সালমান খানের ‘টাইগার ৩’ প্রসঙ্গে যা বললেন সিনেমাটির পরিচালক মানিশ শর্মা

সালমান খানের ‘টাইগার ৩’

প্রায় এক বছরেরও বেশী সময় গোপন রেখে অবশেষে সালমান খানের ‘টাইগার ৩’ সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষনা দিলো নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। চলতি মাসের শুরুতে একটি ভিডিও প্রকাশের মাধ্যমে আনুষ্ঠানিক ঘোষনার পাশাপাশি সিনেমাটির মুক্তির তারিখও জানিয়েছে প্রতিষ্ঠানটি। সালমান খান এবং ক্যাটরিনা কাইফ অভিনীত জনপ্রিয় এই ফ্র্যাঞ্ছাইজির তৃতীয় সিনেমা মুক্তি পাচ্ছে আগামী বছরের ঈদে। সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যমের সাথে সিনেমাটি নিয়ে কথা বলেন এর পরিচালক মানিশ শর্মা।

সালমান খানের ‘টাইগার ৩’ প্রসঙ্গে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে মানিশ শর্মা বলেন, ‘যখন টাইগার ৩ নির্মানের দায়িত্ব আমাকে দেয়া হয়, আমার একটাই ভিশন ছিলো – দুর্দান্ত জনপ্রিয় এই ফ্র্যাঞ্ছাইজিকে এমন উচ্চতায় নিয়ে যাওয়া যেখানে এটি নতুন একটি মানদণ্ড হিসেবে বিবেচিত হয়। ঘোষণার মাধ্যমে আমরা দর্শকদের ভালবাসায় সিক্ত টাইগার এবং জয়ার চরিত্রকে আরো উজ্জ্বলভাবে উপস্থাপন নিশ্চিত করতে চেয়েছি। ভক্তদের ভালোবাসায় সেখানে আমরা সফল হয়েছি।‘

সিনেমাটিতে দুর্দান্ত অ্যাকশন এবং টুইস্টে ভরা গল্পের উপর ভিত্তি করে নির্মান করছেন মানিশ শর্মা। সালমান খানের ‘টাইগার ৩’ সিনেমাটি অপেক্ষা করার মত একটি সিনেমা উল্লেখ করে তিনি আরো বলেন, ‘ঘোষনার ভিডিও দিয়ে সালমান খান এবং ক্যাটরিনার ভক্ত-অনুরাগীদের প্রাথমিক ক্ষুধাটা মেটাতে পেরেছি মাত্র। তাদের ক্ষুধা মেটানোর পরে, আমি কেবল বলতে পারি যে আসল সিনেমাটি এমন কিছু যা অপেক্ষার উপযুক্ত হবে।‘

টাইগার-এর মত ফ্র্যাঞ্ছাইজির একটি সিনেমার খবর যখন আসে, মানুষ প্রত্যাশা করে যে একদম নতুন এবং সজীব কিছু আসছে। মুক্তির তারিখ ঘোষনার পরই এই সিনেমাটি নয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে উম্মাদনা। তারকা থেকে শুরু করে সাধারণ দর্শক সবাইকে সিনেমাটি নিয়ে আলোচনায় মাততে দেখা গেছে। আগের পর্বগুলোর মত এই পর্বেও সালমান খান এবং ক্যাটরিনা কাইফ যথাক্রমে ভারত এবং পাকিস্থানের গোয়েন্দা সংস্থার কর্মকর্তা চরিত্রে হাজির হবেন।

