শাহরুখ খানের ‘পাঠান’: জানা গেলো কবে আসছে সিনেমাটির টিজার

শাহরুখ খানের ‘পাঠান’

চলতি বছরের মার্চে বলিউডের অন্যতম প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস ঘোষণা দিয়েছিলো শাহরুখ খানকে নিয়ে তাদের উচ্চাভিলাষী অ্যাকশন সিনেমা ‘পাঠান’। একটি ভিডিও প্রকাশের মাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণায় জানা গিয়েছিলো সিদ্ধার্ত আনন্দ পরিচালিত সিনেমাটিতে শাহরুখ খানের সাথে আছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। অবশ্য এর অনেক আগে থেকেই সিনেমাটি নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিলো। আনুষ্ঠানিক পর ঘোষণার অবশেষে প্রকাশ্যে আসছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার একঝলক।

মার্চে ঘোষণার পর জুনের ২৫ তারিখে বলিউড বাদশা শাহরুখ খানের বলিউডে ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রকাশ করা হয় সিনেমাটিতে তার ফার্স্টলুক। এরপর প্রতি মাসের ২৫ তারিখে প্রকাশ্যে আসতে থাকে অন্য দুই প্রধান তারকার ফার্স্টলুক। জুলাই এবং আগস্টের ২৫ তারিখে প্রতিষ্ঠানটি প্রকাশ করেছিলো যথাক্রমে দীপিকা পাডুকোন এবং জন আব্রাহামের ফার্স্টলুক। জানা গেছে এবার সিনেমাটির টিজার নিয়ে হাজির হচ্ছেন নির্মাতারা। এই তারকার জন্মদিনেই প্রকাশ করা হবে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটির টিজার।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, আগামী ২৩শে সেপ্টেম্বর ভারত এবং পাকিস্থানের মধ্যকার ক্রিকেট খেলায় টিজার প্রকাশের গুঞ্জনের কোন সত্যতা। শাহরুখ খানের জন্মদিনেই প্রকাশ করা হবে বলিউডের সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটির টিজার। শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার টিজার প্রসঙ্গে নতুন এই খবরটি সত্য হলে আগামী ২রা নভেম্বর সিনেমাটির এক ঝলক দেখতে পারবেন বলিউড বা হিন্দি সিনেমার ভক্তরা।

উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, প্রায় ১ মিনিট ব্যাপ্তির টিজারটি ইতিমধ্যে চূড়ান্ত করা হয়েছে। টিজারটিতে সিনেমার দুর্দান্ত কিছু অ্যাকশন সিক্যুয়েন্স দেখতে পারবেন দর্শকরা। এছাড়া শাহরুখ খান অভিনীত এই সিনেমাটির প্রকাশিতব্য টিজারটিতে চোখ জুড়ানো বেশ কিছু দৃশ্য সংযুক্ত করা হয়েছে। শুধু তাই নয় এই টিজারে শাহরুখ খান এবং দীপিকা পাডুকোনের মধ্যকার রোমান্স এবং শক্তিশালী কিছু সংলাপও পাবেন দর্শকরা। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিক কোন ঘোষণা এখনো নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষ্য থেকে পাওয়া যায়নি, খুব শীগ্রই সেটা নিয়ে হাজির হবে যশ রাজ ফিল্মস।

‘পাঠান’ সিনেমার মাধ্যমে দীর্ঘ চার বছরেরও বেশী সময় পর বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটির তার চরিত্রের নাম পাঠান হওয়ার পিছনে একটি গল্পের ইঙ্গিত পাওয়া গেছে। প্রকাশিত ভিডিও থেকে জানা যায়, ‘পাঠান’ শাহরুখ খান ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন এজেন্ট চরিত্রে অভিনয় করছেন। তার কোন ধর্ম বা জাত নেই, তাই নিজেকে দেশের জন্য উতসর্গ করে পাঠান। শাহরুখ খানের পাশাপাশি দীপিকাও এত অভিনয় করছেন এজেন্ট চরিত্রে। অন্যদিকে জন আব্রাহামকে দেখা যাবে প্রধান খলনায়ক চরিত্রে।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি। সিনেমাটির একই প্রযোজনা প্রতিষ্ঠানের সালমান খান অভিনীত ‘টাইগার’ সিরিজের সাথে যুক্ত হতে যাচ্ছে। শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমায় একটি বিশেষ চরিত্রে দেখা যাবে সালমান খানকে, একইভাবে সালমান খান অভিনীত ‘টাইগার ৩’ সিনেমায় পাঠান চরিত্রে হাজির হবেন শাহরুখ খান। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ‘পাঠান’ সিনেমাটি আগামী ২৫শে জানুয়ারি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে যাচ্ছে।

প্রসঙ্গত, ‘পাঠান’ ছাড়াও আগামী বছর শাহরুখ খান অভিনীত আরো দুটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। ‘পাঠান’ সিনেমার পর ২রা জুন মুক্তি পাবে অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’। সিনেমাটিতে শাহরুখ খানের সাথে আরো অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়ামনি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার সহ আরো অনেকে। এরপর ২০২৩ সালের ক্রিসমাসে মুক্তি পাবে শাহরুখ খানকে নিয়ে রাজকুমার হিরানির সিনেমা ‘ডানকি’। সিনেমাটিতে শাহরুখ খানের সাথে অভিনয় করছেন তাপসী পান্নু।

আরো পড়ুনঃ
‘পাঠান’ দিয়ে স্টারডম পুনরুদ্ধার করবেন শাহরুখ খানঃ জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী
শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার সিক্যুয়েলের প্রস্তুতি শুরু করেছেন নির্মতারা
‘পাঠান’ ক্লাইম্যাক্সে শার্টবিহীন লড়াইয়ে শাহরুখ খান এবং জন আব্রাহাম

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত