প্রশংসিত রনবীর-শ্রদ্ধা জুটির রসায়নঃ বছরের দ্বিতীয় হিটের অপেক্ষায় বলিউড

রনবীর-শ্রদ্ধা জুটির

২০২৩ সালটা বক্স অফিসে দুর্দান্ত শুরু করেছে বলিউড। বছরের প্রথম প্রতীক্ষিত সিনেমা শাহরুখ খানের ‘পাঠান’ ইতিমধ্যে নতুন ইতিহাস সৃষ্টি করেছে। বিশ্বব্যাপী বক্স অফিসে ১,০০০ কোটি রুপি আয়ের পর সর্বশেষ ইতিহাসের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘পাঠান’। এরপর কার্তিক আরিয়ান অভিনীত ‘শাহজাদা’ এবং অক্ষয় কুমার অভিনীত ‘সেলফি’ বক্স অফিসে মুখ থুবড়ে পরলেও ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছে সদ্য মুক্তিপ্রাপ্ত রোম্যান্টিক কমেডি গল্পের ‘তু ঝুটি ম্যা মাক্কার’। মুক্তির পর দর্শক এবং সমালোচকদের কাছে প্রশংসিত হচ্ছে রনবীর-শ্রদ্ধা জুটির রসায়ন।

‘শাহজাদা’ এবং ‘সেলফি’ সিনেমাগুলো নিয়ে বলিউডে হতাশা দেখা গেলেও, মার্চ বলিউডের জন্য ভালো কিছু নিয়ে আসার ইঙ্গিত দিচ্ছে। ৮ই মার্চ হোলি উপলক্ষ্যে মুক্তি পেয়েছে রনবীর-শ্রদ্ধা জুটির রোম্যান্টিক কমেডি গল্পের ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটি। মুক্তির মাত্র তিনদিন আগে ভারতে শুরু হয়েছিলো সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। মুক্তির আগের দিন পর্যন্ত ভারতের তিনটি জাতীয় চেইন মাল্টিপ্লেক্সে সিনেমাটির ৭০,০০০ হাজারের বেশী টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। প্রাথমিক তথ্য থেকে রনবীর-শ্রদ্ধা জুটির সিনেমাটির উদ্বোধনী দিনের আয়ের অনুমান ছিলো ১৪ থেকে ১৬ কোটি রুপি।

এদিকে মুক্তির পর দর্শক এবং সমালোচকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছে সিনেমাটি। দীর্ধদিন পর রোম্যান্টিক কমেডি গল্পের সিনেমাটি  নিয়ে দর্শকদের মাঝে উম্মাদনা দেখা গেছে। রেকর্ড পরিমাণ না হলেও মুক্তির আগের দিন পর্যন্ত এই সিনেমার অগ্রিম টিকেট বিক্রিতে সেই ধারনাই পাওয়া গেছে। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে রনবীর-শ্রদ্ধা জুটির ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটি নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন দর্শকরা। নতুন এই জুটির পর্দা উপস্থিতির পাশাপাশি লুভ রঞ্জনের নির্দেশনারও প্রশংসা করছেন সবাই।

এদিকে দর্শকদের পাশাপাশি সমালোচকরাও সিনেমাটির ব্যাপক প্রশংসা করছেন। সিনেমাটি নিয়ে সমালোচকদের প্রতিক্রিয়া ছিলো দারুণ ইতিবাচক। এক নজরে দেখে নেয়া যাক সমালোচকদের প্রতিক্রিয়া –

তারান আদর্শ ৪*
সুমিত কাদেল ৪.৫*
কইমই ৩*
বলিউড হাঙ্গামা ৪*
পিংকভিলা ৪*
টাইমস অফ ইন্ডিয়া ৩.৫*
যুম টিভি ৩.৫*
ইন্ডিয়া ফোরামস ৩.৫*

