পিছিয়ে গেলো শাহরুখ খানের প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’: আগামী ঈদে মুক্তি

শাহরুখ খানের প্যান ইন্ডিয়া

গত ২৫শে জানুয়ারি মুক্তিপ্রাপ্ত শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি বলিউডে উল্লাস সৃষ্টি করেছিলো। মহামারী পরবর্তি বলিউড বক্স অফিসের খারাপ অবস্থাকে পিছনে ফেলে দারুণ ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। বলিউড সংশ্লিষ্টদের পাশাপাশি ‘পাঠান’ সিনেমাটি বলিউড দর্শকদের মাতিয়েছিলো উম্মাদনায়। ‘পাঠান’ সিনেমার ঐইহাতিক সাফল্যের কারনে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা নিয়ে সবার প্রত্যাশা ছিলো আকাশচুম্বী। আগামী ২রা জুন মুক্তির কথা থাকলেও, জানা গেছে নির্ধারিত তারিখ মুক্তি পাচ্ছে না শাহরুখ খানের প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’।

গত বছরের জুনের শুরুতে একটি ভিডিও এবং পোষ্টার প্রকাশের মাধ্যমে জুন ০২, ২০২৩ তারিখে সিনেমাটির মুক্তির ঘোষণা দিয়েছিলেন শাহরুখ খান। কিন্তু মুক্তির এক মাসেরও কম সময় হাতে রেখে এখনো সিনেমাটির প্রচারণা শুরু করেনি রেড চিলিস এন্টারটেইনমেন্ট। শুধু তাই নয়, প্রচারণাতো অনেক পরের কথা এখনো সিনেমাটির কোন ধরণের কিছুই প্রকাশ করা হয়নি। ‘জওয়ান’ এর মত একটি বিগ বাজেটের প্যান ইন্ডিয়া সিনেমা প্রচারণার জন্য অবশিষ্ট সময় যথেষ্ট নয় বলে মনে করছেন সবাই। আনুষ্ঠানিক ঘোষণা না পাওয়া গেলেও, জানা গেছে পিছিয়ে যাচ্ছে শাহরুখ খানের প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’-এর মুক্তি।

ঘোষণায় বলা হয়েছিলো শাহরুখ খানের প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’ রেড চিলিসের সবচেয়ে উচ্চাভিলাষী প্রকল্প হতে যাচ্ছে। কিন্তু এরকম একটি সিনেমা নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠানের নীরবতায় ক্ষেপেছেন শাহরুখ খানের ভক্তরা। বিগত বেশ কিছুদিন থেকেই, সিনেমাটির টিজার প্রকাশের দাবী জানিয়ে আসছেন এই তারকার ভক্তরা। কিন্তু রেড চিলিসের পক্ষ্য থেকে টিজার প্রকাশতো করা হয়নি, ২রা জুন মুক্তির ব্যাপারেও চূড়ান্ত কিছু জানানো হয়নি এখনো। এছাড়া শাহরুখ খান ‘ডানকি’ সিনেমার দৃশ্যধারন শেষে দেশে ফিরে ‘টাইগার থ্রী’ সিনেমার কাজ শুরু গুঞ্জনে সে সম্ভবনা আরো পাকাপোক্ত হয়েছে।

এদিকে আগামী ২রা জুন ‘জওয়ান’ সিনেমার মুক্তি নিয়ে ইতিমধ্যে বেশ কিছু খবর শোনা যাচ্ছে বলিউড পাড়ায়। সার্বিক দিন বিবেচনায়, নির্ধারিত তারিখে সিনেমাটি মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছে একটি নির্ভরযোগ্য সূত্র। একটি সূত্রের উল্লেখ করে এ প্রসঙ্গে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘বিষয় হচ্ছে জওয়ান সিনেমার টিজার বা ট্রেলার এখনো প্রকাশ করা হয়নি। এছাড়া এ সম্পর্কে কোন তথ্যও দিচ্ছে নির্মাতা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট। সিনেমাটির প্রচারণা কবে শুরু হবে সে ব্যাপারে কোন স্পষ্ট ধারণা কারো কাছে নেই যা জওয়ান পিছিয়ে যাওয়ার গুঞ্জনকে উস্কে দিচ্ছে।‘

