‘রামায়ণ’ থেকে সরে দাঁড়ালেন হৃতিকঃ রাবণ চরিত্রে অভিনয় করছেন যশ

‘রামায়ণ’ থেকে সরে

বলিউডের বর্তমান সময়ের প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম ‘রামায়ণ’। সিনেমাটি পরিচালনা করছেন হিন্দি সিনেমার জনপ্রিয় নির্মাতা নীতেশ তিওয়ারি। জানা গিয়েছিলো সিনেমাটির প্রধান দুটি চরিত্রে থাকছেন হৃতিক রোশন এবং রণবীর কাপুর। সর্বশেষ গুঞ্জন অনুযায়ী, ‘রামায়ণ’ থেকে সরে দাঁড়িয়েছে হৃতিক রোশন। আর এখন রাবণ চরিত্রে অভিনয়ের জন্য নির্মাতা ‘কেজিএফ’ খ্যাত তারকা যশের সাথে আলোচনা করছেন।

আমির খানের ব্লকবাস্টার ‘দাঙ্গাল’ খ্যাত নির্মাতা নীতেশ তিওয়ারি তার স্বপ্নের সিনেমা ‘রামায়ণ’ নিয়ে গণমাধ্যমের সাথে একাধিকবার কথা বলেছেন। ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুসারে হৃতিক রোশন এবং রণবীর কাপুরকে নিয়ে সিনেমাটি নির্মানের সবকিছু চূড়ান্ত ছিলো। নীতেশ তিওয়ারি, মধু মান্তেনা এবং আল্লু অরবিন্দ এই দুই তারকার সাথে নিয়মিত আলোচনা চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু সম্প্রতি সিনেমাটি থেকে হৃতিক রোশন সরে দাঁড়িয়েছেন বলে জোর গুঞ্জন শোনা যাচ্ছে বলিউডে।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সুত্রের উল্লেখ করে বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘হৃতিক রোশন এই মুহুর্তে নেতিবাচক চরিত্রে অভিনয় করতে চান না। যদিও তিনি রামায়ণ-এর চিত্রনাট্য পছন্দ করেছেন, তিনি এখন নায়কহিসেবেই অভিনয় করতে চান। ভক্তরা তাকে খলনায়কের চেয়ে নায়ক হিসাবে ভালোবাসেন বলে মনে করছেন। তাই নীতেশ তিওয়ারি এবং মধু মান্তেনার সাথে কয়েক দফা আলোচনার পর তিনি সিনেমাটি থেকে দরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন’।

হৃতিক রোশন এবং রণবীর কাপুরকে নিয়ে সিনেমাটি নির্মানের পরিকল্পনা ইতিমধ্যে চূড়ান্ত করেছিলেন নির্মাতারা। কিন্তু শেষ মুহুর্তে সিনেমাটি থেকে হৃতিকের সরে দাঁড়ানোর পদক্ষেপ প্রথমে নির্মাতাদের আতঙ্কের মধ্যে ফেলেছিল। কিন্তু জানা গেছে বর্তমানে সিনেমাটিতে রাবণ চরিত্রে অভিনয়ের জন্য হৃতিকের বিকল্প পেয়েছেন। আর এর জন্য ‘কেজিএফ’ খ্যাত প্যান ইন্ডিয়া তারকা যশের সাথে নির্মাতারা ইতিমধ্যে আলোচনা শুরু করেছেন বলে জানিয়েছে সূত্রটি।

এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘রকিং স্টার যশ বর্তমানে তার জন্য উপযুক্ত একটি চিত্রনাট্যের সন্ধানে রয়েছেন। যশের কাজগুলো মধু মান্তেনা দ্বারা পরিচালিত একটি এজেন্সি করে থাকে, যিনি মনে করেন যে যশ রাবণের জন্য মানানসই একজন অভিনেতা। তারা ইতিমধ্যেই যশের সাথে আলোচনা শুরু করেছে এবং রকিং স্টার এতে ভাল আগ্রহ দেখিয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে, রণবীর কাপুর এবং যশকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে বিশাল বাজেটের রামায়ণ  সিনেমাটি।‘

প্রসঙ্গত, ‘রামায়ণ’ সিনেমাটির মাধ্যমে হিন্দু ধর্মের পৌরাণিক চরিত্র রাম এবং রাবণের পৌরাণিক সংঘর্ষকে পর্দায় ফুটিয়ে তুলবেন নির্মাতা নীতেশ তিওয়ারি। আর এই পৌরাণিক গল্পকে পর্দায় ফুটিয়ে তুলতে ভারী মাত্রার ভিএফএক্সের সাহায্য নিবেন নির্মাতারা। বিশাল বাজেটের কারনে সিনেমাটি ভারতে পাঁচটি ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতারা। প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে বলিউডের পাশাপাশি দক্ষিণের বড় কয়েকজন তারকাকেও দেখা যাবে সিনেমাটিতে।

উল্লেখ্য যে, অবিশ্বাস্য বাজেটের ‘রামায়াণ’ নির্মিত হতে যাচ্ছে মোট তিন পর্বে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন পর্বে সিনেমাটির আনুমানিক বাজেট দাঁড়াচ্ছে ৭৫০ কোটি রুপি। মাধু মান্টেনা প্রযোজিত এই সিনেমাটিতে সীতা চরিত্রের জন্য বলিউডের প্রথম সারির একজন অভিনেত্রীকে চিন্তা করছেন নির্মাতারা। জানা গেছে ইতিমধ্যে বলিউডের একজন প্রথম সারির অভিনেত্রীকে প্রস্তাবও দিয়েছেন তারা।

আরো পড়ুনঃ
শুরু হচ্ছে হৃতিক এবং রণবীরকে নিয়ে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’
যে কারনে হৃতিক রোশনের সাথে ‘রামায়ণ’ ছেড়ে দিলেন মহেশ বাবু!
রামায়ণ থ্রিডি: দীপিকার বিপরীতে রাম চরিত্রে মহেশ বাবু!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d