মুক্তির আগেই সর্বকালের রেকর্ডঃ ‘পাঠান’ দিয়ে খুলছে ২৫টি বন্ধ প্রেক্ষাগৃহ

মুক্তির আগেই সর্বকালের

আগামী ২৫শে জানুয়ারি মুক্তি প্রতীক্ষিত শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমা বলিউড সংশ্লিষ্টদের জন্য নতুন এক সময়ের ইঙ্গিত নিয়ে এসেছে। বলিউড বাদশার বড় পর্দায় প্রত্যাবর্তনের সিনেমা হওয়ার কারনে ‘পাঠান’ বলিউডের দর্শক এবং প্রদর্শকদের কাছে এক উম্মাদনার নাম। সিনেমাটি নিয়ে আকাশচুম্বী প্রত্যাশা আগে থেকেই ছিলো। ২০শে জানুয়ারি শুরু হওয়া সিনেমাটির অগ্রিম টিকেট থেকেও পাওয়া গেছে বক্স অফিসে ‘পাঠান’ ঝড়ের পূর্বাভাস। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে মুক্তির আগেই সর্বকালের রেকর্ড গড়েছে ‘পাঠান’ সিনেমাটি।

গত ১০ই জানুয়ারি সিনেমাটির ট্রেলার প্রকাশের পর আন্তর্জাতিক বাজারে অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছিলো এর নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, মধ্যপ্রাচ্য, জার্মানি সহ বিভিন্ন দেশে ‘পাঠান’ সিনেমাটির অগ্রিম টিকেট নিয়ে দেখা গিয়েছিলো উম্মাদনা। এরপর ২০শে জানুয়ারি ভারতের প্রেক্ষাগৃহে শুরু হয়েছিলো সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। শুরু কয়েক ঘণ্টার মধ্যেই সিনেমাটির টিকেট পেতে অনলাইন প্লাটফর্মে হুমড়ি খেয়ে পরেন দর্শকরা।

‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি নিয়ে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে মুক্তির দুইদিন আগেই বক্স অফিসে ‘পাঠান’ সিনেমা নতুন রেকর্ড গড়েছে। বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, মুক্তির আগেই সর্বকালের রেকর্ড গড়েছে ‘পাঠান’। অগ্রিম টিকেট বিক্রি থেকে আয়ের ক্ষেত্রে সিনেমাটি ভেঙ্গে দিয়েছে হৃতিক রোশনের ‘ওয়ার; সিনেমার রেকর্ড। অগ্রিম টিকেট বিক্রির সংখ্যায় সিনেমাটি পিছনে ফেলে দিয়েছে বলিউডের বাকী সব সিনেমাকে।

ভারতের জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্সে সর্বোচ্চ অগ্রিম টিকেট বিক্রির রেকর্ড গড়েছিল ২০১৯ সালের ব্লকবাস্টার সিনেমা ‘ওয়ার’। সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ ছিলো ৪.০৪ লাখ। কিন্তু সিনেমাটির মুক্তির ৩০ ঘন্টা হাতে রেখেই ছাড়িয়ে গেছে এই সংখ্যা। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী এখন পর্যন্ত ‘পাঠান’ সিনেমার ৪.৩৪ লাখ টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। আর পুরো ভারতের সিনেমা হিসেবে করলে ‘পাঠান’ সিনেমাটি তৃতীয় অবস্থানে রয়েছে। প্রথম দুটি অবস্থানে রয়েছে যথাক্রমে ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’।

শুধু টিকেট বিক্রি নয়, অগ্রিম টিকেট থেকে আয়ের দিন থেকেই শাহরুখ খানের ‘পাঠান’ সর্বকালের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবর্ভুত হয়েছে। অগ্রিম টিকেট বিক্রি থেকে এর আগে ‘ওয়ার’ সিনেমাটির আয় ছিলো ৪১.৬০ কোটি রুপি। আর এখন পর্যন্ত ‘পাঠান’ সিনেমার আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৪৬.৫১ কোটি রুপি। দৈনিক হিসেবে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি থেকে আয়ের পরিমাণ –
প্রথম দিন – ২১.৩৭ কোটি রুপি
দ্বিতীয় দিন – ১২.৪১ কোটি রুপি
অন্যান্য দিন – ১২.৭৩ কোটি রুপি

এখন পর্যন্ত ‘পাঠান’ অগ্রিম বুকিং আপডেট থেকে বোঝাই যাচ্ছে বক্স অফিসে বাম্পার শুরু করতে যাচ্ছে শাহরুখ খানের প্রত্যাবর্তনের এই সিনেমাটি। চার বছর নিজের পছন্দের তারকাকে বড় পর্দায় দেখতে ভক্তদের উম্মাদনা খুবই অনুমেয়। ধারণা করা হচ্ছে সাধারণ কর্মদিবসে সর্বোচ্চ আয়ের ক্ষেত্রে ‘বাহুবলী ২’ সিনেমার রেকর্ড ভেঙ্গে দিবে ‘পাঠান’। আর ছুটির দিন ছাড়া বক্স অফিসে সর্বোচ্চ উদ্বোধনী পাওয়া বলিউড সিনেমার তালিকায় ‘পাঠান’ শীর্ষে অবস্থান করবে এটা অনেকটাই নিশ্চিত।

তবে ছুটির দিন সহ বিবেচনা করলে উদ্বোধনী দিনে সর্বোচ্চ আয়ের সিনেমা হচ্ছে গত বছরের প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ‘কেজিএফ চ্যাপ্টার ২’। সিনেমাটির হিন্দি সংস্করণ প্রথম দিনে বক্স অফিসে আয় করেছিলো ৫৪ কোটি রুপির বেশী। আর এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে সিদ্ধার্ত আনন্দ পরিচালিত যশ রাজ ফিল্মসের স্পাই অ্যাকশন থ্রিলার ‘ওয়ার’। হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত সিনেমাটি উদ্বোধনী দিনে আয় করেছিলো ৫৩ কোটি রুপি। শুধু বলিউডের সিনেমা হিসেবে করলে এই তালিকায় রয়েছে যথাক্রমে ‘ওয়ার’ এবং ‘থাগ অফ হিন্দুস্থান’।

এদিকে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার মুক্তিকে কেন্দ্র করে কার্যক্রমে ফিরছে মুম্বাই এবং দিল্লীর ২৫টি বন্ধ প্রেক্ষাগৃহ। সাম্প্রতিক বছরগুলোতে বলিউড সিনেমার ব্যবসায়িক সাফল্য পেতে ব্যর্থ হওয়ায় প্রেক্ষাগৃহ চালিয়ে যাওয়া মালিকদের জন্য কঠিন হয়ে গিয়েছিলো। এছাড়া মহামারীর কারনে প্রেক্ষাগৃহের কার্যক্রম চালিয়ে যাওয়া অসম্ভব হয়ে গিয়েছিলো। তবে ‘পাঠান’ সিনেমাটির অগ্রিম টিকেট নিয়ে উম্মাদনা দেখে নতুন করে যাত্রা শুরু করতে যাচ্ছে প্রেক্ষাগৃহগুলো।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। আর সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

আরো পড়ুনঃ
মুক্তির দুই দিন আগেই বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার নতুন রেকর্ড
বক্স অফিসে শাহরুখ খানের ‘পাঠান’ উন্মাদনা: উচ্ছ্বসিত প্রদর্শকরা
‘পাঠান’ অগ্রিম বুকিং আপডেটঃ বক্স অফিসে শাহরুখ খানের গর্জন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d