‘ডানকি’র পর রনবীর কাপুরকে নিয়ে রাজকুমার হিরানির নতুন সিনেমা!

রনবীর কাপুরকে নিয়ে রাজকুমার

বলিউডের ইতিহাসের সবচেয়ে সফল এবং জনপ্রিয় নির্মাতা রাজকুমার হিরানি। এই পরিচালকের এখন পর্যন্ত মুক্তিপ্রাপ্ত সব সিনেমাই বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছে। বাণিজ্যিক সাফল্যের পাশাপাশি সিনেমাগুলো সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছে ব্যাপকভাবে। বর্তমানে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ সিনেমাটি নির্মানাধীন রয়েছে। শাহরুখ খানকে নিয়ে রাজকুমার হিরানি এই সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ক্রিসমাসে। সম্প্রতি জানা গেছে ‘ডানকি’র পর রনবীর কাপুরকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে রাজকুমার হিরানির নতুন সিনেমা!

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, দ্বিতীয়বারের মত রনবীর কাপুরকে নিয়ে সিনেমা নির্মান করতে যাচ্ছেন রাজকুমার হিরানি। এর আগে রাজকুমার হিরানির বক্স অফিস ব্লকবাস্টার ‘সাঞ্জু’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছিলেন রনবীর কাপুর। বর্তমানে নির্মানাধীন ‘ডানকি’ সিনেমার কাজ শেষ করে রনবীর কাপুরকে নিয়ে নতুন এই সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন রাজকুমার হিরানি। সব কিছু ঠিক থাকলে ২০২৪ সালে শুরু হবে এই সিনেমার কাজ। আর ২০২৫ সালে ক্রিসমাসে এটি মুক্তির পরিকল্পনা করছেন রাজকুমার হিরানি।

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত রাজকুমার হিরানি পরিচালিত ‘সাঞ্জু’ সিনেমাটি এখন পর্যন্ত রনবীর কাপুরের ক্যারিয়ারের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে। ‘সাঞ্জু’ সিনেমার মাধ্যমে আমির খান এবং সালমান খানের পর তৃতীয় অভিনেতা হিসেবে ৩০০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করেছিলেন রনবীর কাপুর। সিনেমাটিতে সঞ্জয় দত্ত চরিত্রে রনবীর কাপুরের অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো। সিনেমাটির দৃশ্যধারনের সময় রাজকুমার হিরানি এবং রনবীর কাপুরের মধ্যে একটি দারুণ সম্পর্ক তৈরি হয়েছিলো। মুক্তির আগে ‘সাঞ্জু’ সিনেমার প্রচারণায় তাদের মধ্যকার সখ্যতা সবার নজরও কেরেছিলো।

এছাড়া রাজকুমার হিরানি পরিচালিত আমির খান অভিনীত ‘পিকে’ সিনেমার ক্লাইম্যাক্সে অতিথি চরিত্রে হাজির হয়েছিলেন রনবীর কাপুর। এতে আমির খানের মত রনবীর কাপুরকেও ভিনগ্রহের প্রানি হিসেবে হাজির করেছিলেন রাজকুমার হিরানি। গুঞ্জন শোনা গিয়েছিলো রনবীর কাপুরকে নিয়ে ‘পিকে’ সিনেমার সিক্যুয়েল নির্মান করতে যাচ্ছেন রাজকুমার হিরানি। কিন্তু জানা গেছে কোন সিক্যুয়েল নয়, বরং নতুন একটি বিষয় নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। বর্তমানে সিনেমাটির চিত্রনাট্য নিয়ে কাজ করছেন ভারতীয় সিনেমার অন্যতম আলোচিত এই নির্মাতা।

বলিউডের অন্যতম সফল নির্মাতা রাজকুমার হিরানি বর্তমানে ‘ডানকি’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। এর মাধ্যমে হিরানির পরিচালনায় প্রথমবারের মত অভিনয় করছেন বলিউড বাদশা শাহরুখ খান। জানা গেছে অবৈধ অভিবাসনের পটভূমি নিয়ে নির্মিত হচ্ছে আলোচিত এই সিনেমা। সিনেমাটির গল্পে ভারত ও কানাডা দুই দেশ মিলিয়ে এক সাধারণ ব্যক্তির জীবনের ঘটনা উঠে আসবে। হিরানি, কনিকা ধিলন এবং অভিজাত জোশির যৌথ চিত্রনাট্যে সিনেমাটি চলতি বছরের ২২শে ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে। রাজকুমার হিরানি এবং শাহরুখ খানের প্রথম সিনেমা হওয়ার কারনে, ‘ডানকি’ চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে।

উল্লেখ্য যে, সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করছেন তাপসী পান্নু। রাজকুমার হিরানি পরিচালিত সিনেমায় সহ অভিনেতার চরিত্রেও সাধারণত বড় তারকাদের দেখা যায়। এর আগে জিমি শেরগিল (মুন্নাভাই ফ্র্যাঞ্চাইজি), সঞ্জয় দত্ত এবং সুশান্ত সিং রাজপুত (পিকে) এবং ভিকি কৌশল (সাঞ্জু) রাজকুমার হিরানির সিনেমায় অভিনয় করেছেন। সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী শাহরুখ খান এবং রাজকুমার হিরানির ‘ডানকি’ সিনেমায়ও এর ব্যাতিক্রম হচ্ছে না। এতে একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন ভিকি কৌশল! এছাড়া আরো থাকছেন রাজকুমার হিরানির সিনেমার নিয়মিত তারকা বোনান ইরানি।

আরো পড়ুনঃ
শাহরুখ খান একজন অত্যন্ত নিবেদিতপ্রাণ অভিনেতাঃ রাজকুমার হিরানি
শাহরুখ খান এবং রাজকুমার হিরানির সিনেমায় থাকছেন ভিকি কৌশল!
রাজকুমার হিরানি পরিচালিত যে ৫টি সিনেমার জন্য অপেক্ষায় বলিউডের দর্শক!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d