অন্যদিকে সিনেমাটি প্রসঙ্গে হিন্দুস্থান টাইমস লিখেছে, ‘তু ঝুটি মে মক্কার আধুনিক সময়ের প্রেক্ষাপটে আপনার পুরনো প্রেমের গল্প। এটি অদ্ভুত এবং সমস্যাযুক্ত কিন্তু একটি মজার উপায়ে পুরো বিষয়টি উপস্থাপন করা হয়েছে, যা আপনাকে আবদ্ধ করতে পারে। কিছু বিনোদনমূলক পারফরম্যান্স এবং মনোলোগগুলির জন্য অবশ্যই সিনেমাটির আলাদা আবেদন থাকবে। রনবীর এবং শ্রদ্ধার পর্দা রসায়ন দর্শকদের নতুন অভিজ্ঞতা দিবে। আর এই সিনেমার অন্যতম প্রধান আকর্ষন হসেবে থাকছে গানগুলো।‘

লুভ রঞ্জনের সিনেমা দর্শকদের কাছে অতীতে ভালো গ্রহণযোগ্যতা পেয়েছিলো। এই নির্মাতার আগের সিনেমাগুলোর মত এই সিনেমাটিও যদি, ইতিবাচক প্রতিক্রিয়া পায় তাহলে নির্মাতাদের জন্য দারুণ কিছু অপেক্ষা করছে বলে মনে করছেন সবাই। সিনেমাটির বক্স অফিস নিয়ে প্রাথমিক অনুমান নীচে দেওয়া হলো –

উদ্বোধনী দিন ১৪ কোটি রুপি
প্রথম সপ্তাহান্ত (পাঁচদিন) ৮৫ কোটি রুপি
প্রথম সপ্তাহ (নয়দিন) ১২০ কোটি রুপি
লাইফটাইম ১৯৫-২১০ কোটি রুপি

উল্লেখ্য যে, লুভ রঞ্জন পরিচালিত রোম্যান্টিক কমেডি গল্পের ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটি পরিবেশনা করছে বলিউডের প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। সিনেমাটির মোট দৈর্ঘ হচ্ছে ২ ঘণ্টা ৪০ মিনিট। এর মধ্যে প্রথমার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা দশ মিনিট এবং দ্বিতীয়ার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা ত্রিশ মিনিট। এছাড়া সিনেমাটির জন্য স্বাভাবিক টিকেট মূল্যের কৌশল অবলম্বন করছে প্রতিষ্ঠানটি। সকালের প্রদর্শনীর টিকেটে মূল্য ১৬০ রুপি এবং বিকেল ও রাতের টিকেটের মূল্য ঠিক করা হয়েছে ২৫০ থেকে ৩০০ রুপি।

রনবীর কাপুর এবনফ শ্রদ্ধা কাপুরের সাথে সিনেমাটিতে অভিনয় করেছেন আরো একঝাক তারকা। এই দুই তারকা ছাড়াও সিনেমাটির একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া। এছাড়া সিনেমাটির মাধ্যমে অনুভব সিং বাসি এবং প্রযোজক বনি কাপুর পূর্ণাঙ্গ অভিনয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। লুভ রঞ্জন এর আগে ‘পেয়রা কা পাঞ্চনামা’, ‘সোনু কি টিট্টুকে সুইটি’ এবং ‘দে ধানা ধান’ এর মত বাণিজ্যিক সফল রোম্যান্টিক কমেডি সিনেমা উপহার দিয়েছেন। তার ‘তু ঝুটি ম্যা মাক্কার’ সিনেমাটিও দর্শকরা বেশ আশাবাদী।

আরো পড়ুনঃ
অ্যাকশনের দৌরাত্ম্যে দীর্ঘদিন পর আসছে বলিউড রোম্যান্টিক কমেডি!
রনভীর এবং আলিয়া জুটিকে নিয়ে চলতি বছরে শুরু হচ্ছে ‘বাইজু বাওরা’
বক্স অফিসে ভালো শুরুর অপেক্ষায় রনবীর-শ্রদ্ধা জুটির ‘তু ঝুটি ম্যা মাক্কার’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d