যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণাঃ লোগো উম্মোচন

যশ রাজ ফিল্মসের স্পাই

বলিউডের ইতিহাসের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্ছাইজি ‘টাইগার’। গোয়েন্দা গল্পে নির্মিত সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন সালমান খান। যশ রাজ ফিল্মস প্রযোজিত সিনেমাটির দুটি পর্বই বক্স অফিসে ঝড় তুলেছিলো। এরপর ২০১৯ সালে এই প্রতিষ্ঠানের ব্যানারে মুক্তি পেয়েছিলো গোয়েন্দা ভিত্তিক থ্রিলার সিনেমা ‘ওয়ার’। হৃতিক রোশন অভিনীত এই সিনেমাটিও বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়। পরবর্তিতে নির্মিতব্য ‘পাঠান’ সিনেমার সাথে ‘টাইগার’ এবং ‘ওয়ার’ সিনেমাগুলোর সংযজনে একটি স্পাই ইউনিভার্স নির্মানের কথা শোনা গিয়েছিলো। অবশেষে লোগো উম্মোচনের মাধ্যমে পাওয়া গেলো যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণা।

দীর্ঘ চার বছর বড় পর্দায় অনুপস্থিত ছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। এর সময়ে তার একাধিক সিনেমার গুঞ্জন শোনা গেলেও, যশ রাজ ফিল্মসের ‘পাঠান’ সিনেমাটি ছিলো সবচেয়ে বেশী আলোচিত। আগেই জানা গিয়েছিলো আদিত্য চোপড়ার স্বপ্নের ‘স্পাই ইউনিভার্স’-এর অংশ হিসেবে নির্মিত হচ্ছে সিনেমাটি। সালমান খান এবং হৃতিক রোশনের পর ‘পাঠান’ সিনেমায়ও ভারতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তা চরিত্রে অভিনয় করছেন শাহরুখ খান।

সবার অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ২০২২ সালের মার্চে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা দেন নির্মাতারা। তবে ঘোষণার সময় স্পাই ইউনিভার্স সম্পর্কে কিছু জানায়নি এর নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। তবে ‘পাঠান’ সিনেমার প্রকাশিত টিজারে এর সাথে হৃতিক রোশন অভিনীত ‘ওয়ার’ সিনেমার গল্পের কিছুটা সংযোগ পাওয়া গেছে। অনেকের মতে ‘ওয়ার’ সিনেমার একটি দৃশ্যে শাহরুখ খান অভিনীত পাঠান চরিত্রের একটি রেফারেন্স দেওয়া আছে।

অবশেষে যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন নির্মাতারা। স্পাই ইউনিভার্সের একটি লোগো উম্মোচনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে যশ রাজ ফিল্মস। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকশিত খবর অনুযায়ী আগামী ১০ই জানুয়ারি প্রকাশিতব্য ‘পাঠান’ সিনেমার ট্রেলারে যুক্ত করা হবে স্পাই ইউনিভার্সের এই লোগোটি। অর্থাৎ, সালমান খান অভিনীত ‘টাইগার’ এবং হৃতিক রোশন অভিনীত ‘ওয়ার’ এই দুই সিনেমাই যুক্ত থাকবে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার সাথে।

যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘এক থা টাইগার’ মুক্তি পেয়েছিলো ২০১২ সালে। কবির খান পরিচালিত সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সালমান খান এবং ক্যাটরিনা কাইফ। সিনেমাটিতে সালমান খানকে ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা গেছে। এরপর সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘টাইগার জিন্দা হ্যাঁ’ পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর। বর্তমানে সিনেমাটির তৃতীয় পর্ব ‘টাইগার থ্রী’ নির্মানাধীন রয়েছে। আগের পর্বগুলোর মত এই পর্বেও অভিনয় করছেন সালমান খান এবং ক্যাটরিনা কাইফ।

এদিকে, ২০১৯ সালে মুক্তি পেয়েছিলো হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত অ্যাকশন থ্রিলার সিনেমা ‘ওয়ার’। সিনেমাটিতে হৃতিক রোশন ভারতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তা কবির চরিত্রে অভিনয় করেছেন। জানা গেছে মুক্তি প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমায় টাইগার রুপে অতিথি চরিত্রে হাজির হবেন সালমান খান। একই ভাবে ‘টাইগার থ্রী’ সিনেমায় নিজের চরিত্রে হাজির হবেন বলিউড বাদশা শাহরুখ খান। তবে সিনেমাগুলোতে হৃতিকের উপস্থিতি নিয়ে কিছু নিশ্চিত হওয়া যায়নি।

প্রসঙ্গত, যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’ সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্ত আনন্দ। সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছেন দীপিকা পাডুকোন। এতে দীপিকাকে গোয়েন্দা চরিত্রে দেখা যাবে বলে জানা গেছে। আর এই সিনেমায় খলনায়কের চরিত্রে দেখা যাবেজন আব্রাহামকে। আগামী ২৫শে জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’। ইতিমধ্যে প্রকাশিত সিনেমাটির দুটি গানই ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। চলতি সপ্তাহেই সিনেমাটির ট্রেলার প্রকাশ করে হবে বলে জানা গেছে।

আরো পড়ুনঃ
আমির খানকে নিয়ে সিনেমা নির্মানে আগ্রহী দক্ষিণের একাধিক নির্মাতা!
শাহরুখ খানকে নিয়ে অ্যাকশন সিনেমা বাতিল করেছিলেন আদিত্য চোপড়া!
‘বেশারম রঙ’ গানের কিছু দৃশ্যের কর্তন সাপেক্ষে ছাড়পত্র পেলো ‘পাঠান’

By Filmymike BD

এ সম্পর্কিত

%d