বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’

সবচেয়ে ব্যয়বহুল সিনেমা

সবচেয়ে ব্যয়বহুল সিনেমা

বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’-এর মুক্তির দিন গণনা শুরু হয়ে গেছে। আগামী ৯ই সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি। অয়ন মুখার্জির পরিচালনায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, নাগার্জুন এবং মৌনি রায়। বিভিন্ন কারনে বিগত ৮ বছর ধরে সিনেমাটি সংবাদ শিরোনামে রয়েছে। জানা গেছে বিশাল বাজেটে নির্মিত হয়েছে সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত এই সিনেমাটি।

সিনেমাটির বাজেট নিয়ে অনেক আলোচনা হলেও অবশেষে জানা গেলো এর আসল বাজেট। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির বাজেট ৪০০ কোটি রুপির বেশী। উক্ত সংবাদ মাধ্যমে প্রকাশিত হিসেব অনুযায়ী এই সিনেমার মোট বাজেট ৪১০ কোটি রুপি। এছাড়া এই বাজেটে প্রিন্ট এবং প্রচারণার খরচ সংযুক্ত নয় বলেও উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে। এর মাধ্যমে বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’।

একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘এটি এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল বলিউড সিনেমা এবং এই খরচ সিনেমাটির প্রতিটি ফ্রেমে দৃশ্যমান হবে। ধারণাটি ছিল একটি বড় পর্দার দর্শন তৈরি করা যা আগে কখনও হয়নি। আয়ান এবং তার দল এমন ভিজ্যুয়াল নিয়ে আসতে যাচ্ছেন যা দর্শকদের মনকে আলোড়িত করবে। ট্রেলারটি কেবল এর একটি ঝলক মাত্র, কারণ সিনেমাটির ভিজ্যুয়ালগুলো অন্য স্তরে রয়েছে।‘

ডিজনি এবং ধর্ম প্রডাকশন্সের পুরো দল আত্মবিশ্বাসী যে ‘ব্রহ্মাস্ত্র’ শুধু মানুষের হৃদয়ে নয়, বক্স অফিসেও জাদু তৈরি করবে। সূত্রটি আরো জানিয়েছে, ‘যদিও সিনেমাটির সাথে সংশ্লিষ্টদের মাঝে নার্ভাসনেসের একটি উপাদান রয়েছে, তারাও প্রকল্পটি সম্পর্কে আত্মবিশ্বাসী।‘ এছাড়া আরো জানা গেছে যে, মাল্টিপ্লেক্সে সিনেমাটির টিকেট মূল্য নির্ধারণের কৌশল বাজেটের সাথে সামঞ্জস্যপূর্ন হবে, তবে এর অভিজ্ঞতা দর্শকদের অর্থের উপযোগিতা নিশ্চিত করবে।

বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি নিয়ে আশায় বুক বেঁধেছেন হিন্দি সিনেমা সংশ্লিষ্টরা। মহামারী পরবর্তি সময়ে বলিউড বক্স অফিসের অচলাবস্থা কাঠিয়ে সিনেমাটি প্রেক্ষাগৃহের ব্যবসা আবারো পুনরুজ্জীবিত করবে বলে আশা করছেন ট্রেড বিশেষজ্ঞরা৷ আগামী ৯ই সেপ্টেম্বর ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে বিশাল আয়োজনে মুক্তির জন্য প্রস্তুত এই সিনেমাটি৷ প্রথম অংশ সফল হলে একটি ‘ব্রহ্মাস্ত্র ট্রিলজি’ সম্পূর্ণ করার ধারণা নিয়ে এগিয়ে যাবেন এর নির্মাতারা৷

প্রসঙ্গত, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মাধ্যমে দীর্ঘ নয় বছর পর পরিচালনায় ফিরছেন অয়ন মুখার্জি। এর আগে এই নির্মাতার সর্বশেষ ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১৩ সালে। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছিলেন রনবির কাপুর এবং দীপিকা পাড়ুকোন। এছাড়া ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত র প্রথম পরিচালনা ‘ওয়েক আপ সিড’ সিনেমায় রনবির কাপুরের বিপরীতে অভিনয় করেছিলেন কঙ্কনা সেন শর্মা।

উল্লেখ্য যে, পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। প্রকাশিত খবর অনুযায়ী, একজন বৈজ্ঞানিক চরিত্রে দেখা যাবে বলিউড বাদশাকে। জানা গেছে শাহরুখ খানকে ধোঁকা দিয়ে ‘ব্রহ্মাস্ত্র’ চুরি করে নিবে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয়কৃত মৌনি রায়।

আরো পড়ুনঃ
‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় শাহরুখ খানের ক্যামিও অনলাইনে ফাঁস (ভিডিও)
শেষ ৮টি সিনেমার মধ্যে ২টি হিটঃ ‘ব্রহ্মাস্ত্র’ দিয়ে ফিরবেন রনবীর!
‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার সিক্যুয়েলে হৃত্বিক রোশন এবং দীপিকা পাড়ুকোন!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d