‘ভুল ভুলাইয়া’ তৃতীয় পর্ব নিয়ে ফিরছেন কার্তিক আরিয়ানঃ দীপাবলিতে মুক্তি

‘ভুল ভুলাইয়া’ তৃতীয় পর্ব

২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত প্রিয়দর্শন পরিচালিত ‘ভুল ভুলাইয়া’ অক্ষয়ের ক্যারিয়ারের আলোচিত এবং বাণিজ্যিক সফল সিনেমাগুলোর মধ্যে অন্যতম। হরর কমেডি গল্পের সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলতে সক্ষম হয়েছিলো। প্রথম সিনেমাটি মুক্তির ১৫ বছর পর ২০২২ সালে মুক্তি পেয়েছিলো এই ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় পর্ব ‘ভুল ভুলাইয়া ২’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন কার্তিক আরিয়ান। মহামারী পরবর্তি সময়ে বলিউডের অন্যতম বড় ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলো সিনেমাটি। সর্বশেষ ঘোষণা অনুসারে, এবার ‘ভুল ভুলাইয়া’ তৃতীয় পর্ব নিয়ে ফিরছেন কার্তিক আরিয়ান।

‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটির বিশাল সাফল্যের পর ‘ভুল ভুলাইয়া’ তৃতীয় পর্ব নিয়ে হাজির হচ্ছেন বলিউডের নতুন প্রজন্মের জনপ্রিয় তারকা কার্তিক আরিয়ান। জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির গল্পকে সামনে এগিয়ে নিয়ে যেতে আগের পর্বটির মত একসাথে কাজ করতে যাচ্ছেন কার্তিক আরিয়ান, নির্মাতা আনিস বাজমী এবং প্রযোজক ভূষণ কুমার। সিনেমাটির ঘোষণা উপলক্ষ্যে একটি টিজারও প্রকাশ করেছেন নির্মাতারা। প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় তুলেছে ‘ভুল ভুলাইয়া’ তৃতীয় পর্ব।

প্রকাশিত ভিডিওর শুরুতে কার্তিকের কণ্ঠে সংলাপ শোনা গেছে। যেখানে কার্তিক বলছেন, ‘কি মনে হয় গল্প শেষ? দরজা তো বন্ধ হয়ই…।‘ ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার শেষে দেখা গিয়েছিলো মঞ্জুলিকাকে সেই বদ্ধ ঘরে ঢুকিয়ে দরজা বন্ধ করে দেয় ভূত রুপি আঞ্জুলিকা। ধারণা করা হচ্ছে ‘ভুল ভুলাইয়া’ তৃতীয় পর্ব শুরু হবে যেখানে শেষ হয়েছে এই ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় পর্ব। আর আগের পর্বের মতই তৃতীয় পর্বে কার্তিককে দেখা যাবে ‘রুহ বাবা’ চরিত্রে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের দীপাবলিতে মুক্তি পাবে এই সিনেমাটি।

এর আগে বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ভূষণ কুমার জানিয়েছিলেন, ‘কার্তিককে নিয়ে অবশ্যই আমরা ভুল ভুলাইয়া ৩ নির্মান করবো। দ্বিতীয় এবং তৃতীয় পর্বের মধ্যে যে প্রয়োজনীয় ব্যবধান দরকার, আমরা এখন সেটি নিয়ে কাজ করছি। এটি প্রত্যাশা ইতিমধ্যে আকাশচুম্বী এবং আমরা এই প্রত্যাশা কিভাবে পূরণ করা যায় সেটি নিয়ে কাজ করছি। ফ্র্যাঞ্চাইজিটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই মুহুর্তে আমরা চিত্রনাট্য চূড়ান্ত করার প্রক্রিয়াধীন রয়েছি। ভুল ভুলাইয়া ৩ যে বড় পড়িসরে নির্মিত হতে হবে, যে ব্যাপারে সবাই একমত।‘

বলিউডের ইতিহাসের অন্যতম আলোচিত হরর কমেডি ‘ভুল ভুলাইয়া’ এর সিক্যুয়েলটি সবাইকে অবাক করে দিয়ে বক্স অফিসে সিনেমাটি ১৭৫ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তির পাশাপাশি স্যাটেলাইট এবং ডিজিটাল স্বত্ব বিক্রি থেকে যথেষ্ট আয়ের মাধ্যমে সিনেমাটি তার নির্মাতাদের জন্য একটি অর্থ উপার্জনকারী প্রকল্প হিসাবে প্রমাণিত হয়েছে। বলিউডের খারাপ অবস্থার মাঝে এই সিনেমাটির সাফল্য কার্তিক আরিয়ানকে রাতারাতি তারকায় পরিণত করেছে।

প্রসঙ্গত, ২০০৭ সালের সুপারহিট ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্ছাইজির দ্বিতীয় সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের কমেডি সিনেমার অন্যতম জনপ্রিয় নির্মাতা আনিস বাজমী। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন বলিউডের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় দুই তারকা কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানি। এছাড়া আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন টাবু এবং রাজপাল যাদব সহ আরো অনেকে। তবে ‘ভুল ভুলাইয়া’ তৃতীয় পর্ব নিয়ে নিশ্চিত হওয়া গেলেও, সিনেমাটিতে কার্তিকের সাথে কে অভিনয় করছেন সেটা এখনো জানা যায়নি।

আরো পড়ুনঃ
মুক্তির আগেই ‘আরআরআর’ এবং ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘ব্রহ্মাস্ত্র’
‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার সাফল্যের পর বলিউডের প্রতীক্ষিত ১০টি সিক্যুয়েল!
তৃতীয় সপ্তাহেও দুর্দান্ত ‘ভুল ভুলাইয়া ২’: ২০২২ সালের হিন্দি সিনেমায় চতুর্থ সর্বোচ্চ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d