সালমান খানের ‘টাইগার ৩’ সিনেমাটির বেশ কিছু দিক রয়েছে যা সিনেমাটিতে ইতিমধ্যে বলিউডের অন্যতম প্রতীক্ষিত সিনেমা হিসেবে প্রতিষ্ঠিত করেছে। প্রথমত, দর্শকরা দুর্দান্ত অ্যাকশন সুপারস্টার সালমান খানকে টাইগার হিসাবে ফিরে দেখার জন্য আকুল ছিল। নির্মাতাদের কোনো আনুষ্ঠানিক ঘোষণা ছাড়াই সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশা আকাশচুম্বী ছিলো। দ্বিতীয়ত, অবশ্যই জোয়া চরিত্রে ক্যাটরিনা বড় পর্দায় সবচেয়ে প্রিয় নায়িকাদের একজন কারণ তিনি ফ্র্যাঞ্চাইজির মাধ্যমে নিজেকে উপস্থাপন করেছেন পুরোপুরি ভিন্ন রূপে।

তৃতীয়ত, বড় পর্দায় সালমান-ক্যাটরিনা জুটির প্রত্যাবর্তন! ভারতীয় সিনেমার ইতিহাসে অন-স্ক্রিন জুড়িদের মধ্যে অন্যতম জনপ্রিয় এই জুটিকে একসাথে দেখার প্রত্যাশা সবসময় থাকে। টাইগার ফ্র্যাঞ্চাইজির জুটি ভক্তদের জন্য খুব অমূল্য এবং এটি অবশ্যই সিনেমাটিতে ভিন্ন মাত্রা যোগ করেছে। চতুর্থ, এই ফ্র্যাঞ্ছাইজির আগের সিনেয়ামগুলো বলিউডে নতুন মানদণ্ড স্থাপন করেছে এবং ‘টাইগার ৩’ সিনেমায় কী ঘটবে তা দেখার জন্য মানুষের মাঝে অপ্রতিরোধ্য প্রত্যাশা কাজ করছে।

পঞ্চম, তারিখ ঘোষণার ভিডিওটি শক্তিশালী সৃজনশীল ধারণা হিসেবে প্রমাণিত হয়েছে। যশ রাজ ফিল্মস সালমান এবং ক্যাটরিনাকে তাদের ভক্ত-অনুরাগীদের সিনেমাটি থেকে কী আশা করে তা মাথায় রেখে তাদের সম্ভাব্য সবচেয়ে খাঁটি উপায়ে উপস্থাপন করতে চেয়েছিল। ছবিতে টাইগার এবং জোয়া হিসেবে সালমান এবং ক্যাটরিনা কেমন আছেন তা ভিডিওটিতে ঠিকভাবে তুলে ধরা হয়েছে। এটি সম্পূর্ণ নতুন মানসিক স্তরে শ্রোতাদের সাথে সংযুক্ত হয়েছে, যার ফলে ভক্তদের সাথে সিনেমাটি সরাসরি যুক্ত হয়েছে।

প্রসঙ্গত, মানিষ শর্মা পরিচালিত ‘টাইগার ৩’ সিনেমাটি এই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘টাইগার’ ফ্রাঞ্ছাইজির তৃতীয় সিনেমা। আগের পর্বগুলোর মত এই পর্বেই সালমান খান অভিনাশ সিং রাঠোর (টাইগার) এবং ক্যাটরিনা কাইফ জয়া চরিত্রে অভিনয় করছেন। আর সিনেমাটির মূল খলনায়কের চরিত্রে থাকছেন ইমরান হাশমি। এই ফ্রাঞ্ছাইজির প্রথম দুটি সিনেমা ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হ্যাঁ’ সিনেমাগুলো পরিচালনা করেছিলেন যথাক্রমে কবির খান এবং আলী আব্বাস জাফর।

আরো পড়ুনঃ
আগামী বছর ঈদে আসছে সালমান খান এবং ক্যাটরিনা কাইফের ‘টাইগার ৩’
দিল্লীতে ‘টাইগার ৩’ সিনেমার দৃশ্যধারনে অংশ নিচ্ছেন সালমান এবং ক্যাটরিনা
শাহরুখ খানের কারনে পিছিয়ে যাচ্ছে সালমান খানের ‘টাইগার ৩’!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d