রনভীর এবং আলিয়া জুটিকে নিয়ে চলতি বছরে শুরু হচ্ছে ‘বাইজু বাওরা’

রনভীর এবং আলিয়া

বলিউডের ইতিহাসের অন্যতম সেরা নির্মাতা সঞ্জয় লীলা বনসালি। মহামারী পরবর্তি সময়ে ২০২২ সালে সঞ্জয় লীলা বনসালি পরিচালিত ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমাটি বাণিজ্যিক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। আলিয়া ভাট অভিনীত এই সিনেমাটি বলিউডের চরম খারাপ সময়েও ১০০ কোটির বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। বর্তমানে এই নির্মাতার ওটিটি সিনেমা ‘হিরামান্দি’ মুক্তির অপেক্ষায় রয়েছে। সম্প্রতি জানা গেছে নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন সঞ্জয় লীলা বনসালি। রনভীর এবং আলিয়া জুটিকে নিয়ে ‘বাইজু বাওরা’ নামের এই সিনেমাটির কাজ শুরু হতে যাচ্ছে চলতি বছরে।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভ্যালীর খবর অনুযায়ী, ইতিমধ্যে সিনেমাটির প্রস্তুতি শুরু করেছেন আলোচিত এই নির্মাতা। আর ‘বাইজু বাওরা’ নামের এই সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন রনভীর সিং এবং আলিয়া ভাট। বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি নিয়ে অনেকদিন থেকেই কাজ করছেন সঞ্জয় লীলা বনসালি। ইতিমধ্যে এই সিনেমার চিত্রনাট্যের কাজ তিনি শেষ করেছেন বলেও উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে। বিগত কয়েক বছর ধরেই সঞ্জয় লীলা বনসালির নির্মিতব্য ‘বাইজু বাওরা’ সিনেমাটি সংবাদ শিরোনামে রয়েছে।

প্রকাশিত প্রতিবেদন অনুসারে, চলতি বছরের মাঝামাঝি সিনেমাটির কাজ শুরু করতে চাচ্ছেন নির্মাতা সঞ্জয় লীলা বনসালি। এর জন্য ইতিমধ্যে প্রস্তুতিও শুরু করেছেন তিনি। রনভীর এবং আলিয়া জুটিকে নিয়ে ‘বাইজু বাওরা’ সিনেমার কাজ চলতি বছরের জুন বা জুলাইয়ে শুরুর চিন্তা করছেন নির্মাতারা। তার সিনেমার প্রধান তারকাদের এর মধ্যেই শিডিউলের জন্য অনুরোধ করা হয়েছে। সংশ্লিষ্টদের সবার শিডিউল চূড়ান্ত হওয়ার পরই সিনেমাটির নির্মান শুরুর ব্যাপারে ধারণা পাওয়া যাবে।

রনভীর এবং আলিয়া জুটিকে নিয়ে ‘বাইজু বাওরা’ সিনেমাটির কাজ শুরু প্রসঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘বিষয়বস্তুটি জনাব বনসালির খুবই পছন্দের এবং দীর্ঘ সময় ধরে সিনেমাটির একটি শক্তিশালী চিত্রনাট্য নিয়ে তিনি কাজ করছেন। এছাড়া চলতি বছরের মাঝামাঝি কাজ শুরু লক্ষ্যে বাকী সব প্রস্তুতি নিচ্ছেন এই নির্মাতা। সিনেমাটির বড় একটি অংশের চিত্রায়ন হবে মুম্বাইয়ের একটি সেটে। সিনেমাটির তারকাদের শিডিউল চূড়ান্ত হলেও সেট নির্মানের কাজে হাত দিবে সঞ্জয় লীলা বনসালি এবং তার দল।‘

এদিকে সম্প্রতি সঞ্জয় লীলা বনসালি প্রকাশ করেছেন তার প্রথম ওয়েব সিরিজের ফার্স্টলুক। সঞ্জয় লীলা বনসালি পরিচালিত এই ওয়েব সিরিজের নাম ‘হিরামান্দি’। তারকাবহুল এই ওয়েব সিরিজটিতে অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা, মনীষা কৈরালা, অদিতি রাও হায়দারি, রিচা চাড্ডা সহ আরো অনেকে। ‘হিরামান্দি’ সিনেমাটির কাজ বর্তমানে শেষ পর্যায়ে রয়েছে। মুম্বাইতে পুরোদমে চলছে এর দৃশ্যধারনের কাজ। এর মধ্যেই সঞ্জয় লীলা বনসালি তার পরবর্তী প্রকল্প ‘বাইজু বাওরা’ নির্মানের প্রস্তুতি শুরু করেছেন।

সঞ্জয় লীলা বনসালি পরিচালিত ‘বাইজু বাওরা’ সিনেমাটি রনভীর এবং আলিয়া জুটির তৃতীয় সিনেমা হতে যাচ্ছে। এর আগে জয়া আক্তার পরিচালিত ‘গাল্লি বয়’ সিনেমায় জুটি হয়ে পর্দায় হাজির হয়েছিলেন এই দুই তারকা। এছাড়া রনভীর এবং আলিয়া জুটির দ্বিতীয় সিনেমা বর্তমানে মুক্তি অপেক্ষায় রয়েছে। করণ জোহর পরিচালিত রোম্যান্টিক গল্পের এই সিনেমাটির নাম ‘রকি অর রানীকি প্রেম কাহানী’। সিনেমাটি চলতি বছরের ২৮শে জুলাই মুক্তি পাওয়ার কথা রয়েছে। এতে আরো অভিনয় করেছেন সাবানা আজমি এবং ধর্মেন্দ্র দেওল।

অন্যদিকে রনভীর সিং এবং আলিয়া ভাটের সাথে এর আগেও কাজ করেছেন পরিচালক সঞ্জয় লীলা বনসালি। আলিয়া ভাট অভিনীত প্রশংসিত ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমাটির পরিচালক ছিলেন সঞ্জয় লীলা বনসালি। আর রনভীর সিং এখন পর্যন্ত এই নির্মাতার তিনটি সিনেমায় অভিনয় করেছেন। সিনেমাগুলো হচ্ছে ‘গালিওকি রাসলীলা – রামলীলা’, বাজিরাও মাস্তানি’ এবং ‘পদ্মাবত’। এই প্রতিটি সিনেমাই বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদের কাছ থেকেও প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছিলো। সুপারহিট জুটিকে নিয়ে সুপারহিট এই নির্মাতার পরবর্তি সিনেমাটি কেমন হয় সেটা সময়ই বলে দিবে।

আরো পড়ুনঃ
রণবীর কাপুরের বদলে কার্তিক আরিয়ানকে নিয়ে সঞ্জয়ের ‘বাইজু বাওরা’
সন্দ্বীপ রেড্ডীর নতুন সিনেমায় রনবীর কাপুর: ‘বাইজু বাওরা’ গুজব
বানসালি এবং দীপিকা পাডুকোনের মধ্যে ঠান্ডা যুদ্ধ! (জেনে নিন বিস্তারিত)

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d