এছাড়া আরো জানা গেছে ২রা জুনের পরিবর্তে আগামী ঈদে মুক্তি পেতে পারে শাহরুখ খানের প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’। অর্থাৎ, আগামী ২৯শে জুন বৃহস্পতিবার মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। এ ব্যাপারে সূত্রটি আরো জানিয়েছে, ‘যদি এটি ২৯শে জুন মুক্তি পায়, তাহলে চারদিনের সপ্তাহান্ত উপভোগ করতে পারবে। এছাড়া মুক্তির দিনে কোরবানি ঈদের সুবিধাও পাবে সিনেমাটি। এছাড়া ৭ই জুলাই মুক্তি প্রতীক্ষিত যোদ্ধা এবং ড্রিম গার্ল ২ সিনেমাগুলোর মুক্তিও ইতিমধ্যে পিছিয়ে দিয়েছেন নির্মাতারা। অনেকেই মনে করছেন জওয়ান ঝড়ে পরতে চাননা এই সিনেমাগুলোর নির্মাতারা।‘

অন্যদিকে ২৯শে জুন মুক্তি পেতে যাচ্ছে কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানি অভিনীত ‘সত্য প্রেম কি কাঁথা’। সে হিসেবে আগামী ঈদে বক্স অফিসে মুখোমুখি হতে যাচ্ছেন শাহরুখ খান এবং কার্তিক আরিয়ান। এ প্রসঙ্গে বলিউডের একজন ট্রেড বিশেষজ্ঞ বলেন, ‘এই দিকটি নিয়ে বলিউডে অনেক জল্পনা ও বিভ্রান্তি চলছে। আমি আশা করি শাহরুখ খান বা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট শীঘ্রই নতুন কোন ঘোষণা নিয়ে হাজির হবে। ‘জওয়ান’ ২রা জুন মুক্তি পাচ্ছে নাকি সেটি স্থগিত করা হচ্ছে, এ ব্যাপারে তথ্য প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ্য থেকে প্রত্যাশা করছেন সবাই।

প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মানাধীন সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। সিনেমাটিতে তিনজন তারকার অতিথি চরিত্রে অভিনয়ের গুঞ্জন শোনা যাচ্ছে, তারা হলেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

প্রসঙ্গত, অ্যাটলি কুমারের সিনেমার স্বভাবসুলভ বাণিজ্যিক উপকরন নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমার চিত্রনাট্য। অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের এই সিনেমার চিত্রনাট্যে দর্শকদের জন্য বড় ধরনের কিছু সারপ্রাইজও থাকছে। সিনেমাটির পুরো চিত্রনাট্য রচনা করেছেন অ্যাটলি কুমার নিজে। এবার ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের সাথে সঞ্জয় দত্তের পর্দায় হাজির হওয়ার খবরে নতুন করে আলোচনায় রয়েছে এটি। আগামী জুনে বলিউড বক্স অফিসে নতুন কিছু রেকর্ডের অপেক্ষা করছেন সবাই।

আরো পড়ুনঃ
পূর্বনির্ধারিত তারিখেই মুক্তি পাচ্ছে ‘জওয়ান’: আগামী সপ্তাহে আসছে টিজার
শাহরুখ খানের ‘জওয়ান’ প্রদর্শন স্বত্ব নিয়ে ওটিটি প্লাটফর্মগুলোর কাড়াকাড়ি!
শেষ হলো ‘জওয়ান’ সিনেমার দৃশ্যধারনঃ নির্ধারিত তারিখেই মুক্তি নিশ্চিত

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d