‘টাইগার থ্রী’ পরবর্তি স্পাই ইউনিভার্সের নতুন সিনেমা ‘ওয়ার ২’: পরিচালনায় অয়ন মুখার্জি

স্পাই ইউনিভার্সের নতুন সিনেমা

‘পাঠান’ সিনেমার মাধ্যমে যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্স ভারতীয় চলচ্চিত্রের সবচেয়ে আলোচিত ঘটনা। এই ইউনিভার্সের পরবর্তি সিনেমা ‘টাইগার থ্রী’ মুক্তি পেতে যাচ্ছে আগামী দীপাবলিতে। সালমান অভিনীত সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ ইতিমধ্যে আকাশচুম্বী। সম্প্রতি স্পাই ইউনিভার্সের নতুন সিনেমার তালিকা চূড়ান্ত করছে এর প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। জানা গেছে ‘টাইগার থ্রী’ পরবর্তি স্পাই ইউনিভার্সের নতুন সিনেমা হতে যাচ্ছে ‘ওয়ার ২’। আর হৃতিক রোশন অভিনীত এই সিনেমাটি পরিচালনা করছেন ‘ব্রহ্মাস্ত্র’ খ্যাত নির্মাতা অয়ন মুখার্জি।

সালমান খানকে নিয়ে ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হ্যাঁ’ সিনেমার পর স্পাই ইউনিভার্সের সিনেমা হিসেবে মুক্তি পেয়েছিলো হৃতিক রোশন অভিনীত ‘ওয়ার’। সিনেমাটিতে হৃতিকের সাথে ছিলেন টাইগার শ্রফ। বক্স অফিসে ব্লকবাস্টার সিনেমাটি পরিচালনা করছেন সিদ্ধার্থ আনন্দ। এই ইউনিভার্সের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমাটিও পরিচালনা করেছেন সিদ্ধার্থ। তবে ‘ওয়ার ২’ সিনেমাটি সিদ্ধার্থ আনন্দ পরিচালনা করছেন না। সিনেমাটি পরিচালনার জন্য নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস অয়ন মুখার্জিকে চূড়ান্ত করেছে বলে জানা গেছে।

যশ রাজ ফিল্মসের সাথে সংশ্লিষ্ট একটি সূত্রের কথা উল্লেখ করে প্রভাবশালী সংবাদ মাধ্যম ভেরাইটি জানিয়েছে, ‘আদিত্য চোপড়া স্পাই ইউনিভার্সের সিনেমাগুলোর পরিচালক নির্বাচনে কৌশলী সিদ্ধান্ত নিচ্ছেন। অয়ন মুখার্জি ইতিমধ্যে বড় বাজেটের সিনেমা নির্মানে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। ভারতীয় সিনেমার সব শ্রেণীর দর্শকদের চাহিদা সম্পর্কে তার ধারণা পরিষ্কার। এছাড়া বড় আয়োজনে সিনেমা নির্মানের ক্ষেত্রে তার সক্ষমতা দেখিয়েছেন, যা ওয়ার ২ এর মত সিনেমা নির্মানের জন্য খুবই প্রয়োজন।‘

এছাড়া জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে দর্শকদের ভিন্ন স্বাদ দিতে চান আদিত্য চোপড়া। আর এর জন্য তরুন নির্মাতাদের ব্যাপারে বেশী আগ্রহী তিনি। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘অয়ন মুখার্জি একজন তরুন সিনেমা নির্মাতা, যিনি স্পাই ইউনিভার্সে নতুন দৃষ্টিভঙ্গি যোগ করতে পারবনে। সিনেমা নির্মানের ক্ষেত্রে তার নিজস্বতা দিয়ে ওয়ার ২-এর মাধ্যমে দুর্দান্ত একটি অ্যাকশন ধামাকা উপহার দিবেন অয়ন মুখার্জি। এই ফ্র্যাঞ্চাইজিকে সামনে দিকে এগিয়ে নিয়ে যেতে আদিত্য চোপড়া তাই তার উপর বিশ্বাস রাখছেন।‘

