বাতিল হয়ে গেলো রাজ কুমার গুপ্তের সাথে সালমান খানের ‘ব্ল্যাক টাইগার’

সালমান খানের ‘ব্ল্যাক টাইগার’

২০১৯ সালে চলচ্চিত্র নির্মাতা রাজ কুমার গুপ্ত ভারতের রো এজেন্ট রবিন্দর কৌশিকের জীবনের উপর ভিত্তি করে একটি সিনেমা নির্মানের পরিকল্পনা করছিলেন। রবিন্দর কৌশিকের পরিবার রাজ কুমার গুপ্তকে প্রথমবারের মতো রূপালী পর্দায় তার আশ্চর্যজনক গল্প প্রকাশ করার অধিকার দিয়েছিলেন। ভারতীয় গোয়েন্দা সংস্থার হয়ে জাতীয় নিরাপত্তায় অবদানের জন্য তাকে ব্ল্যাক টাইগার বলা হত। সিনেমাটিতে অভিনয়ের জন্য সালমান খানকে চেয়েছিলেন এই নির্মাতা। সম্প্রতি জানা গেছে সালমান খানের ‘ব্ল্যাক টাইগার’ সিনেমাটি বাতিল করেছেন নির্মাতারা।

রবিন্দর কৌশিকের জীবনী নির্ভর ‘ব্ল্যাক টাইগার’ সিনেমাটির নাম ভূমিকায় সালমান খানের নাম শোনা গিয়েছলো ২০২১ সালে। সিনেমাটিতে অভিনয়ের ব্যাপারে নিজের সম্মতিও দিয়েছিলেন বলিউডের ভাইজান। কিন্তু সম্প্রতি প্রকাশিত খবরে জানা গেছে সালমান খান এবং রাজ কুমার গুপ্তা সিনেমাটি নির্মান না করার সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে সালমান খানের ‘ব্ল্যাক টাইগার’ সিনেমাটি বাতিল করা হয়েছে বলেও জানিয়েছে বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যম।

সালমান খানের বোন আলভীরা অগ্নিহোত্রী এবং বোন জামাই অতুল অগ্নিহোত্রী সিনেমাটি প্রযোজনা করার কথা ছিলো। সাজিদ নাদিওয়ালা প্রযোজিত ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ সিনেমাটির কাজ শেষ করে সালমান খান ‘ব্ল্যাক টাইগার’ সিনেমার কাজ শুরু করবেন বলেও জানা গিয়েছিলো। প্রকাশিত খবর অনুযায়ী সিনেমাটি নির্মানের স্বত্ব রাজ কুমার গুপ্তার কাছে পাঁচ বছরের জন্য যা শীগ্রই শেষ হতে যাচ্ছে।

এছাড়া সালমান খান যশ রাজ ফিল্মস প্রযোজিত স্পাই থ্রিলার ‘টাইগার’ ফ্র্যাঞ্ছাইজির সাথে যুক্ত আছেন। বর্তমানে এই ফ্র্যাঞ্ছাইজির তৃতীয় সিনেমা ‘টাইগার ৩’ নির্মানাধীন রয়েছে। এই প্রযোজনা প্রতিষ্ঠানটির স্পাই ইউনিভার্সের সাথে টাইগারের সাথে এবার যুক্ত হচ্ছে ‘পাঠান’। একই নামের দুটি চরিত্রে নিজেকে উপস্থাপনের ব্যাপারে সালমান খান কিছুটা দ্বিধায় ছিলেন। সার্বিক দিন বিবেচনায় রাজ কুমার গুপ্তা এবং সালমান খান ‘ব্ল্যাক টাইগার’ সিনেমাটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

গত বেশ কয়েক বছর ধরে একসাথে কাজ করার জন্য সালমান খান এবং রাজ কুমার গুপ্তের মধ্যে আলোচনা বিদ্যমান ছিলো। ‘ব্ল্যাক টাইগার’ সিনেমার মাধ্যমে এই আলোচনার সমাপ্তির একটি সম্ভাবনা দেখা গেলেও শেষ পর্যন্ত সেটা আর হচ্ছে না। ‘ব্ল্যাক টাইগার’ সিনেমাটি বাতিল হয়ে যাওয়ার কারনে নতুন একটি চিত্রনাট্যের জন্য অপেক্ষা করতে হবে সালমান খান এবং রাজ কুমার গুপ্তকে।

উল্লেখ্য যে, রবিন্দর কৌশিককে ব্ল্যাক টাইগার উপাধি দিয়েছিলেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। দেশের নিরাপত্তায় তার অসাধারণ অবদানের জন্য তাকে এই উপাধি দিয়েছিলেন ইন্দিরা গান্ধী। ভারতের ইতিহাসের সেরা গোয়েন্দা হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। ১৯৭৯ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত বেশ কিছু অমূল্য তথ্য দিয়ে ভারতকে সাহায্য করেছিলেন রবিন্দর কৌশিক।

প্রসঙ্গত, নির্মাতা রাজকুমার গুপ্তা এর আগে ‘আমির’, ‘নো ওয়ান কিলড জেসিকা’, ‘ঘনচক্কর’ এবং ‘রেইড’ সিনেমাগুলো নির্মান করেছেন। এদিকে সালমান খান বর্তমানে যশরাজ ফিল্মসের ‘টাইগার ৩’ সিনেমা নিয়ে ব্যাস্ত রয়েছেন। এরপর তিনি শুরু করবেন সাজিদ নাদিওয়ালা প্রযোজিত ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ সিনেমার কাজ। সবকিছু ঠিক থাকলে ‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ এবং ‘টাইগার ৩’ যথাক্রমে আগামী ডিসেম্বর এবং ২০২৩ সালে ঈদে মুক্তি পেতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
তিগমাংশু ধুলিয়ার চিত্রনাট্যে চুলবুল পান্ডে চরিত্রে ফিরছেন সালমান খান
চারটি সিক্যুয়েল সহ সুপারস্টার সালমান খানের নির্মানাধীন যত সিনেমা
প্রথমবারের মতো বায়োপিকে অভিনয় করছেন সুপারস্টার সালমান খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d