রফ। সম্প্রতি জানা গেছে সবকিছু ঠিক থাকলে আগামী নভেম্বরে শুরু হচ্ছে হৃতিক রোশনের ‘ওয়ার ২’ সিনেমার কাজ। আর হৃতিক রোশন সিনেমাটির দৃশ্যধারনে যোগ দিবেন ডিসেম্বরে।

গত ২৫শে জানুয়ারি মুক্তিপ্রাপ্ত স্পাই ইউনিভার্সের ‘পাঠান’ সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলেছে। ভারতীয় বক্স অফিসের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। সিনেমাটিতে টাইগার চরিত্রে হাজির হয়েছিলেন বলিউডের ভাইজান সালমান খান। এদিকে আগামী দীপাবলিতে মুক্তি পাচ্ছে স্পাই ইউনিভার্সের নতুন সিনেমা ‘টাইগার থ্রী’। সালমান খান অভিনীত এই সিনেমায় পাঠান চরিত্রে একটি দৃশ্যে হাজির হবেন বলিউড বাদশা শাহরুখ খান। ‘পাঠান’ সিনেমার মাধ্যমে স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণার পর এটি নিয়ে দর্শকদের আগ্রহ ইতিমধ্যে আকাশচুম্বী।

শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার পর সালমান খান অভিনীত ‘টাইগার থ্রী’ সিনেমাটিও হিন্দির পাশাপাশি তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। এবার স্পাই ইউনিভার্সকে সত্যিকার অর্থে প্যান ইন্ডিয়া সিনেমা হিসেবে নির্মানের সিদ্ধান্ত দিয়েছেন আদিত্য চোপড়া। তাই এই নির্মাতা ‘ওয়ার ২’ সিনেমায় হৃতিকের মুখোমুখি হাজির করতে যাচ্ছেন তেলুগু সুপারস্টার জুনিয়র এনটিআরকে। তেলুগু সুপারস্টার জুনিয়র এনটিআরের সংযুক্তির মাধ্যমে দক্ষিণের বাজারকে দখলে নিতে যাচ্ছে বলিউডের প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস।

এছাড়া অন্য একটি প্রতিবেদন অনুসারে, হৃতিক রোশনের ‘ওয়ার ২’ সিনেমায় প্রধান নারী চরিত্রের জন্য তিনজন অভিনেত্রীকে বিবেচনা করা হচ্ছে। বিবেচনায় থেকে এই তিন বলিউড অভিনেত্রী হচ্ছেন দীপিকা পাডুকোন, আলিয়া ভাট এবং শর্বরী ওয়াহ। তবে এই চরিত্রে অভিনেত্রী নির্বাচন নিয়ে চূড়ান্ত সিধান্ত এখনো নেয়া হয়নি। তবে এখন পর্যন্ত হৃতিকের নায়িকা হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন ‘বান্টি অর বাবলী ২’ খ্যাত অভিনেত্রী শর্বরী ওয়াহ। নায়িকা নির্বাচন এখনো চূড়ান্ত না হলেও, ইতিমধ্যে সিনেমাটির জন্য হৃতিক রোশন নিজের শিডিউল বন্ঠন করেছেন বলেও নিশ্চিত হওয়া গেছে।

রোশনের ‘ওয়ার ২’ সিনেমাটি প্রসঙ্গে বেশ কিছু প্রতিবেদন জানিয়েছে চলতি বছরের নভেম্বর থেকেই শুরু হতে যাচ্ছে এর দৃশ্যধারনের কাজ। আগেই জানা গিয়েছিলো ‘ওয়ার ২’ পরিচালনা করছেন ‘ব্রহ্মাস্ত্র’ খ্যাত নির্মাতা অয়ন মুখার্জি। নভেম্বরে কাজ শুরুর জন্য ইতিমধ্যে তিনি প্রস্তুতি শুরু করেছেন বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। তবে নভেম্বরে কাজ শুরু হলেও, সিনেমাটির দৃশ্যধারনে হৃতিক অংশ নিবেন তার পরের মাস অর্থাৎ ডিসেম্বর থেকে। এটি হৃতিক রোশনের ‘ওয়ার ২’ সিনেমার প্রথম শিডিউলের কাজ বলেও জানা গেছে।

এদিকে অয়ন মুখার্জির ‘ওয়ার ২’ সিনেমা পরিচালন প্রসঙ্গে একটি সূত্র জানিয়েছে, ‘ব্রহ্মাস্ত্র দেখার পরই আদিত্য চোপড়া বুঝতে পেরেছেন যে স্টাইলিশ অ্যাকশন সিনেমা নির্মানের ক্ষমতা অয়ন মুখার্জির রয়েছে। তাই তিনি অয়নকে সিনেমাটি পরিচালনার প্রস্তাব দেন এবং স্পাই ইউনিভার্সের অংশ হওয়ার সুযোগটি এই নির্মাতা সাথে সাথে লুফে নেন। এছাড়া অয়নও এতে তার সেরাটি দেয়ার জন্য প্রস্তুত।‘ অন্যদিকে তেলুগু সুপারস্টার এনটিআর জুনিয়রের সংযুক্তির কারনে ‘ওয়ার ২’ বর্তমানে বলিউডের অন্যতম প্রতীক্ষিত প্যান ইন্ডিয়া সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে।

হৃতিক রোশনের ‘ওয়ার ২’ স্পাই ইউনিভার্সের ষষ্ট সিনেমা হতে যাচ্ছে। সিনেমাটি ২০২৪ সালের শেষে অথবা ২০২৫ সালের শুরুতে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। স্পাই ইউনিভার্সের আগের পাঁচটি সিনেমা হচ্ছে ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যাঁ’, ‘ওয়ার’, ‘পাঠান’ এবং আগামী দীপাবলিতে মুক্তি প্রতীক্ষিত ‘টাইগার থ্রী’। জানা গেছে ‘টাইগার থ্রী’ সিনেমার গল্প থেকেই এগিয়ে যাবে ‘ওয়ার ২’-এর মূল প্লট। আর ‘ওয়ার ২’ সিনেমার গল্প যেখানে শেষ হবে, সেখান থেকেই শুরু স্পাই ইউনিভার্সের সিভিল ওয়ার ‘টাইগার বনাম পাঠান’। বলিউডের ইতিহাসের সবচেয়ে বড় এই অ্যাকশন সিনেমাতে একসাথে হাজির হতে যাচ্ছেন শাহরুখ খান এবং সালমান খান।

আরো পড়ুনঃ
‘ওয়ার ২’ সিনেমায় নতুন দৃশ্যপটঃ এনটিআরের অভিনয় শুধুই গুজব
‘ওয়ার ২’ সিনেমায় হৃতিকের মুখোমুখি তেলুগু সুপারস্টার জুনিয়র এনটিআর
‘টাইগার থ্রী’ পরবর্তি স্পাই ইউনিভার্সের সিনেমা ‘ওয়ার ২’: পরিচালনায় অয়ন মুখার্জি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d