এদিকে গুঞ্জন অনুযায়ী, সালমান খান অভিনীত ‘টাইগার থ্রী’ সিনেমার গল্পের সাথে সরাসরি যুক্ত থাকবে ‘ওয়ার ২’। সালমান অভিনীত এই সিনেমাটি যেখানে শেষ হবে, সেখান থেকেই শুরু হবে হৃতিকের নতুন এই সিনেমাটি। ‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখ খানের উপস্থিতি নিশ্চিত হওয়া গেলেও, গুঞ্জন আছে এতে অতিথি হিসেবে হাজির হবেন হৃতিক রোশনও। আর ‘ওয়ার ২’ সিনেমায় স্পাই ইয়নিভার্সের গল্পের প্রয়োজনে এক সাথে পর্দায় হাজির হবে তিন সুপার এজেন্ট পাঠান (শাহরুখ খান), টাইগার (সালমান খান) এবং কবির (হৃতিক রোশন)।

এখন পর্যন্ত এটা নিশ্চিত যে, ‘টাইগার থ্রী’ পরবর্তি স্পাই ইউনিভার্সের নতুন সিনেমা হতে যাচ্ছে ‘ওয়ার ২’। আর এরপর আদিত্য চোপড়া ভারতীয় সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় চলচ্চিত্র নির্মান করতে যাচ্ছেন। শাহরুখ খান এবং সালমান খানকে নিয়ে দুই তারকার স্পাই ইউনিভার্স সিভিল ওয়ার নির্মান করতে যাচ্ছেন এই নির্মাতা। ‘পাঠান বনাম টাইগার’ সিনেমাটিতে বড় পর্দায় মুখোমুখি হবেন বলিউডের সর্বকালের সবচেয়ে বড় দুই সুপারস্টার। গুঞ্জন অনুযায়ী, ২০২৫ সালে ঈদে মুক্তি পরিকল্পনা নিয়ে আগামী বছর শুরু হতে যাচ্ছে এই সিনেমার কাজ।

উল্লেখ্য যে, ‘পাঠান’ সিনেমার পর সিদ্ধার্থ আনন্দ বর্তমানে ‘ফাইটার’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করছেন হৃতিক রোশন, দীপিকা পাডুকোন এবং অনিল কাপুর। জানা গেছে, ভারতের প্রথম এরিয়েল অ্যাকশন সিনেমা হতে যাচ্ছে ‘ফাইটার’, যেখানে হৃতিক এবং দীপিকা দুইজনই ভারতীয় বিমান বাহিনীর পাইলট চরিত্রে অভিনয় করছেন। সিনেমাটি আগামী বছরের ২৫শে জানুয়ারি মুক্তি পাওয়ার কথা রয়েছে। এরপর সিদ্ধার্থ আনন্দ প্রভাসকে নিয়ে তার নতুন প্যান ইন্ডিয়া সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন।

প্রসঙ্গত, স্পাই ইউনিভার্সের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে সুনামি বইয়ে দিয়েছে। বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটি এখন পর্যন্ত ১,০৫০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ৫২৫ কোটি রুপি আয়ের মাধ্যমে বলিউডের ইতিহাসের সর্বোচ্চ আয়ের হিন্দি সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘পাঠান’। কিছুদিন আগে জানা গেছে, সিনেমাটির ঐতিহাসিক সাফল্য বিবেচনায় ‘পাঠান’ শিগ্রই চীন, জাপান এবং উত্তর অ্যামেরিকার বিভিন্ন দেশে মুক্তি দিতে যাচ্ছে যশ রাজ ফিল্মস।

আরো পড়ুনঃ
এবার চীন, জাপান এবং উত্তর আমেরিকায় মুক্তি পাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’
জানুয়ারিতে শুরু হচ্ছে স্পাই ইউনিভার্স সিভিল ওয়ার ‘পাঠান বনাম টাইগার’
বাড়ছে চরিত্রের ব্যাপ্তিঃ ‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখের জন্য প্রস্তুত বিশাল সেট

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d